সংবাদ শিরোনাম :
তারানা-সাজু খাদেমসহ ৫ জনের বিরুদ্ধে মামলা ঈদগাঁহ থানাকে দালালমুক্ত ও জনবান্ধব করার দাবি উঠছে কক্সবাজারে নানা আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই কক্সবাজার সমুদ্র সৈকতের মাঝখানে জিওব্যাগ, সৌন্দর্য্য হারাচ্ছে সৈকতের কক্সবাজারে মূল্যতালিকা না টাঙ্গানো, মেয়াদোত্তীর্ণ পণ্য মজুদের দায়ে জরিমানা ভূঁইফোড় আর নামধারী কথিত সাংবাদিকদের অপকর্মের শেষ কোথায়? দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক বিশিষ্ঠ ঠিকাদার মোহাম্মদ বেলাল উদ্দীন বেলাল করোনামুক্ত সাংবাদিক নাম ভাঙিয়ে অপকর্ম : বিব্রত পেশাদার সাংবাদিকরা এসপি মাসুদ হোসাইনকে জেলা কমিউনিটি পুলিশিং এর বিদায়ী সংবর্ধনা
করোনা বুলেটিন বন্ধ হওয়ায় জনগণ তামাশা থেকে মুক্তি পেয়েছে : রব

করোনা বুলেটিন বন্ধ হওয়ায় জনগণ তামাশা থেকে মুক্তি পেয়েছে : রব

ডেস্ক নিউজ:

প্রশ্নবিদ্ধ করোনা বুলেটিন প্রচার বন্ধ করায় সরকারের তামাশা থেকে জনগণ মুক্তি পেয়েছে উল্লেখ করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার নিম্নোক্ত বিবৃতি প্রদান করেছেন।

তথ্য-উপাত্ত গোপন করার অপকৌশল হিসেবে সরকার করোনা পরিস্থিতির উপর বুলেটিন প্রচার শুরু করে যা প্রথম থেকেই প্রশ্নবিদ্ধ হয়ে পড়ে। এ বিশ্বাসযোগ্যতাহীন এবং প্রশ্নবিদ্ধ করোনা বুলেটিন প্রচার বন্ধ করায় জনগণ সরকারের তামাশা থেকে মুক্তি পেয়েছে।

মহামারী শুরু থেকেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ঝুঁকি যোগাযোগ বা রিস্ক কমিউনিকেশন এর উপর জোর দিয়ে আসছে। সংস্থাটি বারবার বলছে মহামারী বিষয়ে মানুষকে সঠিক তথ্য সঠিক সময়ে দিতে হবে। কিন্তু করোনা মহামারী তথ্য দেওয়ার ব্যাপারে সরকার কখনোই সঠিক কাজটি করতে পারেনি। স্বাস্থ্য বুলেটিনে রোগ শনাক্তকরণ, পরীক্ষার ভুল পরিসংখ্যান, করোনা রোগী ও শয্যার অর্ধসত্য তথ্য দেয়ার নজিরও আছে।  

জনগণের দুঃখ-দুর্দশায় নির্বিকার সরকার ভয়াবহ করোনা বিস্তারকে গুরুত্বহীন মনে করায় অনেক মানুষের মূল্যবান জীবন বিপন্ন হচ্ছে। করোনা বিস্তাররোধে জনগণকে সতর্ক ও সচেতন করার লক্ষ্যে ভুল এবং ত্রুটিপূর্ণ তথ্য পরিহার করে সঠিক তথ্য দেশবাসীর সামনে উপস্থাপন করা জরুরি।  জেএসডি নেতৃবৃন্দ অবিলম্বে সঠিক তথ্য-উপাত্তসহ করোনা বুলেটিন চালু করার দাবি জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৩,৪৯৪,৭১১
সুস্থ
২৪,৮০৩,২০৫
মৃত্যু
১,০০৫,০৯৪
সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

একাত্তর পত্রিকার প্রতিনিধি সভা

dainikcoxsbazarekattor.com © All rights reserved