1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. crander@stand.com : :
  3. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়রের প্রথম কর্মদিবস: মুক্তিযোদ্ধাদের কর মওকুফ; ৬ মাসের কর্মপরিকল্পনায় ২২ দফা ঘোষণা - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন

কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়রের প্রথম কর্মদিবস: মুক্তিযোদ্ধাদের কর মওকুফ; ৬ মাসের কর্মপরিকল্পনায় ২২ দফা ঘোষণা

  • আপলোড সময় : সোমবার, ২১ আগস্ট, ২০২৩
  • ৮৮ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র মোঃ মাহবুবুর রহমান চৌধুরী শপথ গ্রহণ ও দায়িত্বভার গ্রহণের পর প্রথম কর্মদিবসে পৌরসভায় বসবাসরত সকল বীর মুক্তিযোদ্ধার কর মওকুফ করেছেন।
রবিবার সকালে প্রথম কর্মদিবসের শুরুতে এ সংক্রান্ত ফাইলটিতে স্বাক্ষরের মধ্যে দিয়ে মেয়র হিসেবে কাজ শুরু করেন।
দুপুর সাড়ে ১২ টায় পৌরসভা সম্মেলন কক্ষে কক্সবাজার পৌরসভার সার্বিক উন্নয়ন বিষয়ক সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় মেয়র মোঃ মাহবুবুর রহমান চৌধুরী জানিয়েছেন, শপথ গ্রহণের পর শুক্রবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। শনিবার সাপ্তহিক ছুটির পর প্রথম কর্মদিবসের শুরু হয় বীর মুক্তিযোদ্ধাদের ফাইলটি স্বাক্ষর করে।
মতবিনিময় সভায় মেয়র হিসেবে আগামি ৬ মাসের একটি কর্ম পরিকল্পনা ঘোষণা দেন তিনি। এ কর্ম পরিকল্পনায় রয়েছে, পরিচ্ছন্ন শহর করতে রাত্রিকালীন ময়লা-আবর্জনা সংগ্রহ ও পরিস্কার করা, ময়লা-আবর্জনা সংগ্রহে প্রত্যেক বাসা, আবাসিক ভবন, আবাসিক হোটেল ওরেঁস্তোরায় তিন সাইজের পলিব্যাগ ব্যবহার, পরিচ্ছন্নতা কর্মী চাকরীতে বহাল রেখে কনজারভেন্সী শাখাকে টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে বসরকারী সংস্থাকে শহর সার্বক্ষনিক পরিস্কার-পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব রাখতে দায়িত্ব দেওয়া, সকল বড় ও মাঝারী আকারের ছরা, খাল ও নর্দমাগুলো পরিস্কার করে পানি প্রবাহের ব্যবস্থা, অবৈধভাবে দখল করা নালা, ফুটপাত ও পৌরসভার মালিকানাধীন খতিয়ানভুক্ত জায়গা-জমি দখলমুক্ত করে পৌরসভার আওতায় নিয়ে আসা, কস্তুরা ঘাট, জেটি ঘাট খনন, অলি-গলির ফুটপাত দখলমুক্ত ও প্রকৃত হকারদের স্থায়ী পূর্নবাসনের ব্যবস্থা, ১৮ বছর বয়সের নিচে কাউকে ও টমটম চালাতে দেওয়া হবে না, বিনামূল্যে টমটম চালকের পরিচয়পত্র, ড্রেনগুলো বছরে চারবার টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে খনন,অবৈধ স্ট্যান্ড (পার্কিং) উচ্ছেদ, কক্সবাজার পৌরসভায় সকল প্রকার নাগরিক সেবা দ্রুত প্রাপ্তি ও সহজলভ্য করে হয়রানি ও ভোগান্তি বন্ধ করতে পৌরসভা কার্যালয়ের সকল শাখাকে নতুনভাবে ঢেলে সাজানো, পৌরসভার সকল কাজে সর্বোচ্চ স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করা, কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পাওয় াগেলে তা ত্বরিৎ তদন্তপূর্বক দৃষ্টান্তুমূলক ব্যবস্থা গ্রহণ, সকল নাগরিক সেবা ওয়ার্ড পর্যায়ে প্রদান করা।
মেয়র মাহবুব বলেন, ১৮ বছরের নিচে এবং রোহিঙ্গা নাগরিকরা কোনভাবেই টমটম চালাতে পারবে না। পাওয়া গেছে ওই টমটমের লাইন্সেন বাতিল করা হবে।
১২ জুন অনুষ্ঠিত কক্সবাজার পৌরসভার নির্বাচনে তাকে নির্বাচিত করায় জনগনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মেয়র বলেন, পৌরবাসি শেখ হাসিনার মনোনীত প্রার্থী হিসেবে আমার মতো মাঠের একজন আদর্শিক রাজনৈতিক কর্মী ও নিরেট একটি মধ্যবিত্ত পারিবারের সন্তানের উপর আস্থা এবং বিশ্বাস রেখে ব্যালট বিপ্লবের মাধ্যমে আমাকে মেয়র হিসাবে নির্বাচিত করেছেন। তাদের জন্য পৌরসভাকে একটি স্মার্ট, সর্বাধুনিক, পরিবেশবান্ধব, জনবান্ধব সর্বোপরিদেশের একটি মডেল পৗরসভা হিসাবে গড়ে তালার প্রত্যয়ে আগামী ৬ মাস অগ্রাধিকার ভিত্তিতে এই ২২ টি কাজ করতে চাই। তার জন্য তিনি সকল নাগরিকের সহযোগিতা চান।
এর আগে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, দেয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। পরে গণভোজের আয়োজন করা হয়।
সকল অনুষ্ঠানের উপস্থিত ছিলেন কাউন্সিলর যথাক্রমে (ওয়ার্ড ভিত্তিক) আক্তার কামাল, মিজানুর রহমান, আমিনুল ইসলাম মুকুল, এহেসান উল্লাহ, সাহাব উদ্দিন সিকদার, ওমর সিদ্দিক লালু, ওসমান সরওয়ার টিপু, রাজ বিহারী দাশ, হেলাল উদ্দিন কবির, সালাউদ্দিন সেতু ও নুর মোহাম্মদ মাঝু এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহেনা আক্তার পাখি, ইয়াছমিন আক্তার ও জাহেদা আক্তার।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR