1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
কক্সবাজারের ৪ আসনের বিপরীতে ৩৪ প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
সোমবার, ১৯ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
Advertisement

কক্সবাজারের ৪ আসনের বিপরীতে ৩৪ প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ

  • আপলোড সময় : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ৫১ জন দেখেছেন
Advertisement

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থী হিসেবে আওয়ামীলীগ মনোনীত ৪ জন সহ মোট ৩৪ প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। যেখানে ৪ টি আসনের বিপরীতে আওয়ামীলীগের এক এমপি সহ ৩ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এর বাইরে আরও ৩ জন আওয়ামীলীগ নেতা স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।

কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্র জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ৩৪ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

Advertisement

তার মধ্যে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন থেকে ১৩ জন, কক্সবাজার ২ (মহেশখালী-কুতুবদিয়া) আসন থেকে ৫ জন, কক্সবাজার ৩ (সদর, রামু ঈদগাঁও) আসন থেকে ৯ জন এবং কক্সবাজার ৪ (উখিয়া-টেকনাফ) আসন থেকে ৭ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

কক্সবাজার ১ :
চকরিয়া-পেকুয়া আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৩ জন। এরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ সিআইপি, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, মহাসচিব আবদুল আউয়াল মামুন, জাতীয় পার্টি (জেপি) এএইচ সালাহ উদ্দিন মাহমুদ, ওয়াকার্স পাটির বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ বশিরুল আলম, লিবারেল ইসলামিক জোটের প্রার্থী তৃর্ণমুল বিএনপির চৌধুরী আফতার নুর, ইসলামী ফ্রন্টের প্রার্থী মুহাম্মদ বেলাল উদ্দিন, জাতীয় পার্টি (জাপা) প্রার্থী হোসনে আরা, স্বতন্ত্র প্রাথী হিসেবে মনোয়নপত্র তুলেছেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারমান ও আওয়ামীলীগ নেতা ফজলুল করিম সাঈদী, পেকুয়ার এএইচএম হেলাল উদ্দিন, চকরিয়ার শফিকুর রহমান, শাহনেওয়াজ চৌধুরী।

Advertisement

কক্সবাজার ২ :
মহেশখালী-কুতুদিয়া আসন থেকে এ পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ৫ জন। এরা হলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, এনএনএফ এর প্রার্থী মাহাবুবুল আলম, জাকের পার্টির প্রার্থী মোহাম্মদ ইলিয়াস, স্বতন্ত্র প্রার্থী আবু কাউছার ও সরওয়ার আলম।

এ আসনটি থেকে বিএনএম এর হয়ে প্রতিদ্বন্ধীতার ঘোষণা দিয়েছেন মহেশখালী উপজেলা চেয়ারম্যান শরীফ বাদশা। তিনি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে বিএনএম-এ যোগদান করেছেন। তবে তিনি এখনো মনোনয়ন পত্র সংগ্রহ করেননি। এছাড়া আসনটি থেকে জাতীয় পার্টি (জাপা) প্রার্থী হিসেবে মাহমুদুল করিমের নাম ঘোষণা হলেও তিনিও মনোনয়ন পত্র সংগ্রহ করেননি।

Advertisement

মনোনয়ন বঞ্চিত মহেশখালী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কালারমারছড়া ইউনিয়নের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ আসনটি থেকে স্বতন্ত্র প্রার্থী হওয়া ঘোষণা দিয়েছেন। তিনিও এখন পর্যন্ত সংগ্রহ করেননি মনোনয়ন পত্র।

কক্সবাজার ৩ :
সদর, রামু ও ঈদগাঁও আসন থেকে এ পর্যন্ত ৯ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, তৃর্ণমুল বিএনপির মোহাম্মদ সানা উল্লাহ, জাতীয় পার্টি (জাপা) প্রার্থী ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড মোহাম্মদ তারেক, বিএনএফ প্রার্থী মোহাম্মদ ইব্রাহিম, লিবারেল ইসলামিক জোটের প্রার্থী নুরুল আলম, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন,ন্যাশনাল আওয়ামী পার্টির প্রার্থী শামীম আহসান,স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন বঞ্চিত কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর সভার সাবেক মেয়র মুজিবুর রহমান, আবদুল মজিদ,

Advertisement

এ আসনটি থেকে এমপি কমলের বড় ভাই রামু উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিলেও এখনও মনোনয়ন পত্র সংগ্রহ করেননি।

কক্সবাজার ৪ :
উখিয়া-টেকনাফ থেকে এ পর্যন্ত ৭ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য শাহিন আকতার। তিনি বহুল আলোচিত ও সমালোচিত সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী। আসনটি থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত কক্সবাজার জেলা যুবলীগের সাবেক সভাপতি সোহেল আহমদ বাহাদুর, আবদুর রহমান বদিকে পিতা দাবি করে আদালতে মামলা দায়ের কারি মোহাম্মদ ইসহাক, এনএনএফ প্রার্থী ফরিদ আলম, জাতীয় পার্টির প্রার্থী নুরুল আলম, বিএনএম এর প্রার্থী তাহা ইয়াহিয়া, তৃর্ণমূল বিএনপির প্রার্থী মুজিবুল হক মুজিব, জাতীয় পার্টি (জাপা) প্রার্থী নুরুল আমিন সিকদার ভুট্টো।

Advertisement

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন
Advertisement
Advertisement

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

Advertisement
© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR