সংবাদ শিরোনাম :
দু’মুঠো ভাতের জন্য লড়াই ‘শুনেছি লকডাউনে কাপড় দোকান খোলা তাই কেনাকাটা করতে এসেছি’ হেফাজতের ‘অপপ্রচার’ ফেসবুকে শেয়ার, আ.লীগ নেতা গ্রেপ্তার ‘শেখ পরিবার’ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস, উপজেলা আ.লীগ সম্পাদক ‘বহিষ্কার’ কক্সবাজার জেলা ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মারুফ আদনান এর পক্ষ থেকে কক্সবাজার পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রলীগের নেতা সাইফুল ইসলাম (নয়ন ) এর ইফতার সামগ্রী বিতরণ ‘লিডার্স সামিটে’ বিশ্বনেতাদের প্রতি শেখ হাসিনার ৪ পরামর্শ হেফাজতের সহ-দফতর সম্পাদক মাওলানা ইহতেশামুল গ্রেফতার চারঘন্টা পর মরদেহ উদ্ধার মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে শিশুর মৃত্যু ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু একশ’ ছুঁই ছুঁই সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সুস্থতার দিকে
শহরে রেস্তোরা, মিষ্টির ও আচার দোকানকে ৭৫ হাজার টাকা জরিমানা

শহরে রেস্তোরা, মিষ্টির ও আচার দোকানকে ৭৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

শহরে রেস্তোরা, মিষ্টির দোকান ও আচারের দোকানে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত। অভিযানে তিন প্রতিষ্ঠানকে বিভিন্ন ধারায় ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার (৩০ অক্টোবর) বিকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকি’র নেতৃত্বে এই অভিযান চালানো হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকি বলেন, বন বিভাগের সম্মুখে সড়কের পালের মিষ্টি দোকানে (পল এন্ড সন্স) গিয়ে দেখা যায় অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে মিষ্টি। নোংরায় ভরপুর তাদের কারখানা। তাছাড়া নেই মূল্য তালিকা। মোড়কবিহীন বিক্রি হচ্ছে পণ্য। তাই তাদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭ ও ৩৯ ধারামতে ২০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সদর হাসপাতাল সড়কে শানে মদিনা রেস্তোরায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারা মোতাবেক ৫ টাকা জরিমানা করা হয়। পরে শহরের এবিসি সড়কের জমজম মার্কেটস্থ মেসার্স হোসেন আচার বিতানে দেখা যায়, বিদেশী আমদানিকৃত আচারের নামে নকল পণ্য, সাবান, ক্যান্ডি ইত্যাদি। এসব পণ্যের মোড়ক বিএসটিআই লেবেলবিহীন। তাই সংরক্ষণ ও বিক্রি এবং নকল মোড়ক সংরক্ষণ করায় ওজন, পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪ ধারামতে তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তার খাদ্য অধিকার ও স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত এবং অসাধ্য ব্যবসায়ীদের দৌরাত্ম বন্ধে প্রতিনিয়ত এ ধরনের অভিযান চলবে। অভিযানে এনডিসি মোঃ কায়সার, বিএসটিআই পরিদর্শক ইকবাল মাহম্মদ ও আনসার ব্যটালিয়নের সদস্যরা উপস্থিত ছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

একাত্তর পত্রিকার প্রতিনিধি সভা

x