হেফাজতের ‘অপপ্রচার’ ফেসবুকে শেয়ার, আ.লীগ নেতা গ্রেপ্তার

হেফাজতের ‘অপপ্রচার’ ফেসবুকে শেয়ার, আ.লীগ নেতা গ্রেপ্তার

মানিকগঞ্জের সিঙ্গাইরে আওয়ামী লীগের এক নেতা ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার হয়েছেন। হেফাজতে ইসলামের সরকারবিরোধী বিভিন্ন পোস্ট ফেসবুকে শেয়ার করায় উপজেলা ছাত্রলীগের এক নেতা গতকাল বুধবার রাতে মামলাটি করেন। রাতেই পুলিশ অলি আহমেদ (৫০) নামের ওই নেতাকে গ্রেপ্তার করে।

অলি আহমেদ সিঙ্গাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে হেফাজতে ইসলামের সরকারবিরোধী বিভিন্ন অপপ্রচার আওয়ামী লীগের নেতা অলি আহমেদ তাঁর ব্যক্তিগত ফেসবুক থেকে শেয়ার করতেন। সর্বশেষ গতকাল বুধবার হেফাজতে ইসলামের সরকারবিরোধী একটি অপপ্রচার তিনি তাঁর ফেসবুক পেজে শেয়ার করেন। রাতেই উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. টিপু সুলতান বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে অলি আহমদের বিরুদ্ধে মামলা করেন।

ছাত্রলীগ নেতা টিপু সুলতান বলেন, আওয়ামী লীগের নেতা হয়েও তিনি (অলি আহমেদ) তাঁর ফেসবুক পেজে নিয়মিত হেফাজতে ইসলামের সরকারবিরোধী বিভিন্ন অপপ্রচার শেয়ার করে আসছেন। বিষয়টি তাঁকে একাধিকবার অবগত করা হলেও তিনি কোনো আমলে নেননি। এ কারণে তাঁর বিরুদ্ধে মামলাটি করা হয়।

মামলার বিষয়টি নিশ্চিত করে সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন বলেন, আজ বৃহস্পতিবার দুপুরে আসামিকে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়। আদালতের বিচারক তাঁর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

একাত্তর পত্রিকার প্রতিনিধি সভা

x