1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
উখিয়া উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গনে ইউএনএইচসিআর ও কোডেক কর্তৃক নির্মিত স্যাটেলাইট শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের যাত্রা শুরু - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
বুধবার, ২৯ মে ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঘুষ দুর্নীতির অভয়ারণ্য কক্সবাজার রেজিষ্ট্রি অফিস! বেতন ছাড়া চাকুরী: প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে এঞ্জেল টাচ থাই স্পা ও স্মার্ট থাই স্পাতে চলছে দেহ ব্যবসা আরাকান আর্মির গুলিতে আহত বাংলাদেশি জেলের মৃত্যু বেনজীর আহমেদ ও তাঁর স্ত্রী-সন্তানদের দুদকে তলব বেনজীরের কোম্পানি-ফ্ল্যাট ক্রোকের নির্দেশ ঘূর্ণিঝড়ের মহাবিপদ সংকেতেও সৈকতে আনন্দে আত্মহারা পর্যটকরা দেশের সর্বোচ্চ ইয়াবার চালান জব্দ করেও পিপিএম পদক পাননি পনেরোবারের শ্রেষ্ঠ ওসি শেখ মোহাম্মদ আলী কক্সবাজারে ৯ উপজেলায় ৬ টিতে নির্বাচন সম্পন্ন পুলিশ প্রশাসনের ভুমিকা সন্তোষজনক চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন আজ: মাঠ জরিপে এগিয়ে সাবেক সাংসদ জাফর ঈদগাঁও উপজেলা নির্বাচন আজ : ভোটারদের ভোটের গণজোয়ারে জয়ের পথে আবু তালেব

উখিয়া উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গনে ইউএনএইচসিআর ও কোডেক কর্তৃক নির্মিত স্যাটেলাইট শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের যাত্রা শুরু

  • আপলোড সময় : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ৩৬৯ জন দেখেছেন

প্রেস বিজ্ঞপ্তি:

শিক্ষদের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে উখিয়া উপজেলা পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গনে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এর অর্থায়ন, এনজিও সংস্থা কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) এর কারিগরি নকশা ও উখিয়া উপজেলা পরিষদ এর তত্ত্বাবধানে নির্মিত প্রশিক্ষণ কেন্দ্রটি গত ৮মার্চ ২০২২ইং তারিখ শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

“স্যাটেলাইট শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র” নামের দ্বিতল বিশিষ্ট এই নান্দনিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়ার উপজেলা চেয়ারম্যান জনাব অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী এবং উদ্বোধন পরবর্তী আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উখিয়া উপজেলার সদ্য বিদায়ী নির্বাহী কর্মকর্তা জনাব নিজাম উদ্দিন আহমেদ, এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএইনএইচসিআর এর সিনিয়র প্রোটেকশন কো-অর্ডিনেটর হারুনু নাকাশিবা, উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তার, কোডেক এর পরিচালক-কর্মসূচী মুনির হেলাল, উখিয়া উপজেলা নির্বাচন অফিস কর্মকর্তা মোঃ ইরফান উদ্দিন ও কৃষি অফিস কর্মকর্তা প্রজেনসিৎ তালুকদার। এছাড়াও উপজেলা অফিস, ইউএইনএইচসিআর ও কোডেক এর সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি জনাব অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী অন্যান্য অতিথিদের সাথে নিয়ে প্রথমে ভবনের নামফলক উন্মোচন এবং একজোড়া পায়রা উড়ানোর মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু করেন। অতপর অতিথিবৃন্দ স্যাটেলাইট শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের অবকাঠামো ও প্রশিক্ষণার্থীদের জন্য প্রদত্ত সুযোগ সুবিধাসমূহ ঘুরে দেখেন। অতিথিবৃন্দ ভবনের নান্দনিক অবকাঠামো পরিদর্শন করে সন্তোষ্টি প্রকাশ করেন। পরবর্তীতে স্যাটেলাইট প্রশিক্ষণ কেন্দ্রের সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে বক্তাগন উখিয়া উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গনে এই স্যাটেলাইট প্রশিক্ষণ কেন্দ্রটি প্রতিষ্ঠার যৌক্তিকতা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।
জনাব হামিদুল হক চৌধুরী তার বক্তব্যে উখিয়া উপজেলায় এই রকম একটি শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের প্রতিষ্ঠার সিদ্ধান্ত নেওয়ার জন্য ইউএইএইচসিআর এবং কোডেক প্রতিনিধিদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন, শিক্ষার হার উখিয়া উপজেলায় তুলনামূলক কম এবং তার পাশাপাশি এই উপজেলায় লক্ষাধিক জোরপূর্রক বাস্তচুত্য রোহিঙ্গা জনগোষ্ঠি রয়েছে যাদের মধ্যে শিক্ষার হার অত্যন্ত কম। তাই এই প্রশিক্ষণ কেন্দ্রটি শিক্ষার হার এবং মান উন্নয়নের জন্য পেশাগতভাবে দক্ষ শিক্ষক গড়ে তুলতে অগ্রণী ভুমিকা পালন করবে। ইউএইনএইচসিআর এর প্রতিনিধি হারুনু নাকাশিবা তার বক্তব্যে রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেয়ায় উখিয়াবাসীর প্রতি কতজ্ঞতা জানান এবং শিক্ষককদের উন্নতি কামনা করেন। পরিশেষে উপজেলা নির্বাহী অফিসার জনাব নিজাম উদ্দিন আহমেদ তার বক্তব্যে শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের যথাযথ ব্যবহার ও এর সার্বিক সফলতা কামনা করেন।
এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তার, কোডেক এর পরিচালক মুনির হেলাল, ইউএনএইচসিআর এর লিয়াজু কর্মকর্তা ইখতিয়ার উদ্দিন বায়েজিদ ও শিক্ষা বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম চৌধুরী এবং কোডেক এর প্রকল্প ব্যবস্থাপক জনাব মেহেদী কায়সার। উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইউএইনএইচসিআর এর শিক্ষা কর্মাকর্তা ফ্র্যান্সিস পি.নাথ এবং কোডেক এর প্রকল্প সমন্বয়কারি (শিক্ষা) জনাব রাশেদ সরওয়ার। অনুষ্ঠান শেষে উপজেলা প্রশাসন, ইউএইনএইচসিআর এবং কোডেকের মধ্যে শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রটি পরিচালনা সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

ডিসি৭১/এমইউনয়ন

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR