জেলার আইনশৃংখলার উন্নয়নে পুলিশের পাশাপাশি সাংবাদিকদেরও এগিয়ে আসার আহবান

জেলার আইনশৃংখলার উন্নয়নে পুলিশের পাশাপাশি সাংবাদিকদেরও এগিয়ে আসার আহবান

দৈনিক কক্সবাজার ৭১ এর কার্যালয় পরিদর্শনকালে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন

মুহাম্মদ তাহের নঈম:

জেলার বহুল প্রচারিত, পাঠক নন্দিত পত্রিকা দৈনিক কক্সবাজার ৭১ এর কার্যালয় পরিদর্শন করেছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন। ডিআইজি আনোয়ার হোসেন গতকাল শনিবার রাতে কক্সবাজার ৭১ এর কার্যালয় পৌঁছলে পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক মো: বেলাল উদ্দিন বেলাল ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। পত্রিকা অফিসে এসে তিনি পত্রিকার সকল বিভাগ ঘুরে ফিরে দেখেন এবং পত্রিকার ভূয়সী প্রশংসা করেন। এসময় তিনি কক্সবাজারের সকল পত্রিকার খোঁজ খবরও নেন। পরে তাকে দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক, সম্পাদক, নির্বাহী সম্পাদক, সহ-সম্পাদক ও বার্তা সম্পাদকসহ কক্সবাজার ৭১ পত্রিকার কলাকুশলীরা পুস্পস্তবক দিয়ে অভিবাদন জানান।

তিনি দৈনিক কক্সবাজার ৭১ কার্যালয়ে পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক মোঃ বেলাল উদ্দিন বেলাল সহ পত্রিকার সংশ্লিষ্টদের সাথে কুশল বিনিময় করেন। ডিআইজি দৈনিক কক্সবাজার ৭১ এর কার্যালয় পরিদর্শনকালে পত্রিকার সুন্দর ও মনোরম পরিবেশ সত্যিই প্রশংসনীয় বলে উল্লেখ করে বলেন, আপনাদের লেখনীর মাধ্যমে সমাজের অপরাধীদের মুখোশ উন্মোচিত হবে। তিনি বলেন, নৈতিকতা ও নীতিবোধের মধ্যে থেকে সমাজের অনিয়ম ও দূর্নীতির চিত্র জনসমক্ষে প্রকাশ করাই সাংবাদিকদের কাজ। পৃথিবীর কল্যাণকামী সব পেশা মহৎ হলেও সাংবাদিকতা পেশা সবার ঊর্ধ্বে। এটাকে পেশা বলা চলে না, মানবসেবা বলাই শ্রেয়। এই সেবায় সততা, বস্তুনিষ্ঠতা ও নিরপেক্ষতাই মূল হাতিয়ার। বস্তনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে প্রকাশিত হয় নির্যাতিত-শোষিত মানুষের দুঃখ-দুর্দশার কথা, বঞ্চিত মানুষের অধিকার আদায়ের কথা। তিনি আরো বলেন, সৎ সাংবাদিকতা সমাজকে কলুষমুক্ত করে আর সভ্যতাকে করে আলোকিত।

ডিআইজি গনমাধ্যমকে উদ্দ্যেশ্য করে বলেন, দেশ-জাতি-সমাজের জন্য সংবাদপত্র একটি দর্পন-স্বরূপ, যাতে সকলে মানব-জাতির কল্যানের একটি দিক-নির্দেশনা লাভ করতে পারে, সেদিকে পত্রিকার কর্তৃপক্ষকে খেয়াল রাখতে হবে। সমাজের সঠিক তথ্যচিত্র তুলে ধরে দৈনিক কক্সবাজার ৭১ আরো পাঠক নন্দিত হয়ে সামনে এগিয়ে যাবে বলে আমার দৃঢ় বিশাস।

উপস্থিত সংবাদকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন কোন পুলিশ অনিয়ম করার সুযোগ নেই। মাদক চোরাচালানী, সমাজের নানা অপরাধের সাথে জড়িতদের চিহ্নিত করার কাজ চলছে। জেলার আইনশৃংখলার উন্নয়নে পুলিশের পাশাপাশি সাংবাদিকদেরও এগিয়ে আসার আহবান জানান।

দৈনিক কক্সবাজার ৭১ কার্যালয় পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মামুন আল ইসলাম, কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ শেখ মুনিরুল গিয়াস ও জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক আফজাল হোসেন সহ জেলা পুলিশের উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা। এসময় দৈনিক কক্সবাজার ৭১ এর প্রধান সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট ঠিকাদার মোঃ বেলাল উদ্দিন বেলাল, সম্পাদক রুহুল আমিন সিকদার, সিনিয়র সহ-সম্পাদক মুহাম্মদ তাহের নঈম, নির্বাহী সম্পাদক আবুল হাশেম, সহ-সম্পাদক নুরুল আমিন হেলালী, স্টাফ রিপোর্টার গিয়াস উদ্দিন, জেনারেল ম্যানেজার মোশাররফ হোসেন, ম্যানেজার (অপরেশন) মো: রফিকুল হাছান রিয়াদ, কম্পিউটার ইনচার্জ মোবারক উদ্দিন নয়ন, সার্কোলেশন ও বিজ্ঞাপন ম্যানেজার তৌহিদুল ইসলাম, অফিস সহকারী শাহেদুল ইসলাম ও আরিফ প্রমুখ।

অফিস পরিদর্শন শেষে তিনি দৈনিক কক্সবাজার ৭১ এর পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। উল্লেখ্য যে, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন চকরিয়া থানা, রামু থানা ও কক্সবাজার সদর মডেল থানা পরিদর্শন করেন। কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ শেখ মুনিরুল গিয়াস, ওসি তদন্ত, ওসি অপারেশন সহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। ডিআইজি রাতে কক্সবাজারের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন। আজ তিনি টেকনাফ মডেল থানা সহ জেলার বিভিন্ন থানা পরিদর্শনের কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬৩,২৮৬,২৫৪
সুস্থ
৪৩,৭৭৫,১৩৪
মৃত্যু
১,৪৬৯,২৩০
সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

একাত্তর পত্রিকার প্রতিনিধি সভা

dainikcoxsbazarekattor.com © All rights reserved
x