বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ ২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি টানা বর্ষণে কক্সবাজার শহরে জলাবদ্ধতা, পর্যটকদের দুর্ভোগ কক্সবাজার জেলা পরিষদের ১৪৬ কোটি ৮৩ লাখ টাকা বাজেট ঘোষণা কক্সবাজার আইকনিক রেলস্টেশনে নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট কার্যক্রম পরিদর্শন করেছেন পলক আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডারসহ আটক ৩ পটিয়ায় যৌতুক নিয়ে তরুণীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেফতার  মহেশখালী হত্যা মামলার আসামী মাদ্রাসার সভাপতি হতে দৌঁড়ঝাপ চকরিয়ার চিংড়িজোনে বিপুল অস্ত্র ও কার্তুজসহ বাহিনী প্রধান বেলালসহ গ্রেফতার চার কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের ১.৫ মিলিয়ন ইউরো অনুদানে ইউএনএইচসিআরের কৃতজ্ঞতা

টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে জাফর, সরওয়ার ও মর্জিনা বিজয়ী

নিজস্ব প্রতিবেদক:
বিপুল উৎসাহ উদ্দীপনায় টেকনাফ উপজেলা পরিষদের নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। তবে সেন্টমার্টিন ইউনিয়ন স্থগিত রয়েছে।
এবারে খুবই কম সংখ্যক প্রার্থী নিয়ে তুলনামুলক নিরুত্তাপ ও ভোটারদের অনাগ্রহের মাধ্যমে বড় ধরনের কোন অঘটন ছাড়াই বুধবার (২৯ মে) টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
তবে দুর্যোগপূর্ণ ও বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিন কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো এবং ভোট গ্রহণকারী কর্মকর্তারা যেতে না পারায় নির্বাচন স্থগিত রাখা হয়েছে। স্থগিত কেন্দ্রে ভোট গ্রহণ হবে আগামী ৯ জুন। সেখানে একটিমাত্র কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৭১৩ জন। তম্মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৮৫৮ এবং মহিলা ভোটার ১ হাজার ৮৫৫ জন।
টেকনাফ উপজেলায় এবার ৩টি পদে ৩ জন করে মোট ৯ জন প্রার্থী ছিলেন। চেয়ারম্যান পদে সাবেক উপজেলা চেয়ারম্যান জেলা পরিষদ সদস্য জাফর আহমদ (আনারস) ৫২ হাজার ৩৬৭ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী বর্তমান উপজেলা চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম (টেলিফোন) পেয়েছেন ৩৫ হাজার ৯০১ ভোট।
পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীর মধ্যে টেকনাফ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরওয়ার আলম (টিউবওয়েল) ৩৯ হাজার ৩৫ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। নিকটতম প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান মাও. রফিক উদদীন (মাইক) পেয়েছেন ৩৫ হাজার ১৫৪ ভোট। আবু ছিদ্দিক (চশমা) ১৬ হাজার ১৯২ ভোট।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা মহিলা দলের সহ-সভাপতি এবং বর্তমানে হ্নীলা ইউনিয়নের মহিলা সদস্য মর্জিনা আক্তার (ফুটবল) ৬১ হাজার ৪০১ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রার্থী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা দলের সভাপতি তাহেরা আক্তার মিলি (পদ্মফুল) পেয়েছেন ১৮ হাজার ৩৮৪ ভোট। উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাপজান আক্তার (কলস) ১০ হাজার ৯৩ ভোট পেয়েছেন।
সেন্টমার্টিন ইউনিয়ন স্থগিত থাকায় ফলাফল ঘোষণা করেনি উক্ত ইউনিয়নের।