1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. crander@stand.com : :
  3. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য পৌরসভা, ঈদগাঁও, ইসলামাবাদ ও ঝিলংজায় হচ্ছে ৯টি 'বীর নিবাস' - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য পৌরসভা, ঈদগাঁও, ইসলামাবাদ ও ঝিলংজায় হচ্ছে ৯টি ‘বীর নিবাস’

  • আপলোড সময় : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ২১৯ জন দেখেছেন
মাহবুব আলম মিনারঃ
মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘বীর নিবাস’ পাচ্ছেন কক্সবাজার পৌরসভা, সদর, ঈদগাঁও, ইসলামাবাদ ও ঝিলংজার ৯ জন বীর মুক্তিযোদ্ধা।
রবিবার (৯ জানুয়ারি) সকালে ঝিলংজা মুক্তারকুলের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের বীর নিবাসের অবকাঠামোগত কাজের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়।
তিনি বলেন, যাদের কারণে দেশ স্বাধীন তাদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী নিবাসের ব্যবস্থা করেছেন। মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মানে এই সরকার অনেক প্রকল্প নিয়েছে। ‘বীর নিবাস’ তার অন্যতম দৃষ্টান্ত।
এ সময় সদর সহকারী কমিশনার (ভূমি) নু এমং মারমা মং, সহকারী প্রকৌশলী (এলজিইডি) মো: মনিরুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফরহাদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা ডা: শামশুল হুদা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, মেসার্স নাজমা এন্ড ব্রাদার্সের স্বত্বাধিকারী ও দৈনিক কক্সবাজার ৭১ প্রত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক মোঃ বেলাল উদ্দিন বেলালসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ‘অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় কক্সবাজার পৌরসভা, সদর, ঈদগাঁও, ইসলামাবাদ ও ঝিলংজায় ৯টি ‘বীর নিবাস’ করা হচ্ছে। মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের অধীনে ১ কোটি ২০ লাখ ৯২ হাজার ৫৬২ টাকা বরাদ্দে এই প্রকল্পটি আগামী ৬০ দিনের মধ্যে শেষ করতে হবে। রবিবার প্রকল্পটির প্রথম কাজ উদ্বোধন করা হলো।
বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ১৯৭১ সালে জয় বাংলা বাহিনীর একজন  সাহসী বীর মুক্তিযোদ্ধা হিসেবে শত্রুদের মোকাবেলা করেন। ৬৭ বছর বয়সে প্রধানমন্ত্রীর এমন উপহারে সন্তোষ প্রকাশ করেন তিনি।
আব্দুল মান্নান বলেন, স্বাধীনতার ৫০ বছর পর একজন মুক্তিযোদ্ধা হিসেবে এই সম্মান আমাকে মুগ্ধ করেছে। এ কাজে জড়িত সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।
ডিসি৭১/এমইউএন

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR