সংবাদ শিরোনাম :
সুগন্ধা পয়েন্টে উচ্ছেদ হওয়া অর্ধশতাধিক দোকান থেকে কোটি কোটি টাকা ভাগবাটোয়ারা করেছে প্রভাবশালীরা শহরে প্রধান সড়ক প্রশস্ত করতে দুই পাশের সীমানা নির্ধারণ কাজের উদ্বোধন উত্তর নলবিলায় গৃহবধূকে খুন করে মাটিতে পুঁতে রাখার ঘটনার নেপথ্যে হাসান বশির পরিবার রাত পোহালেই আলোচিত কুতুপালং ৯ নম্বর ওয়ার্ডের উপনির্বাচন জেলা প্রশাসনের উদ্যোগে শিশু একাডেমি আয়োজিত শেখ রাসেলের ৫৬ তম জন্মবার্ষিকী পালিত শহরের সাহিত্যিকা পল্লীর গরুর হালদা এলাকায় দু’টি পাহাড় কেটে তুলার গোডাউন ও ভবন নির্মাণ সাবেক শিল্প প্রতিমন্ত্রীসহ দুদকের জালে ৮ এমপি উচ্ছেদ আতঙ্কে লিংকরোড বৃহত্তর মুহুরীপাড়ার ৫ শতাধিক পরিবার রোহিঙ্গা সন্ত্রাসীদের অস্ত্রের যোগানদাতা কে? খুটাখালীতে সড়ক দূর্ঘটনায় নিহত-১, আহত-১২
ক্যাম্পে রোহিঙ্গাদের আধিপত্যের কোন সুযোগ নাই: ডিআইজি আনোয়ার

ক্যাম্পে রোহিঙ্গাদের আধিপত্যের কোন সুযোগ নাই: ডিআইজি আনোয়ার

নিজস্ব প্রতিবেদক:

রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষে মূলে কোন ধরণের আধিপত্য বিস্তারের উদ্দেশ্য কাজ করছে এমন প্রশ্নের জবাবে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন বলেছেন, এখানে আধিপত্যের কিছু নাই। এখানে আধিপত্য থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।

আমাদের যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আছে, যে যৌথ পেট্রোলিং আছে আধিপত্য থাকবে তাদের। অন্য কারো (রোহিঙ্গাদের) আধিপত্য থাকার তো সুযোগ এখানে নাই। ৬ অক্টোবর সন্ধ্যায় রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষে ৪ জন নিহত হওয়ার পর গতকাল বুধবার ক্যাম্প পরিদর্শনে এসে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার এই মন্তব্য করেন।

তিনি বলেছেন, ক্যাম্পের পরিস্থিাতি বর্তমানে নিয়ন্ত্রনে আছে। তবে কিছুটা উত্তেজনা আছে। কাল সন্ধ্যায় সংঘর্ষ হয়েছে। এতে ৪ জন নিহত হয়েছে। এর আগে আরও ২ জন নিহত হয়েছে। এখন ভিতরে আমরা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসংখ্যা বাড়িয়েছি। যৌথ টহল চলছে। কিছু কিছু এলাকায় ব¬করেইডও চলছে। আমাদের যে দুইটা এপিবিএন (ইউনিট) এবং অন্যান্য যৌথ বাহিনী যারা আছে সবাই মিলে ভিতরে আইনশৃঙ্খলা রক্ষার জন্য কাজ করে যাচ্ছে। ডিআইজি আনোয়ার বলেন, আমি আমার অফিসারদের সাথে কথা বলব, কথা বলে ভিতরের পরিস্থিাতি জানার চেষ্টা করব। এবং পরিস্থিাতি জেনে পরবর্তীতে আমরা আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনের জন্য আরও কি কি ব্যাবস্থাা গ্রহণ করা যায় সেইধরনের ব্যবস্থাা আমরা গ্রহণ করব। গতকাল কেউ নিহত বা আটক হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডিআইজি আনোয়ার বলেন, গতকাল দুইজন আহত হয়েছে। কোন নিহতের সংবাদ আমরা পাইনি। এখন পর্যন্ত অভিযান অব্যহত আছে বলে স্থাানীয় এপিবিএনের কমান্ডার জানিয়েছেন। ব্লক রেইড যেহেতু চলছে, এটা শেষ হওয়ার পরে আমরা চূড়ান্ত কথা বলতে পারব। অবৈধ অস্ত্রের ব্যাপারে ডিআইজি বলেন, অবৈধ অস্ত্র যাদের কাছে আছে তাদেরকে তো অবশ্যই অবৈধ অস্ত্র রাখার দায়ে গ্রেপ্তার করা হবে। অবৈধ অস্ত্র উদ্ধার করার জন্যেও আমরা ব্যবস্থাা গ্রহণ করব। তার আগে আমি সমস্ত বিষয়টা জেনে নেই এবং আমাদের যারা এখানে কাজ করে তাদের কাছ থেকে বিস্তারিত তথ্যগুলো জেনে, আলোচনা করে আমাদের নেক্সট ওয়ার্কিং প্ল্যান তৈরি করব। উল্লেখ্য, কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে গতকাল ৬ অক্টোবর (মঙ্গলবার) দুই গ্রুপের রোহিঙ্গাদের মধ্যে সংঘর্ষে ৪ জন নিহত হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪০,৮৫৬,৮০৯
সুস্থ
৩০,৪৮০,২০০
মৃত্যু
১,১২৫,৯৬৪
সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

একাত্তর পত্রিকার প্রতিনিধি সভা

dainikcoxsbazarekattor.com © All rights reserved