পাচারকারীদের ফেলে যাওয়া ৫০ হাজার ইয়াবা উদ্ধার করলো বিজিবি

পাচারকারীদের ফেলে যাওয়া ৫০ হাজার ইয়াবা উদ্ধার করলো বিজিবি

বান্দরবান প্রতিনিধি:

পার্বত্য জেলা বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩নং ঘুমধুম ইউপি’র নওয়াপাড়া থেকে মালিকানাবিহীন ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

শনিবার (২৭ জুন) সকাল ১০ টার দিকে বিশেষ অভিযানে পরিত্যাক্ত অবস্থায় ইয়াবাসমূহ উদ্ধার করা হয়েছে। এতে জড়িত কাউকে আটক করতে পারে নি।

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স’’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাস এর মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর ঘুমধুম বিওপি’র সদস্যগণ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন সংবাদের ভিত্তিতে ঘুমধুম বিওপি’র একটি চৌকস আভিযানিক টহল দল ফাঁদ পেতে থাকে। পরবর্তীতে ঘুমধুম ইউপি’র নওয়াপাড়া থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

আলী হায়দার আজাদ আহমেদ জানান, ইয়াবা পাচারকারীরা বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে একটি বিস্কুটের কার্টুন ফেলে দৌঁড়ে পাহাড়ী জঙ্গলের ভিতরে পালিয়ে যায়। এতে জড়িত কাউকে পাওয়া যায় নি।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ১৬,৭৯,১১৭ পিস বার্মিজ ইয়াবাসহ ২৮৭ জন আসামী আটক করে। তাদের নিয়মিত অভিযান অব্যাহত আছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৫,৪৯৪
সুস্থ
৮০,৮৩৮
মৃত্যু
২,২৩৮

বিশ্বে

আক্রান্ত
১২,৪২৩,৮৭৮
সুস্থ
৭,২৪৬,৩৭৯
মৃত্যু
৫৫৮,১৫৩
সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
৩,৩০৭
৪৪
২,৭৩৬
১৫,৬৭২
সর্বমোট
১৭৫,৪৯৪
২,২৩৮
৮০,৮৩৮
৮৯২,১৫২

একাত্তর পত্রিকার প্রতিনিধি সভা

dainikcoxsbazarekattor.com © All rights reserved

Get 30% off your first purchase

X