1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
ঈদগাঁও টিএন্ডটি অফিস এখন ময়লা আবর্জনার ভাগাড়-বাড়ছে পরিবেশ দূষণ - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
বুধবার, ২৯ মে ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঘুষ দুর্নীতির অভয়ারণ্য কক্সবাজার রেজিষ্ট্রি অফিস! বেতন ছাড়া চাকুরী: প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে এঞ্জেল টাচ থাই স্পা ও স্মার্ট থাই স্পাতে চলছে দেহ ব্যবসা আরাকান আর্মির গুলিতে আহত বাংলাদেশি জেলের মৃত্যু বেনজীর আহমেদ ও তাঁর স্ত্রী-সন্তানদের দুদকে তলব বেনজীরের কোম্পানি-ফ্ল্যাট ক্রোকের নির্দেশ ঘূর্ণিঝড়ের মহাবিপদ সংকেতেও সৈকতে আনন্দে আত্মহারা পর্যটকরা দেশের সর্বোচ্চ ইয়াবার চালান জব্দ করেও পিপিএম পদক পাননি পনেরোবারের শ্রেষ্ঠ ওসি শেখ মোহাম্মদ আলী কক্সবাজারে ৯ উপজেলায় ৬ টিতে নির্বাচন সম্পন্ন পুলিশ প্রশাসনের ভুমিকা সন্তোষজনক চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন আজ: মাঠ জরিপে এগিয়ে সাবেক সাংসদ জাফর ঈদগাঁও উপজেলা নির্বাচন আজ : ভোটারদের ভোটের গণজোয়ারে জয়ের পথে আবু তালেব

ঈদগাঁও টিএন্ডটি অফিস এখন ময়লা আবর্জনার ভাগাড়-বাড়ছে পরিবেশ দূষণ

  • আপলোড সময় : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১
  • ১৯৭ জন দেখেছেন

শেফাইল উদ্দিন :
কক্সবাজারের ঈদগাঁও উপজেলার টিএন্ডটি অফিসটি বন্ধ হয়ে গেছে । অফিসের সামনের পুকুর সহ পুরো ভাউন্ডারী এলাকা ময়লা আবর্জনার ভাগাড়ে পরিনত হয়েছে। ।
এতে সড়ক দিয়ে যাতায়াত করতে এলাকার লোকজন ও শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। অন্যদিকে পরিবেশ দূষণ ও স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে এ এলাকার মানুষ। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে ।

সরেজমিনে দেখা যায়, ঈদগাঁও বাজারের ডিসি সডকের হাই স্কুল গেইট সংলগ্ন জাগির পাড়া সড়কে ঈদগাঁও টিএন্ডটি অফিস । দীর্ঘ দিন ধরে কার্যক্রম বন্ধ হয়ে গেছে এ টিএন্ডটি অফিসের । অযত্ন অবহেলায় টিএন্ডটির গেইট, রাস্তা, বাউন্ডারী ওয়াল ও টিএন্ডটি পুকুর ,অফিসসহ সব কিছুই ময়লা আবর্জনায় ভরে গেছে । বৃহত্তর ঈদগাঁও বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, হোটেল, হাসপাতালসহ সব কিছুরই ময়লা আবর্জনা ও বর্জ্য এই টিএন্ডটি পুকুর ও টিএন্ডটি অফিসের বাউন্ডারীর ভিতরে ফেলা হচ্ছে ।
এক সময়ের একমাত্র গুরুত্বপূর্ণ যোগাযোগর মাধ্যম এই টিএন্ডটি ল্যান্ডফোন। এ সড়কটি টিএন্ডটি সড়ক হিসেবে পরিচিত ছিল । এটি ঈদগাঁও বাজারের খুবই গুরুত্বপূর্ণ সড়ক । এ সড়ক দিয়ে বাজারগামী , স্থানীয় লোকজন ছাড়া ও ঈদগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়, ঈদগাঁও আলমাছিয়া ফাজিল মাদ্রাসা ও ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের একমাত্র যাতায়াতের সড়ক । প্রতিদিন এ সড়ক দিয়ে যাতায়াতকারী লোকজন ও শিক্ষার্থীরা চরম দুর্বিষহ হয়ে উঠেছে ।
অন্যদিকে পরিবেশ দূষণ ও স্ব্যাস্থ্য ঝুঁকিতে রয়েছে এ সব এলাকার লোকজন । ঈদগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জামশেদ , সাইয়েদ সহ অনেক শিক্ষার্থী জানান, আমাদের খুবই সমস্যা হচ্ছে দুর্গন্ধযুক্ত সড়ক দিয়ে স্কুলে যাওয়া আসা করতে বিকল্প সড়ক থাকলে আমরা অনেকটা স্বস্তি পেতাম । ঈদগাঁও বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ফয়সাল ব্রাদার্সের সত্ত্বাধিকারী মোবারক হোসেন জানান, বাজারের সমস্ত ময়লা আবর্জনা এই টিএন্ডটি পুকুরে ফেলা হচ্ছে । আমাদের যাতায়াত ও ব্যবসা বাণিজ্য করতে সমস্যা হচ্ছে এবং এলাকার পরিবেশ দূষণ হচ্ছে ।
এ বিষয়ে ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকুর সাথে কথা হলে জানান, এত বড় বাজারের ময়লা আবর্জনা ফেলার কোন জায়গা নেই এটা নিয়ে আমরা ও সমস্যায় আছি তবে আমরা বাজার পরিচালনা পরিষদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এ বিষয়ে আবেদন করেছি । সচেতন মহল পরিবেশ রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

71/mun

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR