1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
মুসলিম জাতিকে জ্ঞান বিজ্ঞান এর সকল শাখায় নেতৃত্ব দিতে হবে -বিএসপি চেয়ারম্যান - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে সুযোগসন্ধানীর ফাঁদে ব্যয় বাড়ছে রোগীর কক্সবাজারে ভাড়ায় বাণিজ্যিক ট্রেন চালাবে রেলওয়ে ৬০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড় কক্সবাজারে বিচার বিভাগের বিশ্রামাগার উদ্বোধন করলেন প্রধান বিচারপতি কক্সবাজার এক্সপ্রেসের বগি থেকে ইঞ্জিন বিচ্ছিন্ন ভাসানচর থেকে দলে দলে পালাচ্ছে রোহিঙ্গারা বান্দরবান-টেকনাফ-উখিয়া সীমান্তের সন্ত্রাস ঠেকাতে কঠোর হওয়ার তাগিদ উখিয়ার ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র টেকনাফ শাহপরীর দ্বীপে ৩০ হাজার পিস ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী আটক উখিয়া ও টেকনাফ থেকে পুলিশ উদ্ধার করেছে জার্মানের তৈরি জি থ্রি রাইফেল, শুটার গান ও ৯২ রাউন্ড রাইফেলের গুলিসহ ৫ জন গ্রেফতার

মুসলিম জাতিকে জ্ঞান বিজ্ঞান এর সকল শাখায় নেতৃত্ব দিতে হবে -বিএসপি চেয়ারম্যান

  • আপলোড সময় : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ১১১ জন দেখেছেন
মাইজভাণ্ডার শরীফের সাজ্জাদানশীন, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) এর চেয়ারম্যান শাহ্সুফি ড. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী বলেছেন,”আমাদের প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) কে মহান আল্লাহ্ জ্ঞানের সীমাহীন রাজত্ব দান করেছেন। হযরত মওলা আলি শেরে খোদা (রাঃ) কে সেই জ্ঞানের শহরের দরজা বলা হয়েছে। পবিত্র কুরআন সুন্নাহতে জ্ঞান বিজ্ঞানের সকল কিছু নিহিত রয়েছে। যারা গবেষণা করে একসময় মুসলিম মনীষীরাই বিজ্ঞানের সকল শাখায় নেতৃত্ব দিয়েছিল। কিন্তু ধীরে ধীরে মুসলিম জাতি জ্ঞান বিজ্ঞানের যুগোপযোগী চর্চা না করায়, সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক দিক থেকে পিছিয়ে পড়েছে।
তিনি আরো বলেন, বর্তমান বিশ্ব বিজ্ঞান ও প্রযুক্তির যুগ। চতুর্থ শিল্প বিপ্লব, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বড় চ্যালেঞ্জ। আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় মুসলিম জাতিকে অবশ্যই জ্ঞান আহরণ ও গবেষণায় জোড় দিতে হবে। যারা জ্ঞান বিজ্ঞান, প্রযুক্তিতে নেতৃত্ব দেবে, তারাই পৃথিবীর শক্তিশালী অবস্থানে থাকতে পারবে। আমি আশা করবো ‘আস সাইফিয়া তাহ্ফিজুল কুরআন মডেল মাদ্রাসা’ দ্বিনী শিক্ষার পাশাপাশি জ্ঞান বিজ্ঞান চর্চা ও নৈতিকতা অর্জনে গুরুত্ব দেবে।
বিএসপি চেয়ারম্যান বলেন,  ‘হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্ট’ কতৃক পরিচালিত মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানে জ্ঞান-বিজ্ঞানের চর্চায় জোড় দেয়া হচ্ছে।”বিশ্বের মুসলিম প্রধান দেশ সৌদিআরব কাতার সহ বিশ্বের সকল দেশসমূহের তালিকার মধ্যে বাংলাদেশ একমাত্র দেশ যে দেশে কোরআন এ হাফেজের সংখ্যা বেশী।
১০ জুলাই, ২০২৩ চট্টগ্রাম শহরের চকবাজারে ‘আস সাইফিয়া তাহ্ফিজুল কুরআন মডেল মাদ্রাসা’ এর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
এসময় সমাজসেবক ও রাজনীতিবিদ হাজী মোহাম্মদ সেলিম রহমান, মজিবুর রহমান রাসেল, খলিফা মোহাম্মদ শহীদুল্লাহ, মোহাম্মদ জাবেদ, গোল্ডেন টাওয়ারের মোহাম্মদ ইব্রাহিম, মাদরাসার সুপার হাফেজ মোহাম্মদ নাসির সহ ওলামায়ে কেরাম, বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, খলিফাবৃন্দ, আঞ্জুমান-এ-রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দোজাহানের বাদশাহ্  হুযুরপুর নূর, আহমদ মুজতবা, মুহাম্মদ মুস্তফা, প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এবং সম্মানিত আহলে বাইতে রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) গণের প্রতি সশ্রদ্ধ সালাতু সালাম নিবেদন শেষে মাহ্ফিলের সমাপনী মুনাজাতে বিশ্ববাসীর কল্যাণে প্রার্থণা করেন শাহ্সুফি সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR