শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ ২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি টানা বর্ষণে কক্সবাজার শহরে জলাবদ্ধতা, পর্যটকদের দুর্ভোগ কক্সবাজার জেলা পরিষদের ১৪৬ কোটি ৮৩ লাখ টাকা বাজেট ঘোষণা কক্সবাজার আইকনিক রেলস্টেশনে নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট কার্যক্রম পরিদর্শন করেছেন পলক আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডারসহ আটক ৩ পটিয়ায় যৌতুক নিয়ে তরুণীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেফতার  মহেশখালী হত্যা মামলার আসামী মাদ্রাসার সভাপতি হতে দৌঁড়ঝাপ চকরিয়ার চিংড়িজোনে বিপুল অস্ত্র ও কার্তুজসহ বাহিনী প্রধান বেলালসহ গ্রেফতার চার কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের ১.৫ মিলিয়ন ইউরো অনুদানে ইউএনএইচসিআরের কৃতজ্ঞতা

জাতির অস্তিত্বের স্বার্থে ঐক্যবদ্ধ আওয়ামী লীগের বিকল্প নেই: হুইপ স্বপন

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

★বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি জাফর আলম এমপি ও ভোটে আবু মুসা সাধারন সম্পাদক নির্বাচিত

চকরিয়া সংবাদদাতা:
বাঙালী জাতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের সম্পর্ক পরামাত্মার সম্পর্ক। ১৯৪৯ সালে আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবধি জাতি হিসেবে বাঙালির যেসব মহৎ অর্জন তার প্রতিটির সঙ্গে আওয়ামী লীগের অবদান সর্বাপেক্ষা বেশী। ৭৫’র পর এবং পাকিস্তান আমলে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ অর্জনের সংগ্রামে আওয়ামী লীগের কর্মীরা জমি বিক্রি করেছেন, ফসল বিক্রি করেছেন দল করার জন্য। আজকের তৃণমূলের এই কর্মীরাই দলের ও দেশের সম্পদ।

শনিবার (১০সেপ্টেস্বর) দুপুরে চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন উপরোক্ত এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সমগ্র জাতিকে স্বপ্ন দেখিয়েছে, উজ্জ্বীবিত করেছ এবং সংগ্রাম, আন্দোলন, রক্ত দান ও দেশ পরিচালনার মাধ্যমে সমগ্র জাতিকে সঙ্গে নিয়ে সেই স্বপ্ন বাস্তবায়ন করেছে। সকল মহত্তম অর্জনের নেতৃত্ব দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু এবং তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। বিশ্ব টালমাটাল অর্থনৈতিক অবস্থায় আজ সমগ্র মানব জাতির ন্যায় আমরা চরম সঙ্কট মোকাবেলা করছি। এই সঙ্কট মোকাবেলা করতে হলে আওয়ামী লীগের তৃণমূল থেকে উচ্চ পর্যায় পর্যন্ত ইস্পাত দৃঢ় ঐক্য প্রয়োজন। যখনই আওয়ামী লীগে বিভাজন হয়েছে, তখনই জাতি দুর্যোগে পতিত হয়েছে। সুতরাং জাতির অস্তিত্বের স্বার্থে ঐক্যবদ্ধ আওয়ামী লীগের বিকল্প নেই। তাই ভেদাভেদ ভুলে আগামী নির্বাচনে অবাধ সুষ্ঠু নিরপেক্ষতার মাধ্যমে ঐক্যবদ্ধ ভাবে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। ঐক্যবদ্ধ আওয়ামী লীগই সকল সঙ্কট মোকাবেলার জাতীয় শক্তি।

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা।
সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম। প্রধান বক্তা হিসেব বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মেয়র মুজিবুর রহমান।
এছাড়াও সম্মেলনে আরো বক্তব্য রাখেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, প্রশান্ত ভূষণ বড়ুয়া, আজিজুর রহমান, এডভোকেট রঞ্জিত দাস, মাহবুবুর রহমান, আজিমুল হক আজিম প্রমুখ।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম এমপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় সভাপতি এবং কাউন্সিলদের ভোটে আবু মুসা সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।