1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. crander@stand.com : :
  3. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
শেখ হাসিনা ক্ষমতায় বলে তলাবিহীন ঝুড়ির দেশ এখন উন্নত বাংলাদেশ: মেয়র মুজিব - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন

শেখ হাসিনা ক্ষমতায় বলে তলাবিহীন ঝুড়ির দেশ এখন উন্নত বাংলাদেশ: মেয়র মুজিব

  • আপলোড সময় : শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ১৭৪ জন দেখেছেন

সংবাদ বিজ্ঞপ্তি :
কক্সবাজার পৌরসভা কর্তৃক মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে পৌরসভা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে পাকিস্তানি শাসন শোষণের বিরুদ্ধে দীর্ঘ সংগ্রাম আর সেনাবাহিনীর বিরুদ্ধে নয় মাসের সশস্ত্র যুদ্ধের মধ্যদিয়ে ১৯৭১ সালে স্বাধীন হয় বাংলাদেশ। স্বাধীনতা পরবর্তী বহির্বিশ্বে বাংলাদেশের পরিচিতি আর ভাবমূর্তি বেড়েছে বহুভাবে। স্বাধীনতার ৫ দশকে বিভিন্ন ক্ষেত্রে অগ্রগতিতে বাংলাদেশের ইতিবাচক ইমেজও তৈরি হয়।
১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর পাকিস্তানি সেনাবাহিনী আত্মসমর্পনের মধ্যেদিয়ে সৃষ্ট বাংলাদেশ বিশ্ব মানচিত্রে জায়গা করে নেয়। লড়াই সংগ্রাম করে স্বাধীনতা পাওয়া এ দেশটি শুরুতেই আন্তর্জাতিক অঙ্গনে তলাবিহীন ঝুড়ি হিসেবে তকমা পায়।

মেয়র মুজিব আরও বলেন, ৭০ এর দশকে বাংলাদেশের পরিচিতি ছিল দারিদ্র্য, দুর্যোগ আর রাজনৈতিক অস্থিরতার দেশ হিসেবে।
এরপর স্বাধীন বাংলাদেশকে খাদ্য ঘাটতি, দুর্ভিক্ষ আর প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত এক জনপদ হিসেবে চিনেছে বিশ্ববাসী। কিন্তু গত ৫০ বছরের মধ্যে টানা তিন মেয়াদে ক্ষমতায় থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভিন্ন ভিন্ন প্রেক্ষাপটে পুরো বিশ্বে প্রশংসা কুড়িয়ে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধি করেছেন।”
পৌরসভার সচিব রাসেল চৌধুরীর স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে শুরু হওয়া স্বাধীনতার ইতিহাস ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা মাসুদ কুতুবী, লে.কর্নেল সরফরাজ হায়দার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, কাউন্সিলর সালাউদ্দিন সেতু, কাউন্সিলর আক্তার কামাল, কাউন্সিলর ইয়াসমিন আক্তার, কাউন্সিলর জাহেদা আক্তার, কাউন্সিলর নাসিমা আক্তার ও প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলমসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা শামীম আকতার।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR