শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ ২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি টানা বর্ষণে কক্সবাজার শহরে জলাবদ্ধতা, পর্যটকদের দুর্ভোগ কক্সবাজার জেলা পরিষদের ১৪৬ কোটি ৮৩ লাখ টাকা বাজেট ঘোষণা কক্সবাজার আইকনিক রেলস্টেশনে নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট কার্যক্রম পরিদর্শন করেছেন পলক আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডারসহ আটক ৩ পটিয়ায় যৌতুক নিয়ে তরুণীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেফতার  মহেশখালী হত্যা মামলার আসামী মাদ্রাসার সভাপতি হতে দৌঁড়ঝাপ চকরিয়ার চিংড়িজোনে বিপুল অস্ত্র ও কার্তুজসহ বাহিনী প্রধান বেলালসহ গ্রেফতার চার কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের ১.৫ মিলিয়ন ইউরো অনুদানে ইউএনএইচসিআরের কৃতজ্ঞতা

ভোটারকে ভয়-ভীতি দেখালেই শাস্তি : ইসি রাশেদা

রাশেদা সুলতানা বলেন, আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছে। ভোটের মাঠে প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘন হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন। তাদের সামনে কোনো প্রকার অপরাধ সংঘটিত হলে তারা তদন্ত করে রিপোর্ট কমিশনে পাঠাবেন। এরপর তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন। ইতিমধ্যে অনেক প্রার্থীদের তাদের আচরণবিধি ভঙ্গের কারণে শোকজ করা হয়েছে। যদি ভঙ্গের সত্যতা পায় তাহলে কমিশন সেই প্রার্থীর প্রার্থিতা বাতিলও করতে পারেন।

রাশিদা সুলতানা বলেন, ভোট সুষ্ঠু ও উৎসবমুখর করার জন্য যা যা করা প্রয়োজন আমরা তা করব। নির্বাচনে মাঠ পর্যায়ে যারা কাজ করবে তারা আমাদের নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করবে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারে, ভোটের পরিবেশ যাতে বিঘ্নিত না হয় সে জন্য জনপ্রশাসন ও বিভিন্ন বাহিনী দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

প্রার্থীদের আচরণ বিধি নিয়ে তিনি বলেন, আচরণবিধি লঙঘন করলে প্রার্থীদের শাস্তি দেওয়ার পশাপাশি প্রার্থিতা বাতিলের ক্ষমতা নির্বাচন কমিশনের আছে। আমাদের ইচ্ছা অবাধ সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ নির্বাচন হবে। ভোটাররা আসবে ভোটাধিকার প্রয়োগ করবে। এই নির্বাচন যেন অবাধ, সুষ্ঠু নিরপেক্ষভাবে করতে পারি সেটাই আমাদের মূল কাজ।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) আনিসুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার জসিম উদ্দিন হায়দার, জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, পুলিশ সুপার তারিকুল ইসলাম সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।