সংবাদ শিরোনাম :
ঈদগাঁও’র কৃতি সন্তান শহিদুল ইসলামের পিএইচডি ডিগ্রী লাভ জেনারেল হসপিটালের রোহিঙ্গা কিশোরী গণধর্ষণের ঘটনা তদন্ত নেমেছে সিভিল সার্জন কক্সবাজার জেনারেল হাসপাতালেই রোহিঙ্গা কিশোরীকে দলবেঁধে ধর্ষণ সদর খুরুশকুল হামজার ডেইল ব্যবসায়ীকে কুপিয়ে জখম ও ভাংচুর, লুটপাট হোয়াইক্যং ইউপির রইক্ষ্যং’য়ের আবুল ও বাবুল বাহিনীর অপকর্ম থামাবে কে? কক্সবাজার জেলায় সর্বত্র চলছে পাহাড় কাটা ইসলামপুরে জন্মসনদ ও সংশোধনে অতিরিক্ত টাকা নিচ্ছেন সচিব! স্বাস্থ্যবিধি মেনে হবে এসএসসি পরীক্ষা: শিক্ষাবোর্ড পেকুয়ায় ঝুঁকিপূর্ণ পাহাড়ী এলাকায় বসবাসরতদের অন্যত্র সরে যাওয়ার অনুরোধ মাদক সম্রাট জসীম ইয়াবা ও নগদ টাকাসহ ডিবি পুলিশের হাতে আটক
জেলা প্রশাসনের উদ্যোগে শিশু একাডেমি আয়োজিত শেখ রাসেলের ৫৬ তম জন্মবার্ষিকী পালিত

জেলা প্রশাসনের উদ্যোগে শিশু একাডেমি আয়োজিত শেখ রাসেলের ৫৬ তম জন্মবার্ষিকী পালিত

প্রেস বিজ্ঞপ্তি:

জেলা প্রশাসক, কক্সবাজার মোঃ কামাল হোসেন শেখ রাসেলের অপূর্ণ স্বপ্ন ভবিষ্যত প্রজন্মকে পূরণের আহবান জানিয়েছেন।

তিনি গতকাল (১৮/১০/২০২০) জেলা প্রশাসন ও শিশু একাডেমি , কক্সবাজার কর্তৃক আয়োজিত শেখ রাসেলের ৫৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে এক আলোচনাসভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এ আহবান জানান।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আমিন আল পারভেজের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি, এডভোকেট সিরাজুল মোস্তফা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা শিক্ষা অফিসার, ছালেহ উদ্দিন আহমেদ চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: আসাদুজ্জামান চৌধুরী, প্রধান শিক্ষক, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মো: নাসির উদ্দিন প্রমূখ। এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আহসানুল হক। শুভেচ্ছা বক্তব্য রাখেন শিশু বক্তা খালেদ বিন রশিদ। অনুষ্ঠানে শেখ রাসেলের উপর কবিতা আবৃত্তি করেন, শিশু আবৃত্তিকার রাসমিইয়া সোহা ও ইসমাম জাবির। প্রধান অতিথি তাঁর বক্তৃতায় ১৯৭৫ সালে ১৫ই আগষ্টের হত্যাকান্ডের নিন্দা জানিয়ে বলেন কোনো শিশুর মৃত্যুই কখনো কাম্য নয়। তিনি আরও বলেন শিশুরা আদর্শ নাগরিক হয়ে গড়ে উঠলে বাংলাদেশ বঙ্গবন্ধুর কাংখিত সোনার বাংলায় পরিনত হবে। তিনি শেখ রাসেলের সাথে বঙ্গবন্ধু এবং মাননীয় প্রধানমন্ত্রীর স্মৃতির কথা শিশুদের সামনে তুলে ধরেন। তিনি আরও বলেন, শেখ রাসেল কোটি কোটি শিশুর ভালোবাসার প্রতীক হয়ে আছেন। প্রত্যেক শিশুই তার বাবা মায়ের কাছে অনেক প্রিয়। ৭৫ এর ১৫ই আগষ্ট ঘাতকরা এই কোমলমুখ শিশুটিকেও রেহাই দেয়নি। পরে অতিথিবৃন্দ শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে শিশু একাডেমি আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

একাত্তর পত্রিকার প্রতিনিধি সভা

x