1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
চকরিয়ায় চলছে চলাচলের সড়ক দখলের প্রতিযোগিতা - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন
Advertisement

চকরিয়ায় চলছে চলাচলের সড়ক দখলের প্রতিযোগিতা

  • আপলোড সময় : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ১৫৪ জন দেখেছেন
Advertisement

,চকরিয়া প্রতিনিধি:
চকরিয়ায় শতশত বছরের চলাচল সড়ক দখল করে নির্মাণ হচ্ছে পাকা দালান। যে যেদিকে পারে দখলে নিচ্ছে বহু বছরের পুরনো সড়কটি। এভাবে চলতে থাকলে চরম দুর্ভোগ পড়বে মন্দিরসহ কয়েকটি গ্রামে যাতায়াতের লোকজন। উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৫নং ওয়ার্ড উত্তর পাড়া এলাকায় চলে এ দখল প্রতিযোগিতা।
গতকাল সরেজমিনে জানা যায়, যুগের পুরনো উত্তরপাড়া রাধাকৃষ্ণ মন্দিরের সড়কটি দখল করে মানুষের ঘরবাড়িতে পরিনত হচ্ছে। এতে সড়কের পরিধি ছোট হয়ে আসছে ক্রমান্বয়ে। চলাচলে ব্যহত হচ্ছে গ্রামের মানুষের। এলাকাবাসী জানায়, সড়কটি জবর-দখলে নিষেধ করলে কোনপ্রকার কর্ণপাত করছে না জড়িতরা। বরং প্রভাবশালী লোকজনের সহযোগিতায় এ কার্যক্রম অব্যাহত রাখে। প্রতিবাদ করলে উল্টো হামলা ও মারধর চালাচ্ছে।
খবর নিয়ে জানা গেছে, চলাচলের এ সড়কটি সরকারী গােপাটের উপর নির্মিত। যুগযুগ ধরে জনসাধারণ এটি ব্যবহার করে আসছে। এটি দিয়ে স্থানীয় রাধাকৃষ্ণ মন্দিরসহ কয়েকটি গ্রামের মানুষ যাতায়াত। এ এলাকার শাহ্ আলমের কন্যা তাহেরা বেগম (৪৫) সড়কের অংশ দখল করে বাড়ি নির্মাণ করেন। বর্তমান তারও বাইরে আরো একটি বাউন্ডারি দিতে গেলে চলাচল প্রায় অনুপযোগী হয়ে পড়ে।
স্থানীয় নিউটন শীল নামের যুবক বলেন, আমাদের পূর্বপুরুষের আমল থেকে এ সড়ক দিয়ে ছোটখাট গাড়ি ও জনগণ চলাচল করে আসছে। আমাদের হিন্দু ধর্মীয় উপাসনালয় রাধাকৃষ্ণ মন্দিরে ভক্তদের একমাত্র চলাচল রাস্তা এটি। এভাবে পথটি যদি বন্ধ হয়ে যায় চরম দুর্ভোগে পড়বে হিন্দু স¤প্রদায় লোকজন। তিনি জবরদখলে নেতৃত্ব দাতা তাহেরা বেগম ও তার নিকটস্থ দেলুয়ার হোছাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে সড়কের সরকারী গোপাট উদ্ধারের দাবী জানায়।
এ বিষয়ে স্থানীয় মেম্বার নুরুল আবছার ঘটনার সত্যতা জানান। তিনি বলেন, ইতিপূর্বে জনগণের অভিযোগের ভিত্তিতে থানা পুলিশের মাধ্যমে নির্মাণ কাজ বন্ধ করা হয়েছিল। এ দখল বানিজ্যে একটি মহল উস্কানি দিচ্ছে বলেও জানান তিনি।
এ ব্যাপারে অভিযুক্ত তাহারা বেগম জানান, নির্মাণ কাজ আপাততঃ বন্ধ আছে। ভোটের পর সমাধান করবেন বলেছেন চেয়ারম্যান।
ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন বলেন, বিষয়গুলো সম্পর্কে আমি অবগত আছি। নির্বাচন পরবর্তী চেয়ারম্যান সড়ক ও জায়গার পরিমাপ করে নিষ্পত্তির চেষ্টা করবেন বলে জানান তিনি।

Advertisement

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন
Advertisement
Advertisement

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

Advertisement
© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR