বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ ২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি টানা বর্ষণে কক্সবাজার শহরে জলাবদ্ধতা, পর্যটকদের দুর্ভোগ কক্সবাজার জেলা পরিষদের ১৪৬ কোটি ৮৩ লাখ টাকা বাজেট ঘোষণা কক্সবাজার আইকনিক রেলস্টেশনে নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট কার্যক্রম পরিদর্শন করেছেন পলক আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডারসহ আটক ৩ পটিয়ায় যৌতুক নিয়ে তরুণীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেফতার  মহেশখালী হত্যা মামলার আসামী মাদ্রাসার সভাপতি হতে দৌঁড়ঝাপ চকরিয়ার চিংড়িজোনে বিপুল অস্ত্র ও কার্তুজসহ বাহিনী প্রধান বেলালসহ গ্রেফতার চার কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের ১.৫ মিলিয়ন ইউরো অনুদানে ইউএনএইচসিআরের কৃতজ্ঞতা

মুসলিম জাতিকে জ্ঞান বিজ্ঞান এর সকল শাখায় নেতৃত্ব দিতে হবে -বিএসপি চেয়ারম্যান

মাইজভাণ্ডার শরীফের সাজ্জাদানশীন, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) এর চেয়ারম্যান শাহ্সুফি ড. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী বলেছেন,”আমাদের প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) কে মহান আল্লাহ্ জ্ঞানের সীমাহীন রাজত্ব দান করেছেন। হযরত মওলা আলি শেরে খোদা (রাঃ) কে সেই জ্ঞানের শহরের দরজা বলা হয়েছে। পবিত্র কুরআন সুন্নাহতে জ্ঞান বিজ্ঞানের সকল কিছু নিহিত রয়েছে। যারা গবেষণা করে একসময় মুসলিম মনীষীরাই বিজ্ঞানের সকল শাখায় নেতৃত্ব দিয়েছিল। কিন্তু ধীরে ধীরে মুসলিম জাতি জ্ঞান বিজ্ঞানের যুগোপযোগী চর্চা না করায়, সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক দিক থেকে পিছিয়ে পড়েছে।
তিনি আরো বলেন, বর্তমান বিশ্ব বিজ্ঞান ও প্রযুক্তির যুগ। চতুর্থ শিল্প বিপ্লব, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বড় চ্যালেঞ্জ। আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় মুসলিম জাতিকে অবশ্যই জ্ঞান আহরণ ও গবেষণায় জোড় দিতে হবে। যারা জ্ঞান বিজ্ঞান, প্রযুক্তিতে নেতৃত্ব দেবে, তারাই পৃথিবীর শক্তিশালী অবস্থানে থাকতে পারবে। আমি আশা করবো ‘আস সাইফিয়া তাহ্ফিজুল কুরআন মডেল মাদ্রাসা’ দ্বিনী শিক্ষার পাশাপাশি জ্ঞান বিজ্ঞান চর্চা ও নৈতিকতা অর্জনে গুরুত্ব দেবে।
বিএসপি চেয়ারম্যান বলেন,  ‘হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্ট’ কতৃক পরিচালিত মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানে জ্ঞান-বিজ্ঞানের চর্চায় জোড় দেয়া হচ্ছে।”বিশ্বের মুসলিম প্রধান দেশ সৌদিআরব কাতার সহ বিশ্বের সকল দেশসমূহের তালিকার মধ্যে বাংলাদেশ একমাত্র দেশ যে দেশে কোরআন এ হাফেজের সংখ্যা বেশী।
১০ জুলাই, ২০২৩ চট্টগ্রাম শহরের চকবাজারে ‘আস সাইফিয়া তাহ্ফিজুল কুরআন মডেল মাদ্রাসা’ এর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
এসময় সমাজসেবক ও রাজনীতিবিদ হাজী মোহাম্মদ সেলিম রহমান, মজিবুর রহমান রাসেল, খলিফা মোহাম্মদ শহীদুল্লাহ, মোহাম্মদ জাবেদ, গোল্ডেন টাওয়ারের মোহাম্মদ ইব্রাহিম, মাদরাসার সুপার হাফেজ মোহাম্মদ নাসির সহ ওলামায়ে কেরাম, বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, খলিফাবৃন্দ, আঞ্জুমান-এ-রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দোজাহানের বাদশাহ্  হুযুরপুর নূর, আহমদ মুজতবা, মুহাম্মদ মুস্তফা, প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এবং সম্মানিত আহলে বাইতে রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) গণের প্রতি সশ্রদ্ধ সালাতু সালাম নিবেদন শেষে মাহ্ফিলের সমাপনী মুনাজাতে বিশ্ববাসীর কল্যাণে প্রার্থণা করেন শাহ্সুফি সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী।