বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ ২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি টানা বর্ষণে কক্সবাজার শহরে জলাবদ্ধতা, পর্যটকদের দুর্ভোগ কক্সবাজার জেলা পরিষদের ১৪৬ কোটি ৮৩ লাখ টাকা বাজেট ঘোষণা কক্সবাজার আইকনিক রেলস্টেশনে নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট কার্যক্রম পরিদর্শন করেছেন পলক আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডারসহ আটক ৩ পটিয়ায় যৌতুক নিয়ে তরুণীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেফতার  মহেশখালী হত্যা মামলার আসামী মাদ্রাসার সভাপতি হতে দৌঁড়ঝাপ চকরিয়ার চিংড়িজোনে বিপুল অস্ত্র ও কার্তুজসহ বাহিনী প্রধান বেলালসহ গ্রেফতার চার কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের ১.৫ মিলিয়ন ইউরো অনুদানে ইউএনএইচসিআরের কৃতজ্ঞতা

১৬ লাখ টাকার জালনোট উদ্ধার : কুতুবদিয়ায় র‌্যাবের অভিযানে আটকদের থানায় হস্তান্তর

কুতুবদিয়া সংবাদদাতাঃ

কুতুবদিয়ায় জাল টাকা তৈরির কারখানায় র‌্যাবের অভিযানে আটক ৪ জনকে থানায় হস্তান্তর করেছে র‌্যাব-৭। সোমবার (২৮ মার্চ) সন্ধ্যায় মেডিকেল চেকআপ শেষে কুতুবদিয়া থানায় সৌপর্দ করা হয় বলে থানা সূত্র জানায়।

দুপুরে র‌্যাব-৭ চট্টগ্রাম অঞ্চলের উপঅধিনায়ক মেজর মোহাম্মদ মোস্তফা জামান প্রেস ব্রিফিংয়ে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কুতুবদিয়া বড়ঘোপ উপজেলা গেইটে রাবেয়া এন্টারপ্রাইজ নামের একটি কম্পিউটার কম্পোজের দোকানে অভিযান চালানো হয়। এসময় বদ্ধ দোকানের ভেতরে জাল টাকা তৈরি হচ্ছিল।
হাতে নাতে জাল টাকা তৈরিতে জড়িত মূলহোতা সাইফুদ্দিন আহমেদ মিজান (২৫), তার দু‘ভাই মিজবাহ উদ্দিন (৩২), জিয়াউদ্দিন (২০) এবং সাইফুল ইসলামকে (২৪) আটক করা হয়। ১০০০ টাকা নোট সম্বলিত ১৬ লক্ষ টাকার জাল নোট, টাকা তৈরির মেশিন-সরঞ্জাম জব্দ করা হয়। তারা কয়েক বছর ধরে জাল টাকা তৈরির ব্যবসা করে আসছিল। এসব জাল টাকা মহেশখালী,কক্সবাজার এলাকায় মাদক, অবৈধ অস্ত্র কেনা-বেঁচায় ব্যবহার হতো বেশি বলে তিনি জানান।
আটকদের ৩ ভাই  সাইফুদ্দিন আহমেদ ( মিজান), মিজবাহ উদ্দিন, জিয়াউদ্দিন বড়ঘোপ মনোহরখালী গ্রামের হাফেজ শহিদুল্লাহর পুত্র এবং সাইফুল  ইসলাম কৈয়ারবিল নজরআলী মাতবর পাড়ার ওমর আলীর পুত্র বলে জানা গেছে।  আটক মিজবাহ উদ্দিন কুতুবদিয়া উপজেলা পরিষদে অফিস সহকারি হিসেবে কর্মরত আছেন।র‌্যাব-৭ এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সোমবার আটক ৪ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় এজাহার সহ হস্তান্তর করেছেন বলে থানার ওসি (তদন্ত) আমিন কাদের খান দৈনিক কক্সবাজারকে  জানিয়েছেন।