1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
অন্য ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ পৃথিবীতে শান্তিপূর্ণ সহাবস্থানের মূলমন্ত্র - সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
বুধবার, ২৯ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঘুষ দুর্নীতির অভয়ারণ্য কক্সবাজার রেজিষ্ট্রি অফিস! বেতন ছাড়া চাকুরী: প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে এঞ্জেল টাচ থাই স্পা ও স্মার্ট থাই স্পাতে চলছে দেহ ব্যবসা আরাকান আর্মির গুলিতে আহত বাংলাদেশি জেলের মৃত্যু বেনজীর আহমেদ ও তাঁর স্ত্রী-সন্তানদের দুদকে তলব বেনজীরের কোম্পানি-ফ্ল্যাট ক্রোকের নির্দেশ ঘূর্ণিঝড়ের মহাবিপদ সংকেতেও সৈকতে আনন্দে আত্মহারা পর্যটকরা দেশের সর্বোচ্চ ইয়াবার চালান জব্দ করেও পিপিএম পদক পাননি পনেরোবারের শ্রেষ্ঠ ওসি শেখ মোহাম্মদ আলী কক্সবাজারে ৯ উপজেলায় ৬ টিতে নির্বাচন সম্পন্ন পুলিশ প্রশাসনের ভুমিকা সন্তোষজনক চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন আজ: মাঠ জরিপে এগিয়ে সাবেক সাংসদ জাফর ঈদগাঁও উপজেলা নির্বাচন আজ : ভোটারদের ভোটের গণজোয়ারে জয়ের পথে আবু তালেব

অন্য ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ পৃথিবীতে শান্তিপূর্ণ সহাবস্থানের মূলমন্ত্র – সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী

  • আপলোড সময় : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ২২২ জন দেখেছেন

চট্টগ্রাম প্রতিনিধি:
“পার্লামেন্ট অব ওয়ার্ড সুফিজ” এর প্রেসিডেন্ট সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী বলেছেন, পৃথিবীতে প্রায় ৮০০ কোটি মানুষের বসবাস। জাতি-ধর্ম-বর্ণ-গোত্র-মতাদর্শের ভিন্নতা সত্ত্বেও আমাদের প্রধান পরিচয়, আমরা মানুষ। মানবজাতিকে মহান আল্লাহ্ সৃষ্টির সেরা জীবের মর্যাদা দান করেছেন। মুনষ্যত্ববোধই মানুষকে অন্যান্য জীব থেকে আলাদা করেছে। আমাদের প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) শান্তি, ন্যায় ও মানবতার মহান দূত। তিনি বলেছেন, “জীবের প্রতি দয়া করলে, মহান আল্লাহর সন্তুষ্টি অর্জিত হয়।” ‘মদীনা সনদ’ এর আলোকে তিনি জাতি-ধর্ম নির্বিশেষে সাম্য ও ন্যায়ের ভিত্তিতে এমন একটি আদর্শ রাষ্ট্র গড়ে তুলেছেন, যা সকলের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করবে।
সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী আরো বলেন, বর্তমানে বিশ্বজুড়ে ধর্মকে কেন্দ্র করে হানাহানি সংঘাত বাড়ছে। সংখ্যালঘুদের ওপর নির্যাতন-জুলুম চলছে। বিশেষত ফিলিস্তিন, চীন, ভারত, সিরিয়া, ইয়েমেন, মায়ানমারসহ বিশ্বের নানা দেশে আজ নিরীহ মুসলিমরা নির্মম হত্যা-নিপীড়নের শিকার। অথচ সকল ধর্মের মৌলিক উদ্দেশ্য স্রষ্টা ও তার সৃষ্টির প্রতি ভালোবাসা জাগ্রত করা। তাই প্রত্যেক ধর্মের মানুষের মাঝে পারস্পরিক শ্রদ্ধাবোধ বজায় রাখতে হবে। যুদ্ধ-বর্বরতার পৃথিবীকে শান্তির নীড় হিসেবে গড়ে তুলতে, আমাদের প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) পরিচালিত ‘মদীনা রাষ্ট্র’ বিশ্ববাসীর জন্য অনুসরণীয় আদর্শ। প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর দেখানো পথেই রয়েছে মানবজাতির কল্যাণ।
২৫শে ডিসেম্বর, ২০২১ নরসিংদীর শিবপুরের মানিকদিতে খলিফা পলক চৌধুরীর বাসভবন সংলগ্ন মসজিদ,মাদ্রাসা ও খানেকা শরীফ প্রাঙ্গনে আয়োজিত ওয়াজ ও মিলাদ মাহ্ফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আলোচক ছিলেন, মুফতি বাকি বিল্লাহ্ আল আযহারি, মাওলানা রুহুল আমিন ভূইয়া চাঁদপুরী, মুফতি মাকসুদুর রহমান,হাফেজ মোহাম্মদ মনসুর আলী মাইজভাণ্ডারী, স্থানীয় খলিফাবৃন্দ, আঞ্জুমান-এ-রাহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের নেতৃবৃন্দ।
হুযুরপুর নূর আহমদ মুজতবা, মুহাম্মদ মুস্তাফা (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর প্রতি দরূদ ও সালাম পেশ শেষে বিশ্ববাসীর কল্যাণ, মুসলিম উম্মাহর একতা, দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় বিশেষ মুনাজাত পরিচালনা করেন, সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী। হাজারো আশেকে রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) মুনাজাতে অংশগ্রহণ করেন।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR