শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ ২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি টানা বর্ষণে কক্সবাজার শহরে জলাবদ্ধতা, পর্যটকদের দুর্ভোগ কক্সবাজার জেলা পরিষদের ১৪৬ কোটি ৮৩ লাখ টাকা বাজেট ঘোষণা কক্সবাজার আইকনিক রেলস্টেশনে নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট কার্যক্রম পরিদর্শন করেছেন পলক আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডারসহ আটক ৩ পটিয়ায় যৌতুক নিয়ে তরুণীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেফতার  মহেশখালী হত্যা মামলার আসামী মাদ্রাসার সভাপতি হতে দৌঁড়ঝাপ চকরিয়ার চিংড়িজোনে বিপুল অস্ত্র ও কার্তুজসহ বাহিনী প্রধান বেলালসহ গ্রেফতার চার কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের ১.৫ মিলিয়ন ইউরো অনুদানে ইউএনএইচসিআরের কৃতজ্ঞতা

মালিক বিহীন ২ লাখ ইয়াবা উদ্ধার

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফের হোয়াইক্যয়ে বেড়িবাঁধ এলাকায় দুটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে মালিক বিহীন ২ লাখ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। বৃহস্পতিবার রাতে হোয়াইক্যং ইউপি ঐ এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান হোয়াইক্যং বিওপি দায়িত্বপূর্ণ বিআরএম-১৮হতে দেড় কিলোমিটার দক্ষিণ পূর্বে আলমগীরের প্রজেক্ট এলাকা দিয়ে পাচার হবে। এমন তথ্যের ভিত্তিতে হোয়াইক্যং বিওপি একটি বিশেষ টহলদল উক্ত এলাকায় কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কৌশলে বেড়িবাঁধের আড় নিয়ে অবস্থান নেয়। কিছুক্ষণ পর ৩ জন দুষ্কৃতকারী ব্যক্তিকে দুটি প্লাস্টিকের বস্তা নিয়ে নাফনদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। টহলদল দেখা মাত্র তাদের চ্যালেঞ্জ করে। ঔই ব্যক্তিরা দূর হতে বিজিবি সদস্যদের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের সাথে থাকা প্লাস্টিকের বস্তাগুলো ফেলে দিয়ে নাফনদীতে ঝাঁপ দিয়ে রাতে অন্ধকারে সুযোগ নিয়ে সাঁতরিয়ে পাশ্ববর্তী মিয়ানমারের সীমান্তে দিকে পালিয়ে যায়। পরে উক্ত স্থান থেকে ফেলে যাওয়া প্লাস্টিকের বস্তাদুটি উদ্ধার করে তল্লাশি চালিয়ে ৬ কোটি টাকার মূল্য মানের ২ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, উদ্ধারকৃত মালিক বিহীন ইয়াবা গুলো পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে ষ্টোরে জমা রাখা হয়েছে।