সংবাদ শিরোনাম :
হোয়াইক্যং ইউপির রইক্ষ্যং’য়ের আবুল ও বাবুল বাহিনীর অপকর্ম থামাবে কে? কক্সবাজার জেলায় সর্বত্র চলছে পাহাড় কাটা ইসলামপুরে জন্মসনদ ও সংশোধনে অতিরিক্ত টাকা নিচ্ছেন সচিব! স্বাস্থ্যবিধি মেনে হবে এসএসসি পরীক্ষা: শিক্ষাবোর্ড পেকুয়ায় ঝুঁকিপূর্ণ পাহাড়ী এলাকায় বসবাসরতদের অন্যত্র সরে যাওয়ার অনুরোধ মাদক সম্রাট জসীম ইয়াবা ও নগদ টাকাসহ ডিবি পুলিশের হাতে আটক মানবাধিকার কমিশন কক্সবাজার দক্ষিণ জেলা কমিটি অনুমোদন মুন্নী সভাপতি, রাসেল সম্পাদক নাইক্ষ্যংছড়ি উপবন লেকের ওয়াচ টাওয়ার’ এর উদ্ধোধন করলেন জেলা প্রশাসক (কক্সবাজার সদর হাসপাতালে ত্রিরত্নের বেসামাল দূর্নীতি) কালাম মোস্তাসিনের অঢেল সম্পদের তদন্ত দাবি বহু মামলার আসামি এককালের শিবির ক্যাডার শাপলাপুরের মোক্তার কি টেকনাফের সর্দার?
আফগানিস্তানে যুদ্ধবিরতির মধ্যেও বিস্ফোরণ, নিহত ১১

আফগানিস্তানে যুদ্ধবিরতির মধ্যেও বিস্ফোরণ, নিহত ১১

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আফগানিস্তান সরকার ও তালেবানদের মধ্যে তিন দিনের যুদ্ধবিরতির প্রথম দিনেই রক্ত ঝরেছে। বৃহস্পতিবার পৃথক হামলায় ১১ বেসামরিক নাগরিক নিহত এবং অপর ১৩ জন আহত হয়েছেন। তালেবান এবং সরকারি বাহিনীর মধ্যে সরাসরি কোনও সংঘাত না হলেও রাস্তার পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটেছে।আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি ও রয়টার্স জানায়, গত মাসে যুক্তরাষ্ট্র ১১ সেপ্টেম্বরের মধ্যে আফগানিস্তানে মোতায়েন সব সেনা প্রত্যাহারের ঘোষণা দেওয়ার পর হঠাৎ করেই দেশটিতে সহিংসতার মাত্রা ব্যাপক বৃদ্ধি পায়। তার মধ্যেই ঈদুল ফিতরকে সামনে রেখে তালেবান তিন দিনের যুদ্ধবিরতি ঘোষণা দিলে আফগানিস্তানের সরকার তা মেনে নেয়।
গতকাল বৃহস্পতিবার (১৩ মে) সকাল থেকে যুদ্ধবিরতি শুরু হওয়ার কয়েক ঘণ্টা পরই বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত বিস্ফোরণের খবর পাওয়া যায়।কান্দাহার প্রদেশ পুলিশ কর্তৃপক্ষ জানায়, পানজওয়াই জেলায় রাস্তায় পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এতে এক নারী ও এক শিশুসহ পাঁচ বেসামরিক নিহত হয়। এ ছাড়া একই প্রদেশের মাইওয়ান্দ জেলায় রাস্তায় পুঁতে রাখা আরেকটি বোমা একটি ট্যাক্সির নিচে বিস্ফোরিত হয়ে দু্ই শিশু নিহত ও তিন প্রাপ্তবয়স্ক ব্যক্তি আহত হন বলেও জানানো হয়।উত্তরাঞ্চলীয় কুন্দুজ প্রদেশে এক বেসামরিক গাড়িতে লাগিয়ে দেওয়া বোমা বিস্ফোরণে দুজন নিহত ও আরও ১০ জন আহত হয়েছেন বলেও জানায় পুলিশ। এ ছাড়া গজনী প্রদেশের রাস্তায় পেতে রাখা বোমা বিস্ফোরণে দুই বেসামরিক নিহত হওয়ার খবর মিলেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণস্থল থেকে কুন্দুজ পুলিশ সদর দপ্তর মাত্র একশ’ মিটার দূরে হওয়া সত্ত্বেও বিস্ফোরণের অন্তত ৪০ মিনিট পর ঘটনাস্থলে পৌঁছায় নিরাপত্তা বাহিনী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

একাত্তর পত্রিকার প্রতিনিধি সভা

x