1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
কক্সবাজার এক্সপ্রেসের টিকেট যাচ্ছে কোথায়, র‌্যাবকে তদন্তের নির্দেশ - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন
Advertisement

কক্সবাজার এক্সপ্রেসের টিকেট যাচ্ছে কোথায়, র‌্যাবকে তদন্তের নির্দেশ

  • আপলোড সময় : মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
  • ৩০ জন দেখেছেন
Advertisement

কক্সবাজার-ঢাকাগামি ‘কক্সবাজার এক্সপ্রেসের’ টিকেট নিয়ে সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত সংবাদের সূত্র ধরে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত স্বপ্রণোদিত মামলা দায়ের করেছে। কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ১ এর বিচারক শ্রীজ্ঞান তঞ্চঙ্গ্যা রবিবার বিকালে এই মামলাটি দায়ের করেন।

আদালত কক্সবাজারের ঝিংলজায় অবস্থিত আইকনিক রেল স্টেশনে ট্রেন টিকেট কোথায় যাচ্ছে, কোন সিন্ডিকেটের কবলে কালোবাজারী হচ্ছে কিনা, কারা জড়িত এসব তদন্ত করতে র‌্যাব ১৫ কে দায়িত্ব প্রদান করা হয়েছে। আগামি ১৫ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদনটি আদালতে জমা দিতে বলা হয়েছে।

Advertisement

মিচ মামলা নম্বর ০৩/২০২৩ (সদর) বলা হয়েছে, সম্প্রতি গণমাধ্যমে কক্সবাজারের ট্রেনের টিকেট কালোবাজারী হচ্ছে বলে সংবাদ প্রকাশিত হয়েছে। প্রকাশিত সংবাদে বলা হচ্ছে একটি সিন্ডিকেট এসব টিকেট বাগিয়ে নেয়ায় সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ছেন। যা ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ এর ১৯০ (১) (সি) ধারায় আমলে নেয়ার প্রাপ্ত ম্যাজিষ্ট্রেট হিসেবে শ্রীজ্ঞান তঞ্চঙ্গ্যার নজরে আসেন। এটি ১৯৭৪ এর ২৫ ধারায় অপরাধ সংঘটিত হচ্ছে মর্মে সন্দেহ তৈরি হওয়ায় তদন্ত জরুরি।

১১ নভেম্বর কক্সবাজারে স্বপ্নের ট্রেন উদ্বোধন হলেও বাণিজ্যিকভাবে যাত্রীবাহি কক্সবাজার এক্সপ্রেস চলাচল শুরু করে ১ ডিসেম্বর থেকেই। কক্সবাজার থেকে ঢাকা প্রথম যাত্রী নিয়ে রেল চলাচলের পর থেকে এই টিকেটকে নিয়ে কক্সবাজারে শুরু হয়েছে হৈ-চৈ। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে নানা মাধ্যমে এটা নিয়ে সমালোচনা শুরু হয়। অভিযোগ উঠেছে কক্সবাজারে রেলের টিকেট শতভাগ কালোবাজারী সিন্ডিকেটের দখলে চলে গেছে। আর অতিরিক্ত দেড় থেকে ২ শত টাকা দেয়া হলেই মিলছে টিকেট। যেখানে প্রতিদিনই কাউন্টারে গিয়ে পাওয়া যায় না কোন টিকেট আর অনলাইনেও ৮ টা ১ বা ২ মিনিটের মধ্যে উধাও হয়ে যায় সব টিকেট।

Advertisement

বিষয়টি নিয়ে একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।

সোমবার দুপুরে র‌্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানিয়েছেন, আদালতের আদেশটি হাতে পৌঁছেছে। যথাযথভাবে তদন্ত করবে র‌্যাব।

Advertisement

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন
Advertisement
Advertisement

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

Advertisement
© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR