বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ ২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি টানা বর্ষণে কক্সবাজার শহরে জলাবদ্ধতা, পর্যটকদের দুর্ভোগ কক্সবাজার জেলা পরিষদের ১৪৬ কোটি ৮৩ লাখ টাকা বাজেট ঘোষণা কক্সবাজার আইকনিক রেলস্টেশনে নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট কার্যক্রম পরিদর্শন করেছেন পলক আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডারসহ আটক ৩ পটিয়ায় যৌতুক নিয়ে তরুণীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেফতার  মহেশখালী হত্যা মামলার আসামী মাদ্রাসার সভাপতি হতে দৌঁড়ঝাপ চকরিয়ার চিংড়িজোনে বিপুল অস্ত্র ও কার্তুজসহ বাহিনী প্রধান বেলালসহ গ্রেফতার চার কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের ১.৫ মিলিয়ন ইউরো অনুদানে ইউএনএইচসিআরের কৃতজ্ঞতা

বনবিভাগের অভিযানে বালিভর্তি মিনি ট্রাকসহ সরঞ্জাম জব্দ

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের আওতাধীন ইনানী রেঞ্জের নেতৃত্বে রাজাপালং বিটের বাঘঘোনা এলাকায় অভিযান চালিয়ে বালিবোঝাই ১ টি অবৈধ মিনি ট্রাক সহ সরঞ্জাম জব্দ করা হয়েছে। রবিবার ( ১২ ডিসেম্বর) রাতে কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সারওয়ার আলমের নির্দেশে এ অভিযান পরিচালনা করে পাহাড় কেটে অবৈধ বালি পাচারের দায়ে মিনি ট্রাক সহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। ইনানী রেঞ্জ কর্মকর্তা তোসাদ্দেক হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রাপ্ত তথ্য মতে, উখিয়া উপজেলার রাজাপালং বিটের বিভিন্ন এলাকায় একটি শক্তিশালী চক্র অবৈধভাবে পাহাড় কেটে বালি পাচার করে আসছিল।
বিষয়টি কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তার নজরে আসলে তিনি অভিযানের নির্দেশ দেন।
পরবর্তীতে রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে ইনানী রেঞ্জের রাজাপালং বিটে বিটকর্মকর্তা, বনকর্মী, হেডম্যান ও ভিলেজারদের সহযোগিতায় অভিযান চালিয়ে পাহাড় কেটে বালি পাচারের দায়ে মিনি ট্রাক সহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।
ইনানী রেঞ্জ কর্মকর্তা তোসাদ্দেক হোসাইন বলেন,-পাহাড় কেটে বালি পাচারের দায়ে ১টি মিনি ট্রাক আটক করা হয়।মিনি ট্রাক আটক পূর্বক রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে । এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তিনি আরো জানান, -পাহাড় কেটে অবৈধ বালি এবং মাটি পাচারের বিরুদ্ধে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে বন বিভাগের অভিযান অব্যাহত থাকবে। পাহাড়খেকোদের ষড়যন্ত্র মোকাবিলা করে বনবিভাগের প্রাত্যহিক কার্যক্রম চলমান রয়েছে।
কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সারওয়ার আলম বলেন ,পাহাড় কেটে অবৈধ বালি ও মাটি পাচারের বিরুদ্ধে বনবিভাগ সতর্ক রয়েছেন। সরকারি সম্পদ রক্ষার্থে বনবিভাগের রাত্রিকালীন টহল জোরদার করা হয়েছে। সরকারি বন ভূমি জবরদখলমুক্ত , বনখেকো এবং পাহাড় খেকোদের বিরুদ্ধে বন বিভাগ সজাগ রয়েছেন এবং তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। বনজ সম্পদ রক্ষায় তথ্য দিয়ে সহযোগিতা করার অনুরোধ জানান তিনি।