1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. crander@stand.com : :
  3. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার প্রতিনিধি সভা অনুষ্ঠিত - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার প্রতিনিধি সভা অনুষ্ঠিত

  • আপলোড সময় : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩
  • ১৮৭ জন দেখেছেন

সংবাদপত্র ও সাংবাদিকতা” বিষয়ের উপর গুরুত্বপূর্ণ আলোচনা ও সাংবাদিকতার ক্ষেত্রে সংবাদকর্মীদের যে কোন সমস্যায় পাশে থাকার দৃঢ় প্রত্যয়

খোরশেদ আলম,স্টাফ রিপোর্টার:
গতকাল ১০,ডিসেম্বর ২০২৩ইং (রবিবার),বিকাল ২ টার সময় এক অভিজাত হোটেলে দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে।প্রতিনিধি সভায় পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক বেলাল উদ্দিন বেলালের সভাপতিত্বে ও কক্সবাজার ৭১ পত্রিকার নির্বাহী সম্পাদক আব্দুল আলিম নোবেলের  সঞ্চালনায় এবং দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার বিশেষ প্রতিবেদক আশেক উল্লাহ ফারুকীর কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত হয়।
এ সময় সভাপতির বক্তব্যে বেলাল উদ্দিন বেলাল বলেন, আজ যারা কক্সবাজার থেকে প্রকাশিত অন্যান্য দৈনিক ও ঢাকার জাতীয় দৈনিকে কাজ করছেন তাদের অধিকাংশরাই দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকা হতে উঠে এসে আজ তারা প্রতিষ্ঠিত।পত্রিকায় সংবাদ প্রকাশে পত্রিকায় কর্মরত সাংবাদিকদের গুলি করে হত্যার চেষ্টা করেও কক্সবাজার ৭১ পত্রিকার লেখনি বন্ধ করতে পারেনি জুয়াড়ী,মাফিয়াচক্র ও চিহ্নিত সন্ত্রাসীরা। আগামীতেও পারবেনা।এমনকি করোনা মহামারীতে একদিনের জন্যও পত্রিকা বন্ধ রাখিনি। সর্বশেষে তিনি পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে সাংবাদিকদের বাৎসরিক মূল্যায়ন পুরস্কার দেওয়া হবে বলে ঘোষনা দিয়ে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি “সংবাদ পত্র ও সাংবাদিকতা” বিষয়ের উপর গুরুত্বপূর্ণ আলোচনা ও সাংবাদিকতার ক্ষেত্রে সংবাদকর্মীদের যে কোন সমস্যায় পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানে উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে পত্রিকার সহ-সম্পাদক নুরুল আমিন হেলালি বলেন, দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকাটি বিগত দশ বছর যাবৎ নিয়মিত প্রকাশিত হচ্ছে।কক্সবাজার ৭১ পত্রিকা একটি বহুল প্রচলিত ও পাঠক নন্দিত পত্রিকা।কক্সবাজার ৭১ এখন আর শুধু কাগজে নয় অনলাইন ও মাল্টিমিডিয়া ইতোমধ্যে পাঠকদের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছে। সেই সাথে সুষ্ঠ সুন্দর সমাজ বিনির্মানে সহায়ক হিসেবে এ পত্রিকা সাহসী ও কার্যকরী ভূমিকা রাখছে বলে আমি মনে করি।
পত্রিকার নির্বাহী সম্পাদক আব্দুল আলীম নোবেল বলেন,প্রচার এবং প্রসার বাড়াতে বিভিন্ন ধরণের অসংগতি, দূর্নীতি, সামাজিক অবক্ষয়, সফলতা নিয়ে নিউজ করতে হবে। তাহলে মানুষ সাংবাদিক চিনবে এবং পত্রিকার প্রচার বৃদ্ধি পাবে। শুধু একমূখী নিউজ মানুষ আর চাইনা, সকল শ্রেণীর পাঠকের জন্য নানামূখী নিউজ ফিচার তৈরী করতে হবে।
