সংবাদ শিরোনাম :
দু’মুঠো ভাতের জন্য লড়াই ‘শুনেছি লকডাউনে কাপড় দোকান খোলা তাই কেনাকাটা করতে এসেছি’ হেফাজতের ‘অপপ্রচার’ ফেসবুকে শেয়ার, আ.লীগ নেতা গ্রেপ্তার ‘শেখ পরিবার’ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস, উপজেলা আ.লীগ সম্পাদক ‘বহিষ্কার’ কক্সবাজার জেলা ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মারুফ আদনান এর পক্ষ থেকে কক্সবাজার পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রলীগের নেতা সাইফুল ইসলাম (নয়ন ) এর ইফতার সামগ্রী বিতরণ ‘লিডার্স সামিটে’ বিশ্বনেতাদের প্রতি শেখ হাসিনার ৪ পরামর্শ হেফাজতের সহ-দফতর সম্পাদক মাওলানা ইহতেশামুল গ্রেফতার চারঘন্টা পর মরদেহ উদ্ধার মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে শিশুর মৃত্যু ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু একশ’ ছুঁই ছুঁই সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সুস্থতার দিকে
পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা নারীসহ আটক ২

পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা নারীসহ আটক ২

কক্সবাজার ৭১ ডেস্ক:

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় মিথ্যা পরিচয় দিয়ে বাংলাদেশি পাসপোর্ট তৈরির চেষ্টার অভিযোগে রোহিঙ্গা নারীসহ দুজনকে আটক করেছে র‌্যাব-১১।

আটকরা হলেন- সুমন (৩২) ও নূরতাজ (১৮)।

আসামি সুমনের বাড়ি বরিশালের গৌরনদী থানার বাসুদিপাড়া ও নূরতাজ দীর্ঘদিন ধরে ঢাকার সবুজবাগ এলাকায় বসবাস করে আসছেন।
বুধবার (৩ মার্চ) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী।

এর আগে ২ মার্চ বিকেলে অভিযানটি পরিচালিত হয়।
র‌্যাব জানায়, নূরতাজকে বাবা-মা নেই।

তিনি টেকনাফে বাস্তুচ্যুত (রোহিঙ্গা) ক্যাম্পে তার পালিত মা আমেনার কাছে থাকতেন। কিন্তু নূরতাজের কাছ থেকে জব্দ করা আলামত পর্যালোচনা ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, তার বাবার নাম সাদিক যিনি বর্তমানে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন।
মা শারমিন এবং দুই ভাই আনোয়ার হোসেন ও পরেশ সাদিকদের সঙ্গে ঢাকার মুগদা এলাকায় ৪ বছর যাবৎ একটি ভাড়া বাসায় থাকছেন। তারও আগেও বেশ কয়েকবার তারা নারায়ণগঞ্জের জালকুড়ি এলাকায় বসবাস করে আসছেন।
রোহিঙ্গা হয়েও বাংলাদেশি নাগরিক হিসেবে পরিচয় দিয়ে নুরতাজ তার মায়ের নামে জাতীয় পরিচয়পত্র, তার ভাই আনোয়ার হোসেনের নামে পাসপোর্ট এবং ২০২০ সালে জন্মসনদ তৈরি করে তার মায়ের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে পাসপোর্ট তৈরির চেষ্টা করছিলেন।

গোপন সূত্রে পাওয়া এ খবরের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে র‍্যাব অভিযান চালিয়ে তাকে হাতেনাতে আটক করতে সক্ষম হয়। এ সময় তার কাছে থাকা ভুয়া জাতীয় পরিচয়পত্র, ভুয়া জন্মনিবন্ধন ও পাসপোর্টের আবেদন ফরম জব্দ করা হয়।

সুমন ঢাকার মতিঝিল এলাকায় ট্রাভেল এজেন্সিতে চাকরির আড়ালে রোহিঙ্গাদের পাসপোর্ট, জন্মসনদ ও জাতীয় পরিচয়পত্র তৈরিতে সহায়তা করে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেন। দুজনের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রমের প্রক্রিয়াধীন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

একাত্তর পত্রিকার প্রতিনিধি সভা

x