1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
বনবিভাগের অভিযানে বালিভর্তি মিনি ট্রাকসহ সরঞ্জাম জব্দ - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন
Advertisement

বনবিভাগের অভিযানে বালিভর্তি মিনি ট্রাকসহ সরঞ্জাম জব্দ

  • আপলোড সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ১৬৭ জন দেখেছেন
Advertisement

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের আওতাধীন ইনানী রেঞ্জের নেতৃত্বে রাজাপালং বিটের বাঘঘোনা এলাকায় অভিযান চালিয়ে বালিবোঝাই ১ টি অবৈধ মিনি ট্রাক সহ সরঞ্জাম জব্দ করা হয়েছে। রবিবার ( ১২ ডিসেম্বর) রাতে কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সারওয়ার আলমের নির্দেশে এ অভিযান পরিচালনা করে পাহাড় কেটে অবৈধ বালি পাচারের দায়ে মিনি ট্রাক সহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। ইনানী রেঞ্জ কর্মকর্তা তোসাদ্দেক হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রাপ্ত তথ্য মতে, উখিয়া উপজেলার রাজাপালং বিটের বিভিন্ন এলাকায় একটি শক্তিশালী চক্র অবৈধভাবে পাহাড় কেটে বালি পাচার করে আসছিল।
বিষয়টি কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তার নজরে আসলে তিনি অভিযানের নির্দেশ দেন।
পরবর্তীতে রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে ইনানী রেঞ্জের রাজাপালং বিটে বিটকর্মকর্তা, বনকর্মী, হেডম্যান ও ভিলেজারদের সহযোগিতায় অভিযান চালিয়ে পাহাড় কেটে বালি পাচারের দায়ে মিনি ট্রাক সহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।
ইনানী রেঞ্জ কর্মকর্তা তোসাদ্দেক হোসাইন বলেন,-পাহাড় কেটে বালি পাচারের দায়ে ১টি মিনি ট্রাক আটক করা হয়।মিনি ট্রাক আটক পূর্বক রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে । এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তিনি আরো জানান, -পাহাড় কেটে অবৈধ বালি এবং মাটি পাচারের বিরুদ্ধে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে বন বিভাগের অভিযান অব্যাহত থাকবে। পাহাড়খেকোদের ষড়যন্ত্র মোকাবিলা করে বনবিভাগের প্রাত্যহিক কার্যক্রম চলমান রয়েছে।
কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সারওয়ার আলম বলেন ,পাহাড় কেটে অবৈধ বালি ও মাটি পাচারের বিরুদ্ধে বনবিভাগ সতর্ক রয়েছেন। সরকারি সম্পদ রক্ষার্থে বনবিভাগের রাত্রিকালীন টহল জোরদার করা হয়েছে। সরকারি বন ভূমি জবরদখলমুক্ত , বনখেকো এবং পাহাড় খেকোদের বিরুদ্ধে বন বিভাগ সজাগ রয়েছেন এবং তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। বনজ সম্পদ রক্ষায় তথ্য দিয়ে সহযোগিতা করার অনুরোধ জানান তিনি।

Advertisement

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন
Advertisement
Advertisement

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

Advertisement
© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR