1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
টেকনাফের হোয়াইক্যং এ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে চিংড়িঘের জবর দখল ও লুটপাটের চেষ্টা! - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন
Advertisement

টেকনাফের হোয়াইক্যং এ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে চিংড়িঘের জবর দখল ও লুটপাটের চেষ্টা!

  • আপলোড সময় : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১১ জন দেখেছেন
Advertisement

নিজস্ব সংবাদদাতা:

টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং উত্তর হ্নীলা মৌজার রইক্ষং খালের পাশে অবস্থিত একটি চিংড়ি ঘের জবর দখলে মরিয়া হয়ে উঠেছে একটি মাফিয়া চক্র। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে চিংড়িঘের ও জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।
অদ্য সকাল ১০টায় বাহারছড়ার মৌলভী আজিজ, হ্নীলার নেতা নামধারী কুখ্যাত ছাবের,আবুল হাশেম গং প্রায় অর্ধশতাধিক লাঠিয়াল বাহিনী ও ৪ জন রোহিঙ্গা শ্বসস্ত্র ডাকাত সহ আবুল কাশেম, আবু তৈয়ব, আজিজুর রহমান ও মুফিদুল আলম গংদের ভোগ দখলিয় চিংড়ি ঘের দখল করতে যায়। ভাড়াটে সন্ত্রাসী এনে মৌলভী আজিজ গং চিংড়ি ঘেরের পাহারারত জাফর ও মাঈনুল নামক ২ শ্রমিক কে রশ্বি দিয়ে বেঁধে মারধর শুরু করে। অপর এক শ্রমিক বিষয় টি মালিকপক্ষ কে খবর দিলে স্থানিয় মালিক ও চাষা দ্রুত ঘটনাস্থলে আসে। তখন উভয় পক্ষ ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে মৌলভী আজিজের ভাড়াটে বাহিনী ও অস্ত্রধারী রা পালিয়ে যায়।
এ সময় অসংখ্য লাঠি সহ মৌলভী আজিজের ব্যবহ্রত ল্যান্ডক্রোজার জীপ ফেলে পালিয়ে যায়।
খবর নিয়ে জানা যায়, উনছিপ্রাং এর উক্ত চিংড়ি ঘের নিয়ে উভয় পক্ষের মামলা রয়েছে আদালতে। মৌলভী আজিজ গ্রুপের দায়ের করা মামলায় বিজ্ঞ আদালতের স্থিতাবস্থা থাকা বজায় রাখার নির্দেশ সত্ত্বেও জমি দখল চেষ্টা ও হামলার অভিযোগ রয়েছে খোদ মামলার বাদী মৌলভী আজিজ গ্রুপের বিরুদ্ধে।
স্থানিয়রা জানায়, সকাল ১০ টায় ট্রাক,প্রাইভেট গাড়ী ও সিএনজি যুগে দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে মৌলভী আজিজের নেতৃত্বে সন্ত্রাসীরা সরকারী দলের নাম ব্যবহার করে চিংড়িঘের লুট ও জবর দখল করতে চিংড়ি ঘেরে যায়। তারা ঘেরের পাহারা দারদের বেঁধে ব্যাপক মারধর করে। খবর পেয়ে এলাকাবাসী এগিয়ে গেলে তারা দ্রুত পালিয়ে যায়।
এ ব্যাপারে অভিযুক্ত মৌলভী আজিজের সাথে যোগাযোগ করা হলে তিনি তা অস্বীকার করে বলেন, আমার চিংড়ি ঘেরে আমি গিয়েছি। তারা আমার উপর চড়াও হয়েছে।
স্থানিয় হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির আইসি উপপরিদর্শক রুকুনুজ্জামান জানানা, বিরোধ পূর্ণ উক্ত চিংড়ি ঘেরের বিষয়ে আদালত আইনশৃঙ্খলা শান্ত রাখার ও স্থিতাবস্থা বজায় রাখার আদেশ দিয়েছেন। মান্যবর আদালতের আদেশ পেয়ে আমি উভয় পক্ষ কে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য নোটিশ দিয়েছি।

Advertisement

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন
Advertisement
Advertisement

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

Advertisement
© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR