শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ ২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি টানা বর্ষণে কক্সবাজার শহরে জলাবদ্ধতা, পর্যটকদের দুর্ভোগ কক্সবাজার জেলা পরিষদের ১৪৬ কোটি ৮৩ লাখ টাকা বাজেট ঘোষণা কক্সবাজার আইকনিক রেলস্টেশনে নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট কার্যক্রম পরিদর্শন করেছেন পলক আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডারসহ আটক ৩ পটিয়ায় যৌতুক নিয়ে তরুণীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেফতার  মহেশখালী হত্যা মামলার আসামী মাদ্রাসার সভাপতি হতে দৌঁড়ঝাপ চকরিয়ার চিংড়িজোনে বিপুল অস্ত্র ও কার্তুজসহ বাহিনী প্রধান বেলালসহ গ্রেফতার চার কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের ১.৫ মিলিয়ন ইউরো অনুদানে ইউএনএইচসিআরের কৃতজ্ঞতা

কক্সবাজার জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় নালা পরিস্কার ও মশক নিধন অভিযান তদারকির আহবান

বিশেষ প্রতিবেদক :: কক্সবাজারে জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা।

রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের শহিদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সচেতনতা বৃদ্ধি জরুরি। এছাড়া নালা নর্দমা পরিস্কার ও মশক নিধন অভিযান যথাযথ বাস্তবায়ন, সমন্বয় ও নিবিড় তদারকি করতে সংশ্লিষ্ট দপ্তরগুলোকে অনুরোধ করেন তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক বিভীষণ কান্তি দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সিভিল সার্জন ডা বিপাশ খীসা, জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা মোমিনুর রহমান, বিদ্যুত উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো আব্দুল কাদের গণি,পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা সরোয়ার সালাম, সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েলসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

সভায় কুতুবদিয়ায় গ্রাহকদের মাঝে শতভাগ বিদ্যুত সংযোগ ও বিতরণ নিশ্চিতকরণ,উপজেলাগুলোর মডেল মসজিদ নির্মাণ কাজের অগ্রগতি,বর্জ্য ব্যবস্থাপনা,সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট,যানজট নিরসন, টসিবিরি চাল সঠিকভাবে বিতরণ,মৎস্য সম্পদ,প্রাণী সম্পদ,বন ও পরিবেশসহ বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত করা হয়।