শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ ২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি টানা বর্ষণে কক্সবাজার শহরে জলাবদ্ধতা, পর্যটকদের দুর্ভোগ কক্সবাজার জেলা পরিষদের ১৪৬ কোটি ৮৩ লাখ টাকা বাজেট ঘোষণা কক্সবাজার আইকনিক রেলস্টেশনে নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট কার্যক্রম পরিদর্শন করেছেন পলক আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডারসহ আটক ৩ পটিয়ায় যৌতুক নিয়ে তরুণীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেফতার  মহেশখালী হত্যা মামলার আসামী মাদ্রাসার সভাপতি হতে দৌঁড়ঝাপ চকরিয়ার চিংড়িজোনে বিপুল অস্ত্র ও কার্তুজসহ বাহিনী প্রধান বেলালসহ গ্রেফতার চার কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের ১.৫ মিলিয়ন ইউরো অনুদানে ইউএনএইচসিআরের কৃতজ্ঞতা

মানবিক ও জনকল্যাণমূলক কাজে যুক্ত থাকবে ‘ কক্স-৮৭’ বন্ধুরা

প্রেসবিজ্ঞপ্তি
কক্সবাজার জেলার ৯টি উপজেলার বিভিন্ন উচ্চবিদ্যালয় থেকে ১৯৮৭ সালে এসএসসি পাস করা বন্ধুদের নিয়ে গঠিত হয়েছে ‘ কক্স-৮৭’ ব্যাচ।
এ উপলক্ষে একসভা গত শুক্রবার (২৬ নভেম্বর) বিকালে পযটন করপোরেশনের মোটেল শৈবালের পাশে ‘লাইফ ফিস রেস্টুরেন্টে’ অনুষ্টিত হয়। সভায় এসএসসি ‘কক্স-৮৭’ ব্যাচ গঠনের গুরুত্ব, সামাজিক ও মানবিক কর্মকান্ড পরিচালনা , পারিবারিক সম্প্রীতি সমুন্নত রাখা এবং জনকল্যাণমূলক কাজে যুক্ত থাকার অঙ্গীকার করেন বন্ধুরা।
সভায় বক্তব্য দেন, কক্সবাজার-২ ( মহেশখালী-কুতুবদিয়া) আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, প্রথম আলো কক্সবাজার আঞ্চলিক অফিস প্রধান সাংবাদিক আব্দুল কুদ্দুস রানা, জেলার জাতীয় পার্টির শাখার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আজিম ফরাজি, শাহদাত বখত ইয়াছিন, গিয়াস উদ্দিন, শফিকুল ইসলাম, অ্যাডভোকেট মো. শাহীন, খালেক হোসাইন সিকদার, মোসলেম উদ্দিন, জাহেদ বিন হোসাইন, মোহাম্মদ ফেরদৌস, রমজান আলী সিকদার, কনক শর্মা, শিক্ষক ইমাম হোসেন প্রমুখ। সভায় ৬০ জনের বেশি বন্ধু উপস্থিত ছিলেন।
সভায় সর্বসম্মতিক্রমে সাংসদ আশেক উল্লাহ রফিককে আহবায়ক এবং সাংবাদিক আব্দুল কুদ্দুস রানাকে সদস্য সচিব করে ২৫ সদস্য বিশিষ্ট এসএসসি ‘ কক্স-৮৭’ ব্যাচ কমিটি গঠন করা হয়।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন, মফিজুর রহমান, শফিকুল ইসলাম, অ্যাডভোকেট মো. শাহীন, নিলুফা ইয়াছমিন, খোকন চন্দ্র পাটোয়ারী, খালেক হোসাইন সিকদার, মোসলেম উদ্দিন, নুরুল আজিম ফরাজি, শাহদাত বখত ইয়াছিন, অ্যাডভোকেট মোহাম্মদ মোস্তাকিম, সোহেল আহমদ বাহাদুর, জাহেদ বিন হোসাইন, গিয়াস উদ্দিন, কাজী মোস্তাক আহমদ শামীম, নুরুল আজিম কনক, মোহাম্মদ ফেরদৌস, রমজান আলী সিকদার, কাইছার উদ্দিন আহমদ, কনক শর্মা বাপ্পী, জুবাইদুন নাহার রিনি, ছৈয়দ হোসেন চৌধুরী, হুমায়ুন কবির হিমু, বদিউল আলম হেলালী প্রমুখ ।
কমিটি আগামী ৩ মাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি তৈরি করে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়াও জেলার টেকনাফ, উখিয়া, কক্সবাজার সদর, রামু, ঈদগাঁও, চকরিয়া, পেকুয়া, কুতুবদিয়া ও মহেশখালী উপজেলায় এসএসসি ‘কক্স-৮৭’ ব্যাচের উপ-কমিটি গঠন ও বন্ধু সংগ্রহ, কক্স-৮৭ রেজিষ্ট্রেশন, তহবিল গঠনসহ নানা বিষয়ে আলোচনা হয়। কয়েক দিনের মধ্যে আহবায়ক কমিটি বৈঠকে বসে সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের উদ্যোগ নিবেন। সব শেষে মানবিক ও জনকল্যাণমূলক কাজে যুক্ত থাকার অঙ্গীকার করেন ‘কক্স-৮৭’ বন্ধুরা।