সংবাদ শিরোনাম :
দু’মুঠো ভাতের জন্য লড়াই ‘শুনেছি লকডাউনে কাপড় দোকান খোলা তাই কেনাকাটা করতে এসেছি’ হেফাজতের ‘অপপ্রচার’ ফেসবুকে শেয়ার, আ.লীগ নেতা গ্রেপ্তার ‘শেখ পরিবার’ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস, উপজেলা আ.লীগ সম্পাদক ‘বহিষ্কার’ কক্সবাজার জেলা ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মারুফ আদনান এর পক্ষ থেকে কক্সবাজার পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রলীগের নেতা সাইফুল ইসলাম (নয়ন ) এর ইফতার সামগ্রী বিতরণ ‘লিডার্স সামিটে’ বিশ্বনেতাদের প্রতি শেখ হাসিনার ৪ পরামর্শ হেফাজতের সহ-দফতর সম্পাদক মাওলানা ইহতেশামুল গ্রেফতার চারঘন্টা পর মরদেহ উদ্ধার মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে শিশুর মৃত্যু ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু একশ’ ছুঁই ছুঁই সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সুস্থতার দিকে
কক্সবাজার শহরে আগুনে স্টীল ফার্নিসারের কারখানা ও গুদাম ভস্মীভূত

কক্সবাজার শহরে আগুনে স্টীল ফার্নিসারের কারখানা ও গুদাম ভস্মীভূত

বিশেষ প্রতিবেদক:

কক্সবাজার শহরের পশ্চিম দক্ষিণ টেকপাড়া অপরাজিতা মহিলা হোস্টেলের দক্ষিণ পার্শ্বে বাগদাদ স্টীল ফার্নিসার তৈরির কারখানায় আগুন লেগে তাদের ৩ টি টিনসেড সেমিপাকা বাড়ি ভস্মীভূত হয়েছে। এতে মালামাল সহ প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে বলে স্থানীয়রা ধারণা করছেন। শনিবার সন্ধ্যা ৬ টার দিকে বাগদাদ স্টীল কারখানা থেকে আগুনের সুত্রপাত হয় বলে জানা গেছে।

পুড়ে যাওয়া সেমিপাকা টিনসেড ঘর ৩টির মালিক হচ্ছেন-মরহুম এডভোকেট মোহাম্মদ আলীর পুত্র মোহাম্মদ বোরহান উদ্দিন। তিনি জানান, বাগদাদ স্টীলের মালিক খোরশেদ আলমকে ঘর ৩ টি ভাড়া দেওয়া হয়েছিলো। তার কারখানার বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুনের সুত্রপাত বলে বাড়ির মালিক বোরহান উদ্দিন জানিয়েছেন। আগুন লাগার খবর পেয়ে কক্সবাজার ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করে সন্ধ্যা প্রায় ৭ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে বাড়ির মালিক বোরহান উদ্দিন ফায়ার সার্ভিসের লোকজন একটু বিলম্বে ঘটনাস্থলে পৌঁছে বলে তিনি অভিযোগ করেছেন। এ বিষয়ে জানান চেষ্টা করলেও ফায়ার সার্ভিসের লোকজন সাথে কোন কথা বলতে রাজি হননি। ভাড়াটিয়া খোরশেদ আলম অনুমোদনবিহীন এ কারখানায় স্টীল ফার্নিসার ও স্টীলের সামগ্রী তৈরী করে নিজের বিভিন্ন শো রুম এবং অন্যের মালিকানাধীন দোকানেও সরবরাহ করতো বলে স্থানীয়রা জানিয়েছেন। আগুন লাগার সাথে সাথে আগুনের লেলিহান শিখা ও ধোঁয়া যেন আকাশ ছুঁয়ে যায়। ফলে স্থানীয় লোকজন আতংকগ্রস্থ হয়ে পড়ে বলে ঘটনাস্থলের নিকটস্থ বায়তুল মোয়াজ্জেম জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মাহবুবুর রহমান  জানিয়েছেন। ফায়ার সার্ভিসের লোকজন এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন পুরোপুরি নিভানো নিয়ে ব্যস্ত থাকায় তারা ক্ষয়ক্ষতি নিরূপণ করতে পারেনি বলে বলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

একাত্তর পত্রিকার প্রতিনিধি সভা

x