1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. crander@stand.com : :
  3. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
দ্বীনের খেদমতে সাধ্যমত এগিয়ে আসতে হবে -সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন

দ্বীনের খেদমতে সাধ্যমত এগিয়ে আসতে হবে -সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী

  • আপলোড সময় : শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২
  • ২৬০ জন দেখেছেন
চট্টগ্রাম প্রতিনিধি:
২১শে জানুয়ারি, ২০২২ চট্রগ্রামের ফটিকছড়ির মাইজভাণ্ডার শরীফ যানবাহন পার্কিং সংলগ্ন রোসাংগিরী ইউনিয়নে স্থাপিত গাউসিয়া আহমদিয়া রাহমানিয়া জামে মসজিদ, আশেকানদের মাইজভানডারীয়া ওযুখানা ও বিশ্রামগার এবং আহমদিয়া রহমানিয়া তোরণ উদ্বোধনকালে রহমান মঞ্জিলের পক্ষে শাহ্জাদা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী, আহমদিয়া মঞ্জিলের পক্ষে সৈয়দ শহীদুল হক মাইজভাণ্ডারী এবং হক্ব মঞ্জিলের পক্ষে সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী অংশগ্রহণ করেন।
জুমার নামাজের পূর্বে বক্তব্যে সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী বলেছেন, “ইসলাম ও প্রিয় নবিজী (দ) এর মহৎ আদর্শ বাস্তবায়নে সাহাবায়ে কেরাম (রাঃ) নিজেদের সমস্ত সম্পদ উৎসর্গ করেছেন। সুফি সাধক অলি আল্লাহ্গণও যুগে যুগে মানবতার সেবায় নিজেদেরকে উজার করে দিয়েছেন। পৃথিবীতে মহান আল্লাহ্ প্রদত্ত সম্পদকে প্রকৃত মু’মিনরাই আল্লাহর পথে ব্যয় করতে পারেন। প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর শান্তির দর্শন, ইসলামের মর্মবাণী সুফিবাদকে সমগ্র বিশ্বে আরো যুগোপযোগীভাবে ছড়িয়ে দিতে সকলকে দ্বীনি প্রতিষ্ঠান নির্মাণে সাধ্যমত এগিয়ে আসতে হবে।”
সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী আরো বলেন, মহান আল্লাহ্ পবিত্র কুরআনে ঘোষণা করেছেন, “আল্লাহর রহমত অলি আল্লাহদের নিকটবর্তী।” সুফি সাধকদের অক্লান্ত পরিশ্রমে ইসলামের আলো বিশ্বব্যাপী বিস্তৃত হয়েছে। মাইজভাণ্ডার শরীফের মহাত্মাগণের উসিলায় কোটি কোটি মানুষ পেয়েছেন আলোকিত পথের সন্ধান। তাদের জীবনাদর্শ অনুসরণের মাধ্যমে আমরা মহান আল্লাহ্ ও তার প্রিয় হাবীব (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর সন্তুষ্টি অর্জনের পথ খুঁজে পাবো৷
আহমদিয়া রহমানীয়া জামে মসজিদ, আশেকানদের মাইজভানডারী ওযুখানা ও বিশ্রামাগার এবং আহমদিয়া রহমানীয়া তোরণ নির্মাণের জন্য তিনি হোসেন আরা মনজুর ফাউন্ডেশনকে আন্তরিক মোবারকবাদ জানান এবং মহান আল্লাহ্ যেন তাদেরকে আরো সমৃদ্ধি দান করেন সে জন্য মহান আল্লাহ্ তা’য়ালার কাছে বিশেষভাবে প্রার্থণা জানান।
সৈয়দ শহিদুল হক মাইজভানডারী বলেন, মাইজভানডার শরীফ হল আদবের জায়গা। এখান থেকে আদব শিক্ষার মাধ্যমে হাজার লক্ষ মানবজাতি ইনসানে কামেল হয়ে কোরআন সুন্নাহর আলোকে সুফিবাদী ইসলামের প্রচার প্রসার করে যাচ্ছেন।
 চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ফাউন্ডেশনের ও মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ট্রাসঠ এর চেয়ারম্যান মোহাম্মদ মঞ্জুরুল আলম মাইজভানডারী বলেন, আমার আব্বা আম্মা সহ পূর্ব পুরুষগন মাইজভানডার শরীফের খেদমত করে গিয়েছেন, তারই ধারাবাহিকতায় আমরা দূর দুরান্ত থেকে লক্ষ লক্ষ আশেকান জায়েরিনদের সুবিধার জন্য এ প্রকল্প গাউসে মাইজভানডারীর দোয়া দয়ার ফসল। বৃহৎ পরিসরে পার্কিং ব্যবস্হা,মাতৃসদন হাসপাতাল, কেনদীয় কবরস্থান সহ অন্যান্য প্রকল্প বাসতবায়নে সহযোগিতার আশা ব্যক্ত করেন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ফাউন্ডেশনের ও মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ট্রাসঠ এর চেয়ারম্যান মোহাম্মদ মঞ্জুরুল আলম মাইজভানডারী, মোস্তফা হাকিম গ্রুপের ম্যানেজিং ডাইরেকটর নিজামুল আলম রাজু সহ অন্যান্য পরিচালকবৃনদ উপসিহত ছিলেন।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR