শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ ২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি টানা বর্ষণে কক্সবাজার শহরে জলাবদ্ধতা, পর্যটকদের দুর্ভোগ কক্সবাজার জেলা পরিষদের ১৪৬ কোটি ৮৩ লাখ টাকা বাজেট ঘোষণা কক্সবাজার আইকনিক রেলস্টেশনে নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট কার্যক্রম পরিদর্শন করেছেন পলক আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডারসহ আটক ৩ পটিয়ায় যৌতুক নিয়ে তরুণীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেফতার  মহেশখালী হত্যা মামলার আসামী মাদ্রাসার সভাপতি হতে দৌঁড়ঝাপ চকরিয়ার চিংড়িজোনে বিপুল অস্ত্র ও কার্তুজসহ বাহিনী প্রধান বেলালসহ গ্রেফতার চার কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের ১.৫ মিলিয়ন ইউরো অনুদানে ইউএনএইচসিআরের কৃতজ্ঞতা

চকরিয়ায় আগুনে ৯ বসতঘর পুড়ে ছাই ২০লাখ টাকার ক্ষতিসাধন

চকরিয়া প্রতিনিধি::

কক্সবাজারের চকরিয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে নয়টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক ২০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার দাবি করেছে। রবিবার (৩ মার্চ) বিকাল সোয়া ৫টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের বাটাখালী ব্রীজসংলগ্ন মাইজপাড়া এলাকায় অগ্নিকান্ডের এই ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য মো.নুরুচ্ছফা বলেন, বাড়ির মহিলারা সবাই রান্না ঘরে কাজে ব্যস্ত। এসময় কোন একটি বাড়ি থেকে আগুনের সুত্রপাত হয়। এতে একই সাথে লাগোয়া ৯টি বসতঘরে আগুন লেগে যায়। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে পুড়ে সব কিছু শেষ হয়ে গেছে। আমাদের সব শেষ। কিছুই নেই।

চকরিয়া ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো.সেলিম উদ্দিন বলেন, রবিবার বিকাল সোয়া পাঁচটার দিকে আমাদের কাছে খবর আসে সাহারবিল ইউনিয়নে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সাথে সাথে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এই অগ্নিকান্ডে নয় পরিবার মো.নুরুচ্ছফা, আহমদ হোসেন, মিরাজ, আবদুল হক, মো.আলম, মো.হেলাল, মো.মহিউদ্দিন, জমির এবং বশিরের বসতঘর পুড়ে গেছে।

তিনি আরও বলেন, প্রাথমিক তদন্তে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। তবে কার বাড়ি থেকে অগ্নিকান্ডের সুত্রপাত তা বলা যায়নি।

সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোসাইন চৌধুরী জানান, অগ্নিকান্ডের ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানকে জানানো হয়েছে। তাছাড়াও পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের তাৎক্ষণিকভাবে সহায়তা দেয়া হয়েছে। ক্ষয়-ক্ষতির পরিমান নির্ণয় করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।