বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ ২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি টানা বর্ষণে কক্সবাজার শহরে জলাবদ্ধতা, পর্যটকদের দুর্ভোগ কক্সবাজার জেলা পরিষদের ১৪৬ কোটি ৮৩ লাখ টাকা বাজেট ঘোষণা কক্সবাজার আইকনিক রেলস্টেশনে নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট কার্যক্রম পরিদর্শন করেছেন পলক আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডারসহ আটক ৩ পটিয়ায় যৌতুক নিয়ে তরুণীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেফতার  মহেশখালী হত্যা মামলার আসামী মাদ্রাসার সভাপতি হতে দৌঁড়ঝাপ চকরিয়ার চিংড়িজোনে বিপুল অস্ত্র ও কার্তুজসহ বাহিনী প্রধান বেলালসহ গ্রেফতার চার কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের ১.৫ মিলিয়ন ইউরো অনুদানে ইউএনএইচসিআরের কৃতজ্ঞতা

রোহিঙ্গা ক্যাম্পে আরসার শীর্ষনেতা আকিজসহ গ্রেফতার ৫

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে মিয়ানমারের সশস্ত্র সংগঠন আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। একই সঙ্গে তাদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরকদ্রব্য উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

সোমবার (১০ জুন) দুপুরে কক্সবাজারের র‌্যাব-১৫-এর কার্যালয়ে প্রেস বিফ্রিংয়ের মাধ্যমে অধিনায়ক এইচ এম সাজ্জাদ হোসেন জানায় আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজ রোহিঙ্গা নেতা মাস্টার মহিবুল্লাহ হত্যা ও রোহিঙ্গা ক্যাম্পে চাঞ্চল্যকর সেভেন মার্ডারের অন্যতম পরিকল্পনাকারী। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, অপহরণসহ ২১টির বেশি মামলা রয়েছে। রবিবার রাতে রোহিঙ্গা ক্যাম্প-৪-এ বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাব ১৫-এর অধিনায়ক।

গ্রেফতারকৃতরা হলেন- উখিয়ার কুতুপালং ক্যাম্প-৫ সি/ব্লকের মৃত আবুল বাশার প্রকাশ মৌলভী নাছেরের ছেলে শহিদুল ইসলাম প্রকাশ মৌলভী অলি আকিজ (৫০), ক্যাম্প-৬ এর ডি/ব্লকের মৌলভী আনোয়ারের ছেলে মোহাম্মদ ফয়সাল ওরফে মাস্টার ফয়সেল (২৮), ক্যাম্প-২০ এর এক্সটেনশন এস/৪ বি/৫ এর মৃত মৌলভী রহমত উল্লাহর ছেলে হাফেজ ফয়জুর রহমান (২৪), ক্যাম্প-৮ এর বি/ব্লকের মৃত করিম উল্লাহর ছেলে মো. সালাম প্রকাশ মাস্টার সালাম (২০) ও ক্যাম্প-২২ এর আনু মিয়ার ছেলে মোহাম্মদ জুবায়ের (২৪)।

র‌্যাবের দাবী আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ সন্ত্রাসীরা ক্যাম্প-৪ -এ অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে রবিবার গভীর রাতে বিশেষ অভিযান চালানো হয়। অভিযানে আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ ৫ জনকে গ্রেপ্তার করে তাদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ এবং বিস্ফোরক উদ্ধার করা হয়।

অভিযানে তাদের কাছ থেকে তিনটি দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র, ১০ রাউন্ড গুলি ও বিস্ফোরকদ্রব্য উদ্ধার করা হয়।