সংবাদ শিরোনাম :
তারানা-সাজু খাদেমসহ ৫ জনের বিরুদ্ধে মামলা ঈদগাঁহ থানাকে দালালমুক্ত ও জনবান্ধব করার দাবি উঠছে কক্সবাজারে নানা আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই কক্সবাজার সমুদ্র সৈকতের মাঝখানে জিওব্যাগ, সৌন্দর্য্য হারাচ্ছে সৈকতের কক্সবাজারে মূল্যতালিকা না টাঙ্গানো, মেয়াদোত্তীর্ণ পণ্য মজুদের দায়ে জরিমানা ভূঁইফোড় আর নামধারী কথিত সাংবাদিকদের অপকর্মের শেষ কোথায়? দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক বিশিষ্ঠ ঠিকাদার মোহাম্মদ বেলাল উদ্দীন বেলাল করোনামুক্ত সাংবাদিক নাম ভাঙিয়ে অপকর্ম : বিব্রত পেশাদার সাংবাদিকরা এসপি মাসুদ হোসাইনকে জেলা কমিউনিটি পুলিশিং এর বিদায়ী সংবর্ধনা
বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন শুরু হলে রাজধানীতে ময়লা-আবর্জনা থাকবে না : তাজুল

বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন শুরু হলে রাজধানীতে ময়লা-আবর্জনা থাকবে না : তাজুল

ডেস্ক নিউজ:

আমিন বাজারের বর্জ্য থেকে বিদুৎ উৎপাদন শুরু হলে রাজধানীতে আর ময়লা-আবর্জনা থাকবে না বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অধীন আমিন বাজারের অবস্থিত ডাম্পিং স্টেশন ও গাবতলীর মেকানিক্যাল ওয়ার্কশপ পরিদর্শন কালে এ কথা বলেন।

এ সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম সহ কর্পোরেশনের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মো. তাজুল ইসলাম বলেন, রাজধানীর আমিন বাজারের নির্মিতব্য দেশের প্রথম বর্জ্য থেকে উৎপাদনের জন্য বিদ্যুৎ প্লান্ট স্থাপিত হলে মহানগরীর রাস্তা-ঘাট ও খাল-বিলসহ যেখানে সেখানে ময়লা-আবর্জনা পড়ে থাকবে না।

তিনি বলেন, বিদুৎ প্লান্ট স্থাপিত হলে সেখানে প্রতিদিন তিন হাজার টন ময়লা আবর্জনার প্রয়োজন হবে। এই বিপুল পরিমাণ ময়লা-আবর্জনা সংগ্রহ করে বিদ্যুৎ প্লান্ট নির্মিত হলে শহরের যেখানে-সেখানে ময়লা আবর্জনার স্তুপ আর থাকবে না।
বিদেশী একটি কোম্পানির সঙ্গে বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের জন্য চুক্তি স্বাক্ষরিত হওয়ার কথা জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, চুক্তি স্বাক্ষরিত হওয়ার ১৮ মাসের মধ্যেই বিদুৎ উৎপাদন শুরু হবে। যদিও তারা আরো কিছু বেশি সময় চেয়েছিল। চুড়ান্ত চুক্তির সময় এই বিষয়টি ফয়সালা হবে।
তিনি আরো বলেন, বর্জ্য থেকে বিদ্যুৎ প্লান্টের পাশে একটি ইকো পার্ক ও নির্মাণ করা হবে। যা পরিবেশ সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
রাজধানীর হাসপাতালগুলোকে নিজেদের সৃষ্ট বর্জ্য নিঃশেষ করতে নিজস্ব ডিসপোজাল প্লান্ট না থাকার বিষয়টি উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, হাসপাতালগুলোর নিজস্ব ডিসপোজাল প্লান্ট থাকলে তাদের যে মেডিকেল বর্জ্য রয়েছে সেগুলো নিঃশেষ করা সম্ভব হতো।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সিটি কর্পোরেশনের আওতাধীন যে সমস্ত জায়গা অবৈধভাবে দখল করা হয়েছে সে জায়গা অতি দ্রুত দখলমুক্ত করতে ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৩,৪৯৩,৪৪৫
সুস্থ
২৪,৮০২,৩১৩
মৃত্যু
১,০০৫,০৭৪
সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

একাত্তর পত্রিকার প্রতিনিধি সভা

dainikcoxsbazarekattor.com © All rights reserved