পত্রিকা সহ সম্পাদক মোহাম্মদ আব্দুল আলীম বলেন,সত্য প্রকাশে অবিচল এ প্রতিপাদ্যকে সামনে রেখে  বস্তুনিষ্ঠতার সাথে ঘটনাবহুল এবং গুরুত্বপূর্ণ সংবাদ প্রেরণ করতে হবে এবং সাংবাদিকতা একটি সাহসী পেশা হামলা মামলার ভয় করলে সাংবাদিকতায় সফলতা পাওয়া যাবেনা। সৎ এবং নিষ্ঠাবান থেকে পেশাদারিত্ব বজায় রেখে অন্যায়ের বিরুদ্ধে সংবাদ পরিবেশন করলে কোন প্রতিবন্ধকতা সৃষ্টি হলে পত্রিকা তার পাশে থাকবে বলেও তিনি জানান।
পত্রিকার সহ সম্পাদক তাহের নাঈম বলেন,নিত্য নতুন আঙ্গিকে মাল্টিমিডিয়া যুগে পদার্পণ- দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকা- পাঠক, শুভাকাঙ্ক্ষী, সুশীলসমাজ, সচেতনমহল ও সাধারন মানুষ মনে করছেন দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকাটি হবে শতভাগ নিরপেক্ষ। সীমাহীন দুর্নীতি, জাল-জালিয়াতি, অন্যায়, অবিচার ও অনিয়মের বিরুদ্ধে জেলার অন্য সব পত্রিকার চাইতে” দৈনিক কক্সবাজার ৭১” থাকবে একটু ব্যতিক্রম। আমি দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার প্রতিনিধি সভার সফলতা কামনা করছি।
পত্রিকার পরিচালনা সম্পাদক আশরাফ উদ্দিন আরিফ(বেলাল) বলেন,পত্রিকায় যে দায়িত্বে আছেন, আপনারা আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবেন। আপনারা নিয়মিত নিউজ পাঠাবেন ও বিজ্ঞাপন দিয়ে পত্রিকাকে সহযোগিতা করবেন । যে যেখানেই কাজ করেন নিজ প্রতিষ্ঠানকে ভালোবাসবেন।
প্রতিনিধি সভায় পত্রিকার মানোন্নয়নে প্রতিনিধিরা তাদের সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদান করেন। সভায় সাংবাদিকদের আন্তরিকতার সহিত কাজ,পত্রিকার অফিসের সাথে যোগাযোগ,স্হানীয় নিউজের প্রতি গুরুত্ব, তৃণমূল নিউজ বা নাগরিক সংবাদের প্রতি গুরুত্ব,রাষ্ট্র বিরোধী কিংবা কোন সংবেদনশীল নিউজ দিতে সর্তক থাকা।সাংবাদিকদের বাৎসরিক মূল্যায়ন ও সম্মাননা প্রদান সহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।
এ সময় বক্তব্য রাখেন,টেকনাফের বিশেষ প্রতিবেদক-সিনিয়র সাংবাদিক আশেক উল্লাহ ফারুকী,চকরিয়ার স্টাফ রিপোর্টার-সিনিয়র সাংবাদিক ও চকরিয়া প্রেস ক্লাব একাংশ সভাপতি এম. আলী হোসেন,পত্রিকার স্টাফ রিপোর্টার মোহাম্মদ শফিকুল ইসলাম,স্টাফ রিপোর্টার (সদর) খোরশেদ আলম,স্টাফ রিপোর্টার (শহর) আব্দুল গফুর,স্টাফ রিপোর্টার (অফিস)-সিনিয়র সাংবাদিক এবং মহেশখালী প্রেস ক্লাবের সাবেক সভাপতি হারুনর রশিদ,মহেশখালী স্টাফ রিপোর্টার সিনিয়র সাংবাদিক রমজান আলী,রামু প্রতিনিধি সিনিয়র সাংবাদিক কামাল শিশির,স্টাফ রিপোর্টার মাহবুব আলম মিনার,ক্রাইম রিপোর্টার জাফরুল ইসলাম রানা,স্টাফ রিপোর্টার সায়েদ,স্টাফ রিপোর্টার(অফিস)মোস্তাফা জামান চৌধুরী,স্টাফ রিপোর্টার (অফিস)নুরুল আলম মুজাহিদ,খোরশেদ আলম,সুজন চক্রবর্তী,আনাছুল হক,আলা উদ্দিন ,রিদুয়ানুল হক,পত্রিকার ম্যানেজার- অফিস ব্যবস্হাপনা প্রধান নুরুল আমিন সিকদার ও বিজ্ঞাপন ম্যানেজার মোহাম্মদ তৌহিদুল ইসলাম এবং সহকারী বিজ্ঞাপন ম্যানেজার ইফতার উদ্দীন তাহা (বেলাল)।
অনুষ্ঠান শেষে উপস্থিত সাংবাদিকদের ধন্যবাদ জানান পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক বেলাল উদ্দিন বেলাল এবং মোনাজাতের মাধ্যমে শেষ হয় প্রতিনিধি সভা।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR