1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
নির্বাচনে পর্যবেক্ষক দল পাঠানোর সিদ্ধান্ত আসবে ইইউর উচ্চ পর্যায় থেকে - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ০৯:৪০ পূর্বাহ্ন

নির্বাচনে পর্যবেক্ষক দল পাঠানোর সিদ্ধান্ত আসবে ইইউর উচ্চ পর্যায় থেকে

  • আপলোড সময় : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ৩৯ জন দেখেছেন

দ্বাদশ সংসদ নির্বাচনে পর্যবেক্ষণ পাঠানো হবে কি না, ইউরোপীয় ইউনিয়নের উচ্চ পর্যায় থেকে সেই সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন বাংলাদেশ সফররত ইইউ প্রাক্-নির্বাচন পর্যবেক্ষক দলের প্রধান চেলেরি রিকার্ডো।

মঙ্গলবার (১১ জুলাই) সকালে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

নির্বাচন কমিশন সচিবালয়ে ঘণ্টাব্যাপী বৈঠকের পর চেলেরি রিকার্ডো বলেন, বাংলাদেশের আগামী নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন পর্যবেক্ষক পাঠাবে কি না, সে ব্যাপারে সিদ্ধান্ত নেবে ইউরোপীয় ইউনিয়নের উচ্চ পর্যায়।

সকাল ১১টায় ইসির সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন বিষয়ক অনুসন্ধানী দলটির বৈঠক শুরু হয়। ঘণ্টাখানেকের মতো বৈঠক করার পর বেরিয়ে আসেন প্রতিনিধি দলটি।

ইসির সঙ্গে বৈঠকের আগে সকালে রাজধানীর গুলশানে ইউরোপীয় ইউনিয়নের দূতাবাসে ইলেকশন মনিটরিং ফোরামের সঙ্গে বৈঠক করে ইইউ’য়ের প্রাক নির্বাচনী পর্যবেক্ষক দলটি।

ইইউ দলের প্রধান আরো জানান, তারা ভোটের পরিবেশ নিয়ে নানা পক্ষের সঙ্গে কথা বলছেন। তারা যা দেখলেন সেটি জানানো হবে। তবে সরকার তাদের আন্তরিকভাবে গ্রহণ করেছে।

নির্বাচন কমিশনের আমন্ত্রণে গত রোববার (৯ জুলাই) ভোরে ঢাকায় আসে পর্যবেক্ষক দলটি। প্রথম দিনেই বেশ কয়েকজন কূটনীতিকের সঙ্গে মতবিনিময় করেন রিকার্ডোর নেতৃত্বে আসা ইইউ’র দলটি।

সফরের দ্বিতীয় দিন গতকাল মানবাধিকার কমিশন, বাংলাদেশ পুলিশ ও পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে দলটি। বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ ও নির্বাচনপূর্ব রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনায় ইইউর নির্বাচনসংক্রান্ত তথ্যানুসন্ধানী দলটি আগামী ২৩ জুলাই পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবে।

এই সময়ে তারা সরকার, রাজনৈতিক দল, নির্বাচন কমিশন, নিরাপত্তা কর্মকর্তা, সুশীল সমাজ এবং গণমাধ্যমের সঙ্গে বৈঠক করবে।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR
x