বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ ২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি টানা বর্ষণে কক্সবাজার শহরে জলাবদ্ধতা, পর্যটকদের দুর্ভোগ কক্সবাজার জেলা পরিষদের ১৪৬ কোটি ৮৩ লাখ টাকা বাজেট ঘোষণা কক্সবাজার আইকনিক রেলস্টেশনে নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট কার্যক্রম পরিদর্শন করেছেন পলক আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডারসহ আটক ৩ পটিয়ায় যৌতুক নিয়ে তরুণীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেফতার  মহেশখালী হত্যা মামলার আসামী মাদ্রাসার সভাপতি হতে দৌঁড়ঝাপ চকরিয়ার চিংড়িজোনে বিপুল অস্ত্র ও কার্তুজসহ বাহিনী প্রধান বেলালসহ গ্রেফতার চার কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের ১.৫ মিলিয়ন ইউরো অনুদানে ইউএনএইচসিআরের কৃতজ্ঞতা

ধর্মঘটকারীদের অর্থ সংগ্রহে জুলিয়া রবার্টসের অভিনব উদ্যোগ

সাগ-আফট্রা [দ্য স্ক্রিন অ্যাকটরস গিল্ডু আমেরিকান ফেডারেশন অব টেলিভিশন অ্যান্ড রেডিও আর্টিস্ট] ও ডব্লিউজিএ [রাইটার গিল্ড অব আমেরিকা] সদস্যদের সঙ্গে ধর্মঘটে যোগ দিয়েছেন অস্কার বিজয়ী অভিনেত্রী জুলিয়া রবার্টস।

ধর্মঘট পালনের মধ্য দিয়ে থেমে থাকার পাত্রী নন তিনি। এবার তারই প্রমাণ দিলেন ‘মিট-অ্যান্ড-গ্রিট’ নিলামের ডাক দিয়ে। যেখানে নিলামের মাধ্যমে একজন ভক্ত ও অতিথি মধ্যাহ্নভোজের পাশাপাশি জুলিয়ার সঙ্গে সাক্ষাতের সুযোগ পাবেন।

মার্কিন সংবাদমাধ্যম থেকে জানা গেছে, সাগ-আফট্রার মাধ্যমে চলমান লেখক এবং অভিনেতাদের ধর্মঘটের কারণে যারা কাজ করতে পারছেন না তাদের জন্য অর্থ সংগ্রহের জন্য জুলিয়া রবার্টস এই অভিনব পরিকল্পনা করেছেন। নিলামের বিজয়ীদের জন্য  মধ্যাহ্নভোজ এবং এই হলিউড তারকার সঙ্গে ৯০ মিনিট সাক্ষাতের পাশাপাশি থাকছে একটি ফটো অপশন। এই নিলাম থেকে পাওয়া অর্থ জমা হবে এমপিটিএফ [মোশন পিকচার অ্যান্ড টেলিভিশন ফান্ড] এবং বিনোদন কমিউনিটি ফান্ডে যাবে। যারা হলিউড পিকেট লাইনে লেখক এবং অভিনেতাদের সমর্থন করছে। রবার্টসের সঙ্গে মধ্যাহ্নভোজ ও সাক্ষাতের এই নিলামের বিডিং এরই মধ্যে ৩১ হাজার মার্কিন ডালার ছাড়িয়ে গেছে। বিডিং শেষ হবে ২২ আগস্ট। ততদিনে এটি ৪০ হাজার মার্কিন ডলার ছাড়িয়ে যাবে বলেও অনেকের মত

গত ১৪ জুলাই, অভিনেতাদের ইউনিয়ন সাগ-আফট্রা ধর্মঘট করেছিল। যেটি এক লাখ ষাট হাজারেরও বেশি সদস্য নিয়ে গঠিত। কাজের পরিবেশ নিয়ন্ত্রণ, বেতন বৈষম্য এবং এআই প্রযুক্তি ব্যবহারের বিরোধিতা এবং বেশ কিছু বিষয়ের উদ্বেগের জন্য এই ধর্মঘট শুরু হয়। একইসঙ্গে চলচ্চিত্র শিল্পে প্রযুক্তির ব্যবহারের শঙ্কা নিয়ে ধর্মঘটে যোগ দেয় ডব্লিউজিএ, যেটি কয়েক হাজার লেখকের প্রতিনিধিত্বকারী একটি ইউনিয়ন। সাগ-আফট্রা ফাউন্ডেশন এবং এমপিটিএফ সেইসব কর্মীকে সহয়তা কারছে, যাদের ধর্মঘটের কারণে আর্থিকভাবে সংগ্রাম করতে হচ্ছে। এমন একটি মুহূর্তে সংগ্রামীদের সহায়তায় জুলিয়া রবার্টসের এমন ভাবনা ও পরিকল্পনাকে সাধুবাদ জানিয়েছেন অনেকে।