1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
ঈদগাঁওতে মার্কেট দখলের পাঁয়তারা, সংঘর্ষের আশঙ্কা! - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ০৯:৫৪ পূর্বাহ্ন

ঈদগাঁওতে মার্কেট দখলের পাঁয়তারা, সংঘর্ষের আশঙ্কা!

  • আপলোড সময় : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ১১৫ জন দেখেছেন

কক্সবাজারের ঈদগাঁও বাজারের স্বর্ন মার্কেটের ব্যবসা প্রতিষ্ঠান দখল পাঁয়তারার অভিযোগ উঠেছে।
এতে করে ব্যবসায়ীরা চরম আতংকে রয়েছে এবং বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা প্রকাশ করেছেন।

জানা যায়, ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের সাবেক মেম্বার রশিদ আহমদের মালিকানাধীন ঈদগাঁও বাজারের স্বর্ন মার্কেটের আজমির জুয়েলার্স, আরপি জূয়েলার্স, পার্থ জুয়েলার্স, কৌশিক স্বর্ন শিল্পালয় ও একটি পানের দোকানে দীর্ঘদিন ব্যবসা করে আসছেন সংশ্লিষ্টরা ।

সম্প্রতি একটি চক্র এ ভবন দখলের পাঁয়তারা শুরু করে। এমনতর সংবাদ দ্রুত ছড়িয়ে পড়লে ব্যবসায়ীরা আতংকিত হয়ে পড়েন।

জানতে চাইলে আরপি জূয়েলার্সের মালিক ব্যবসায়ী সনজয় ধর জানান, দখল পায়তারার খবর পেয়ে দোকান মালিক রশিদ আহমদকে জানিয়েছি। তবুও শংকায় দিন কাটাচ্ছি। কারন এ প্রতিষ্ঠান নিয়েই চলে আমাদের জীবন-জীবিকা।

ঐ মার্কেটের মালিক সাবেক মেম্বার রশিদ আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মৃনাল নামের এক ব্যবসায়ী ভুল খতিয়ান সৃজন করে আমার মার্কেট দখলের পায়তারা চালাচ্ছে। এ খতিয়ান সংশোধনের জন্য আদালতে মামলা করছি। মামলায় পাওয়ার অব অ্যাটর্নি দেয়া হয়েছে ব্যবসায়ী ভবেশ আচার্যকে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

ব্যবসায়ী ভবেশ আচার্য জানান, আদালতে বিএস সংশোধনী মামলা দায়ের করা হয়েছে। ভুল বিএস এর সুযোগ নিয়ে জায়গা দখলের পাঁয়তারা করছে। এ ঘটনায় প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন তিনি।

ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকো বলেন, ঈদগাঁও বাজারে কোন ধরনের জবর দখল চলবে না। কোন সমস্যা থাকলে এটা আমরা উভয় পক্ষ নিয়ে বসে সমাধানের চেষ্টা করব।

জালালাবাদ ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ জানান, এ ধরনের খবর শুনেছি। তবে আমি যতটুকু জানি এ মার্কেট সাবেকে মেম্বার রশিদ আহমদের। এখানে কেউ দখল করতে পারবে না। কোন সমস্যা থাকলে বসে সমাধানের চেষ্টা করা হবে।

তবে এসব অভিযোগ অস্বীকার করে মৃণাল আচার্য জানান, এ ধরনের কোন ঘটনা এখানো ঘটেনি। বাজারের ব্যবসায়ীরা তা ভালো জানেন। তিনি এসব ষড়যন্ত্রমূলক বলে দাবী করেন।

ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম কবির জানান, এমনতর ঘটনায় অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। কোন ধরনের জবর দখল চলবে না। কোন সমস্যা থাকলে স্থানীয় ভাবে সমাধান করলে ভালো হয়।

 

ডিসি৭১/২২/ইয়াছমিন

 

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR
x