1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
রামুতে জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (সঃ) পালিত - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
Advertisement

রামুতে জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (সঃ) পালিত

  • আপলোড সময় : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ১৪৫ জন দেখেছেন
Advertisement

কামাল শিশির, রামু

রামুতে ১২ই রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ উদযাপন উপলক্ষে আহলে সুন্নাত ওয়াল জামাআত, আনজুমান-এ নকশবন্দিয়া মুজাদ্দেদিয়া বাংলাদেশ, কক্সবাজার জেলা ও রামু উপজেলার যৌথ উদ্দ্যোগে জশনে জুলুস,র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

রবিবার (৯ অক্টোবর) সকাল সাড়ে নয়টার দিকে রামু উপজেলা পরিষদ চত্বর থেকে জশনে জুলুস (ধর্মীয় শোভাযাত্রা) শুরু হয়। র‍্যালিটি রামুর কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে ফায়ার সার্ভিস সংলগ্ন মাসুমিয়া ইসলামিয়া সুন্নিয়া মাদ্রাসায় গিয়ে শেষ হয়।

জশনে জুলুসের নেতৃত্ব দিয়েছেন আহলে সুন্নাত ওয়াল জামাতের প্রেসিডিয়াম সদস্য মুফতি সৈয়দ মোহাম্মদ উল্লাহ নকশাবন্দী।

Advertisement

জশনে জুলুসের প্রথম দিকে দৃষ্টিনন্দন বড় বড় হরফে লেখা ছিল ‘ইয়া নবী ছালামু আলাইকা’, ‘ইয়া রাসূল ছালামু আলাইকা’। আহলে সুন্নাত ওয়াল জামাআত, আনজুমান-এ নকশবন্দিয়া মুজাদ্দেদিয়া কক্সবাজার জেলা ও রামু উপজেলার যৌথ ব্যবস্থাপনায় জশনে জুলুসে অংশগ্রহণকারীরা কলেমা খচিত পতাকা, প্ল্যাকার্ড, ফেস্টুন ছাড়াও বাংলাদেশের জাতীয় পতাকা বহন করে।

র‌্যালিতে অংশগ্রহণকারীরা নারায়ে তকবির, নারায়ে রেসালতের স্লোগানে স্লোগানে রামুর রাজপথ মুখরিত করে তোলে। জুলুছ শেষে মুসলিম জনতা মিলাদ মাহফিলে অংশ নেন।

Advertisement

এসময় বক্তব্য রাখেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল,প্রধান বক্তা জনপ্রিয় ইসলামিক আলোচক মুফতি মোহাম্মদ আবদুল আজিজ রজভী, ঘোনারপাড়া ইসলামিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা’র প্রতিষ্ঠাতা মুফতি আব্দুর রশিদ হক্কানি,মাওলানা আব্দুল্লাহ সাহেদ,উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডল,রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মুফিজুর রহমান মুফিজ,ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সহ সভাপতি খাজাঁ মোহাম্মদ বাঁকিবিল্লাহ,এস এম নিয়ামত উল্লাহ,মাওলানা তারেকুল ইসলাম নূরী,দানেশুল আলম নক্শবন্দী,মাওলানা শোয়েব উল্লাহ,হোসাইন সানি,মাওলানা রেজাউল করিম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, দু-জাহানের বাদশা নবী হযরত মোহাম্মদ সাঃ এই দিনে পৃথিবীতে আগমন করেন।রাসূল সঃ এর আগমনের ফলে পৃথিবীর অন্ধকার মুছে যায়।নেমে আসে শান্তি।যেই নবীর আগমন না হলে পৃথিবীর সৃষ্টি হতো না।অবসান ঘটতোনা জাহেলিয়া যুগের সেই নবীর আগমনে আমরা খুশি না হয়ে আর কেই বা খুশি হবে। মিলাদ মাহফিল শেষে উপস্থিত মুসলিম জনতাদের তবররুক বিতরণ করা হয়।

Advertisement

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন
Advertisement
Advertisement

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

Advertisement
© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR