1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
অপহৃত ৩ রোহিঙ্গা উদ্ধার, অস্ত্রসহ ৭ রোহিঙ্গা অপহরণকারী রোহিঙ্গা আটক - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঘুষ দুর্নীতির অভয়ারণ্য কক্সবাজার রেজিষ্ট্রি অফিস! বেতন ছাড়া চাকুরী: প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে এঞ্জেল টাচ থাই স্পা ও স্মার্ট থাই স্পাতে চলছে দেহ ব্যবসা আরাকান আর্মির গুলিতে আহত বাংলাদেশি জেলের মৃত্যু বেনজীর আহমেদ ও তাঁর স্ত্রী-সন্তানদের দুদকে তলব বেনজীরের কোম্পানি-ফ্ল্যাট ক্রোকের নির্দেশ ঘূর্ণিঝড়ের মহাবিপদ সংকেতেও সৈকতে আনন্দে আত্মহারা পর্যটকরা দেশের সর্বোচ্চ ইয়াবার চালান জব্দ করেও পিপিএম পদক পাননি পনেরোবারের শ্রেষ্ঠ ওসি শেখ মোহাম্মদ আলী কক্সবাজারে ৯ উপজেলায় ৬ টিতে নির্বাচন সম্পন্ন পুলিশ প্রশাসনের ভুমিকা সন্তোষজনক চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন আজ: মাঠ জরিপে এগিয়ে সাবেক সাংসদ জাফর ঈদগাঁও উপজেলা নির্বাচন আজ : ভোটারদের ভোটের গণজোয়ারে জয়ের পথে আবু তালেব

অপহৃত ৩ রোহিঙ্গা উদ্ধার, অস্ত্রসহ ৭ রোহিঙ্গা অপহরণকারী রোহিঙ্গা আটক

  • আপলোড সময় : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ১৭০ জন দেখেছেন

কায়সার হামিদ মানিক:
কক্সবাজারে অপহরণের শিকার তিন রোহিঙ্গাকে উদ্ধার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এ সময় দেশীয় তৈরি পিস্তলসহ অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৭ জন দুর্বৃত্তকে আটক করা হয়।
রবিবার (১৯ ডিসেম্বর) গভীররাতে ক্যাম্প-৯ এ অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
আটকের বিষয়টি নিশ্চিত করেন ৮ এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন।
আটকরা হলেন- ক্যাম্প-৯ এর সি-১১ ব্লকের মো. শফিকের ছেলে মো. সলিম,সি-১০ ব্লকের হাসান রশিদের ছেলে মো. ওসমান (২২), সি-১৯ ব্লকের মো. হোসেনের ছেলে সৈয়দুল আমিন (৩৫),সি-১৪ ব্লকের জালাল আহাম্মদের ছেলে নুরুল আমিন (৪২), সি-১৮ ব্লকের মো.হাসেমের ছেলে বশির আহম্মদ (৩৪),সি-২০ ব্লকের মো. ওয়ারিসের ছেলে মো. ইলিয়াস (৫৬) ও সি-১৭ ব্লকের আলী হোসেনের ছেলে দিল মোহাম্মদ (৫২)।
উদ্ধার হওয়া অপহৃতরা হলেন- অপহৃত ও ক্যাম্প ১০ এর জি/৩৭ ব্লকের আব্দুল মজিদের ছেলে মো. জকির (৩০) ক্যাম্প ৯ এর সি/৬ ব্লকের বাসিন্দা মৃত সামলাতুল্লাহ ছেলে মো. রায়হান (৩৪) এবং ক্যাম্প-৮ ওয়েষ্টের এ/২৫ ব্লকের বাসিন্দা মৃত নাগো মিয়ার ছেলে আব্দুল শুক্কুর (৩৫)।
রবিবার দুপুরে পুলিশের কাছে সংবাদ আসে যে গেল শনিবার (১৮ ডিসেম্বর) একদল দুস্কৃতিকারী ক্যাম্প-১০ থেকে রাত নয় ঘটিকার দিকে ৩ জন এফডিএমএন সদস্যকে অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারীরা অপহৃত পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে। অন্যথায় তাদের মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে।
অপহৃত তিনজনের বরাত দিয়ে ৮ এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন জানান, আটকরা ১৮ ডিসেম্বর রাত ৯টায় ক্যাম্প-১০ থেকে তিনজনকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিলে হত্যার হুমকি প্রদান করে অপহরণকারীরা।
অপহরণের সংবাদের ভিত্তিতে ৮ এপিবিএন কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) মোহাম্মদ সিহাব কায়সার খানের নির্দেশে অপহৃতদের উদ্ধারে তৎপরতা শুরু করে এপিবিএন পানবাজার পুলিশ ক্যাম্পের সদস্যরা।
পরে ক্যাম্প -৯ এর সি-১৫ ব্লকে অভিযান চালিয়ে একটি ওয়ানশুটারগানসহ সাতজন অপহরণকারীকে আটক ও অপহৃত ৩ জন ব্যক্তিকে উদ্ধার করা হয় বলে জানান তিনি।
৮ এপিবিএন এর কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) মোহাম্মদ সিহাব কায়সার খান জানান, জিরো টলারেন্স’ নীতিতে ক্যাম্প এলাকায় দুষ্কৃতিকারীদের দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক উদ্ধার, অপহরণ ও চোরাকারবারি বন্ধ করাসহ সকল প্রকার অপরাধ দমনে ৮ এপিবিএন কাজ করছে। রোহিঙ্গা ক্যাম্প এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে এপিবিএন পুলিশ সার্বিক আইনি কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানান তিনি।
তিনি আরও জানান,অপহরণকারীদের বিরুদ্ধে অবৈধভাবে অস্ত্র রাখা ও অপহরণের দায়ে উখিয়া থানায় মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR