সংবাদ শিরোনাম :
তারানা-সাজু খাদেমসহ ৫ জনের বিরুদ্ধে মামলা ঈদগাঁহ থানাকে দালালমুক্ত ও জনবান্ধব করার দাবি উঠছে কক্সবাজারে নানা আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই কক্সবাজার সমুদ্র সৈকতের মাঝখানে জিওব্যাগ, সৌন্দর্য্য হারাচ্ছে সৈকতের কক্সবাজারে মূল্যতালিকা না টাঙ্গানো, মেয়াদোত্তীর্ণ পণ্য মজুদের দায়ে জরিমানা ভূঁইফোড় আর নামধারী কথিত সাংবাদিকদের অপকর্মের শেষ কোথায়? দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক বিশিষ্ঠ ঠিকাদার মোহাম্মদ বেলাল উদ্দীন বেলাল করোনামুক্ত সাংবাদিক নাম ভাঙিয়ে অপকর্ম : বিব্রত পেশাদার সাংবাদিকরা এসপি মাসুদ হোসাইনকে জেলা কমিউনিটি পুলিশিং এর বিদায়ী সংবর্ধনা
ক্রসফায়ারের ভয় দেখিয়ে টেকনাফের নাইট্যং পাড়ার ভূমিহীন পরিবারের বসতভিতা উচ্ছেদ: প্রশাসনের হস্তক্ষেপ কামনা

ক্রসফায়ারের ভয় দেখিয়ে টেকনাফের নাইট্যং পাড়ার ভূমিহীন পরিবারের বসতভিতা উচ্ছেদ: প্রশাসনের হস্তক্ষেপ কামনা

নিজস্ব প্রতিবেদক, টেকনাফ:

মাদক দমনের নামে ক্রসফায়ারকে অপব্যবহারের ভয় দেখিয়ে বৃক্ষ প্রেমিক ভূমিহীন পরিবারের পুত্রের বসত বাড়ী উচ্ছেদ পূর্বক জবর দখলের এক চাঞ্চলক্যর অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘঠেছে, টেকনাফ পৌর এলাকার নাইট্যং পাড়ায়। টেকনাফ মাদক দমন ইস্যুকে প্রধান হাতিয়ার হিসাবে কথিত বন্দোকযুদ্ধ বনাম ক্রসফায়ার এর নামে টেকনাফ সীমান্তের সর্বস্থরের ইয়াবা এবং ক্রসফায়ারের ভয়ে টেকনাফ সীমান্তের জনগণ মূখ খোলেনী এ সূযোগকে পূজি করে তালিকাক্তূক্ত সাধুবেশী মাদক কারবারী ভূমিদস্যূ এবং স্থানীয় প্রভাবশালীর যোগসাজশে অসহায় মানুষের জায়গা জমি জোর পূর্বক দখল এবং মাদক ব্যবসায়ী মর্মে ইয়াবার ফাঁদ বসিয়ে ক্রসফায়ারের ভয় দেখিয়ে নিরীহ মানুষের মাথা গুজার জায়গা জমি ও বসত ভিটা পর্য্যন্ত রক্ষা করতে পারেনী।

যাহা নিয়ে পুরো সীমান্ত এলাকায় সমালোচনার ঝড় উঠেছে। টেকনাফ উপজেলার নাইট্যং পাড়ার বৃক্ষ প্রেমিক নামে খ্যাত মোজাহের মিয়ার পুত্র ব্যবসায়ী মোঃ শহীদ উল্লাহ (৩৪) এর প্রতিকার চেয়ে ২ সেপ্টম্বর/২০ টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর দপ্তরে নিজে বাদী হয়ে একই ওয়ার্ডের মৃত সোনা মিয়ার পুত্র মোঃ ইউনুছ সাবেক কাউন্সিলার কে প্রধান করে ৬/৭ জনকে অজ্ঞাত আসামী করে একটি অভিযোগ দায়ের করে।

অভিযোগে তিনি উল্লেখ করেন, স্থানীয় ইব্রাহীম গং ওয়ারিশ হতে ৪০ শতক নাল জমি ৬০ লাখ ৬০ হাজার টাকার মধ্যে নগদ ৫৪ লাখ ৬০ হাজার টাকায় ২০১৪ সালে রেজি: বায়নামা সম্পাদিক হয়। বাকী ৬ লাক টাকা বকেয়া থাকে। উক্ত নাল জমিটি মুক্তিযুদ্দা ভাবণের সাথে লাগোয়া পূর্ব পাশ্বে। উক্ত জমিটি ১৫ বছরের অধিকাল পর্য্যন্ত জমির মালিকের পিতা মোজাহের মিয়া বিভিন্ন প্রজাতীর ফুল, ফলজ ও বনজ বৃক্ষ নার্সারী করে এবং পরবর্তীতে এটিকে বসত ভিটায় পরিনত করে উক্ত জমিতে প্রায় ১৫ বছর যাবৎ বসবাস করে আসছিল। দিনাদিন টেকনাফ পৌর শহরের জায়গা জমির মূল্য বৃর্দ্দি হওয়ার কারণে স্থানীয় ভূমিদস্যূদের উক্ত জমির উপর লৌলূপদৃষ্ঠি পড়ে। ভূমিদস্যু এবং প্রভাবশালী যোগসাজশে বসত ভিটা জোর পূর্বক দখলের উদ্দেশ্যে বিভিন্ন ভাবে হুমকি ও ধমকি দিয়ে আসছিল। বিবাদী একজন তালিকাভুক্ত (ছদ্মবেশী) মাদক কারবারী ও বিপুল কালো টাকার মালিক। কালো টাকার পেশি পেক্তির বলে মোটা অংকের বিনিময়ে ২৯জুন/২০১৯ সালে রাত ১১ টায় টেকনাফ মডেল থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ সহ ৫ জন পুলিশ ও বিবাদীর লালিত পালিত সন্ত্রাসী বাহিনী নিয়ে ক্রসফায়ারেভয় প্রদর্শন পূর্বক বাড়ীতে অনুপ্রবেশ করে পুলিশ পরিবার পরিজনকে বেদড়ক ভাবে মারধরসহ ৩ লাখ ৫০ হাজার টাকা ৪ ভরি স্বর্ন লুটপাট করে নিয়ে যাবার সময় ঘরের প্রয়োজনীয় অসভাবপত্র, ফ্যান, দলিল পত্র, আইডি কার্ড, চুক্তি পত্র, গাছের চারাসহ ৫ লাখ টাকা ক্ষতি সাধন করে। পরবর্তীতে সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ক্রসফয়ারের ভয় দেখিয়ে পুরো পরিবারকে বসত ভিটা থেকে উচ্ছেদ করে এবং উচ্ছেকৃত অসহায় পরিবার বর্তমানে স্থানীয় ভাড়াবাসায় বসবাস করে আসলেও ভয়ে মুখ খোলেনী গ্রহকর্তা।

এদিকে মেজর (অবঃ) সিনহা হত্যা ঘটনায় টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশ সহ ৯ জন পুলিশ এই ঘটনায় আটকের পর এ চাঞ্চল্যকর ঘটনা উম্মোচন করেন এবং অভিযোক্ত ভূমিদস্যূ মাদক কারবারী মোঃ ইউনুছ গং এর প্রতিকার চেয়ে ওদের বসত ভিটা ফিরে পেতে নির্যাতিত পরিবার এখন প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছে এবং এব্যাপারে উচ্চ আদালতেও মামলা করবেন বলে জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৩,৪৯২,৬৪৩
সুস্থ
২৪,৮০১,৭০৩
মৃত্যু
১,০০৫,০৫৬
সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

একাত্তর পত্রিকার প্রতিনিধি সভা

dainikcoxsbazarekattor.com © All rights reserved