1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
সালাহ উদ্দিন, আশেক, কমল ও শাহিন আক্তার নৌকার মাঝি - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন
Advertisement

সালাহ উদ্দিন, আশেক, কমল ও শাহিন আক্তার নৌকার মাঝি

  • আপলোড সময় : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৫৫ জন দেখেছেন
Advertisement

কক্সবাজারে স্বতন্ত্র থেকে মাঠে থাকতে পারে ডজন প্রার্থী

আব্দুল আলীম নোবেল:
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। গত রোববার (২৬ নভেম্বর) বিকেল ৪টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে অনন্য দল থেকে কারা কারা প্রার্থী এখনো নিশ্চিত হওয়া যায়নি।
কক্সবাজারের ৩২নং খ্যাত বাড়ী মোজাম্মেল পরিবার থেকে একজন স্বতন্ত্র প্রার্থী হতে পারে এমনও গুঞ্জন শুনা যাচ্ছে। এছাড়া মহেশখালী-কুতুবদিয়া আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হতে পারেন মহেশখালী উপজেলা চেয়ারম্যান শরিফ বাদশা। চকরিয়া থেকে জাতীয় পার্টি প্রার্থী হতে পারে সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান সালাহউদ্দিন মাহমুদ।
কক্সবাজারের চারটি আসনের মধ্যে তিনটিতে প্রার্থী অপরিবর্তিত রয়েছে। কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বর্তমান সংসদ সদস্য জাফর আলমের পরিবর্তে সালাহ উদ্দিন আহমদকে নৌকা প্রতীকের মনোয়ন দিয়েছে দল। তিনি কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। এর আগে তিনি জাতীয় সংসদ নির্বাচনে ১৯৯৬, ২০০১, ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে অংশ নিয়ে তিন বারই পরাজিত হন।
অপরিবর্ত প্রার্থীরা হলেন, কক্সবাজার-২ মহেশখালী-কুতুবদিয়া থেকে আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-৩ ঈদগাঁহ,রামু,সদর কক্সবাজার থেকে সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-৪ উখিয়া টেকনাফ থেকে শাহিনা আক্তার চৌধুরী। তারা সকলে বর্তমান সংসদ সদস্য। তারা আবারও নৌকা মাঝি হিসেবে ভোট যুদ্ধে লড়াইয়ে ঝাপিয়ে পড়েছে।
সালাহউদ্দিন সিআইপি দেশের একজন অন্যতম প্রতিষ্ঠিত ব্যবসায়ী। কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান নির্বাহী কমিটির অন্যতম সদস্য। তিনি কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ফিস প্রিজারভার্স লিমিটেড এবং জিলানী ফিশিং এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও কক্সবাজার মোবাইল সিএনজি এবং এসকে মাল্টি এ্যাগ্রো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।
তিনি মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাসেলস্্সহ বিভিন্ন দেশে ৬ বার প্রধান মন্ত্রীর সফর সঙ্গী হিসেবে সফরে গেছেন।
নিস্কলুষ রাজনীতির ভাবমুর্তির অধিকারী সিআইপি সালাহউদ্দিন ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে কক্সবাজার-১ আসন হতে প্রতিদ্বন্ধিতা করেন এবং দলীয় কাউন্সিলরগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত প্রতিনিধি হিসেবে দীর্ঘ দেড় যুগের কাছাকাছি সময় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।
আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে কক্সবাজারের চারটি আসন থেকে ৪০ জন সম্ভাব্য প্রার্থী কেন্দ্রীয় দপ্তরে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে কক্সবাজার-১ আসনে ১০ জন, কক্সবাজার-২ আসনে ৮ জন, কক্সবাজার-৩ আসনে ১০ জন এবং কক্সবাজার-৪ আসনে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। কক্সবাজার জেলা আওয়ামীলীগ নেতাদের সূত্রে এ তথ্য জানা গেছে।
কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে মনোনয়নপত্র জমা দানকারীরা হলেন: বর্তমান এমপি জাফর আলম, আওয়ামী লীগ নেতা সালাহউদ্দিন আহমদ সিআইপি, রেজাউল করিম, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, সাবেক জেলা জজ আমিনুল হক, উপজেলা আওয়ামী লীগ নেতা জিয়াউদ্দিন জিয়া, সাবেক এমপি জহিরুল ইসলামের ছেলে রাশেদুল ইসলাম ও ভাইপো আশরাফুল ইসলাম সজিব, গিয়াসউদ্দিন চৌধুরী ও মুকুল।
কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে মনোনয়নপত্র জমা দানকারীরা হলেন: বর্তমান সংসদ-সদস্য আশেক উল্লাহ রফিক, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক অ্যাড. সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. ফরিদুল ইসলাম চৌধুরী, মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়া, শাপলাপুর ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক চৌধুরী, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারেক বিন ওসমান শরীফ, উপজেলা আওয়ামী লীগ নেতা মোস্তফা আনোয়ার চৌধুরী ও আওয়ামী লীগের উপকমিটির সাবেক সদস্য প্রকৌশলী ইসমত আরা ইসমু।
কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনে মনোনয়নপত্র জমা দানকারীরা হলেন: বর্তমান এমপি সাইমুম সরয়ার কমল, তার বড় ভাই ও সদ্য পদত্যাগকারী উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, তার বোন নাজনীন সরওয়ার কাবেরী, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগ নেতা মাহবুবুল হক মুকুল, অ্যাডভোকেট রণজিৎ দাশ, সাবেক কউক চেয়ারম্যান লে. কর্নেল (অব ফোরকান আহমদ, সাবেক কউক সদস্য ইজ্ঞিনিয়ার বদিউল আলম, ব্যারিস্টার মিজান সাঈদ ও পৌর আওয়ামীলীগ সভাপতি নজিবুল ইসলাম।
কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে মনোনয়নপত্র জমা দানকারীরা হলেন: বর্তমান এমপি শাহীন বদি, তার স্বামী সাবেক এমপি আবদুর রহমান বদি ও ছোট ভাই উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর চৌধুরী, সাবেক এমপি অধ্যাপক মোহাম্মদ আলীর ছেলে মোর্শেদ মোহাম্মদ আলী, আওয়ামী লীগ নেত্রী নাজনীন সরওয়ার কাবেরী, বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর, টেকনাফ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মৌলভী মোহাম্মদ আজিজ, সাবেক এমপির এমএ গণির ছেলে সাইফুদ্দিন খালেদ, সোনা আলী, অ্যাডভোকেট দুলাল মল্লিক ও মনোয়ারা মুন্নী।
এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৩ এর সংসদ সদস্য পদে কক্সবাজারের ৪টি আসনের মনোনয়নপত্র বাছাই করা হবে আগামী ৩ ও ৪ ডিসেম্বর। কক্সবাজার জেলা প্রশাসন ও জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
কক্সবাজার জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মুহম্মদ শাহীন ইমরান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এর সংসদ সদস্য পদে দাখিলকৃত মনোনয়নপত্র জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয়ের সম্মেলন কক্ষে বাছাই করা হবে। এর মধ্যে ৩ ডিসেম্বর সকাল ১০টায় ২৯৪ নং সংসদীয় আসন কক্সবাজার-১ এবং সকাল ১১টায় ২৯৫ নং সংসদীয় আসন কক্সবাজার-২ এর মনোনয়নপত্র বাছাই করা হবে। আর ৪ ডিসেম্বর সকাল ১০টায় ২৯৬ নং সংসদীয় আসন কক্সবাজার-৩ এবং সকাল ১১টায় ২৯৭ নং সংসদীয় আসন কক্সবাজার-৪ এর মনোনয়নপত্র বাছাই করা হবে।
মনোনয়নপত্র বাছাইকালে তথ্যসহ সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের উপযুক্ত প্রতিনিধি এবং মনোনয়নপত্র দাখিলকারী নিজে অথবা তার পক্ষে ক্ষমতাপ্রাপ্ত একজন প্রতিনিধি, মনোনয়নপত্র দাখিলকারীর প্রস্তাবক ও সমর্থকসহ উপস্থিত থাকতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
মহেশখালী-কুতুবদিয়া আসন থেকে নৌকা মনোনয়ন পাওয়া প্রার্থী আশেক উল্লাহ রফিক তাৎক্ষণিক মন্তব্যে জানান, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে মনোনীত করায় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ একই সাথে মহেশখালী-কুতুবদিয়ার আপামর জনসাধারণের কাছে ঋনি হয়ে রইলাম এবং সকলের কাছে নৌকা মার্কায় ভোট চাইলেন।

Advertisement

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন
Advertisement
Advertisement

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

Advertisement
© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR