1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
কক্সবাজার সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে নতুন মুখ অধ্যাপক রোমেনা আক্তার - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

কক্সবাজার সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে নতুন মুখ অধ্যাপক রোমেনা আক্তার

  • আপলোড সময় : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৪৬ জন দেখেছেন
ওমর ফারুক সোহাগঃ
আসন্ন কক্সবাজার সদর উপজেলা নির্বাচন-২০২৪ এ মহিলা ভাইস চেয়ারম্যান পদে পদপ্রার্থী কক্সবাজার সিটি কলেজ সহকারী অধ্যাপক রোমেনা আক্তার।তার বাবা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রশিদ আহমেদ। তিনি সারাজীবন দেশ ও মানুষের কল্যাণে রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন,তার ছোট বেলা থেকেই খুব ইচ্ছা মানুষের সেবা করার।তাই শিক্ষকতার পাশাপাশি গরিব দুঃখী অসহায় মেহনতি মানুষের সেবা করতে চাই। একটি স্মার্ট জনবান্ধব,নারীবান্ধব সদর উপজেলা বিনির্মাণে তিনি দলমত নির্বিশেষে কক্সবাজার পৌরসভা ও সদর উপজেলার ঝিলংজা, খুরুস্কুল, পিএমখালী,চৌফলন্ডী ও ভারুয়াখালীর সাধারণ মানুষ ও ভোটারদের কাছে দোয়া চেয়েছেন।
তিনি শিক্ষকতার পাশাপাশি দুটি মহৎ কাজকেই বেশি নিতে চেয়েছিলেন ভালো চিন্তাভাবনা ও ভালো কিছু করার লক্ষ্যে ই তার এই চিন্তা চেতনা। বিশেষ করে মানুষকে সেবা করা।এবং নারীদের ক্ষেত্রে যারা সমাজে যেসব নারীরা কোন ধরনের আত্ম-কর্মসংস্থানের সাথে জড়িত হতে পারছেন না। তাদের ক্ষেত্রে কাজ করে যাবে। বিশেষ করে সমাজের যারা তরুণ রয়েছে তাদেরকে অসঙ্গতি দূর করার জন্য সে ক্ষেত্রে কাজ করে যাবেন। বিশেষ করে তাদেরকে সুস্থ পথে এবং সুন্দর পথে চলার জন্য কাজ করবেন। একই সাথে তাদেরকে স্বাবলম্বী করার ক্ষেত্রে তিনি সর্বদাই চেষ্টা করে যাবেন। এবং স্টার্ট বাংলাদেশ নাগরিক হিসেবে তুলে আনার জন্য কাজ করে যাবেন।উপজেলা যতটুকু বরাদ্দ থাকবে সে সব বরাদ্দটুকু মানুষের জন্য কাজ করবেন। তিনি কক্সবাজারে একটি কারিগরি কলেজ করার জন্য কাজ করে যাবেন। যেমন কক্সবাজারের সদর উপজেলার ভারুয়াখালী, পিএমখালী, চৌফলন্ডী,এসব জায়গাতে কোন ধরনের কলেজ নেই ওই এলাকাগুলোতে তিনি একটি কলেজ করার জন্য সর্বদাই চেষ্টা করে যাবেন।তিনি শিক্ষা নিয়ে কাজ করে যাবেন। তিনি করোনা কালীন সময়ে মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে আর্থিক সহায়তা দিয়ে আসছিলেন। বিভিন্ন সামাজিক সংগঠনসহ রাজনৈতিক সংগঠনের সাথে তিনি যুক্ত রয়েছে।
পারিবারিকভাবে রাজনৈতিক বলয়ে বেড়ে উঠা এ নেত্রীর বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বার যে দায়িত্ব জননেত্রী শেখ হাসিনা কাঁধে নিয়েছেন তার কিছুটা অংশীদার হয়ে কক্সবাজার সদর উপজেলার প্রতিটা নারী ও নিপীড়িত মানুষের পাশে দাঁড়াতে চাই। বিগত সময়ে যে কাজগুলো শেষ করতে পারেন নাই এবার সেগুলো ভালোভাবে শেষ করতে চাই রোমেনা আক্তার। তিনি এজন্য কক্সবাজার সদর উপজেলার প্রতিটা মানুষের সাহায্য চাই। আর তিনি আবারো সকলকে কৃতজ্ঞতা জানাতে চাই তার পাশে থেকে তাকে সাহস দেয়ার জন্য। তার চাহিদা কক্সবাজার সদর উপজেলা হবে বাংলাদেশের জন্য একটি রুল মডেল। সে লক্ষ্যেই তিনি সামনের দিনগুলোতে কাজ করে যাবে।
রোমেনা আক্তার তার জীবন বৃত্তান্তঃ তার নাম:রোমেনা আক্তার সহকারী অধ্যাপক বাংলা বিভাগ কক্সবাজার সিটি কলেজ কক্সবাজার, পদবী সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কক্সবাজার জেলা আওয়ামী লীগ প্রস্তাবিত কমিটি, পিতার নাম বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রশিদ আহমদ, সভাপতি কৃষক লীগ ২০০৪ থেকে বর্তমান পর্যন্ত, সেক্রেটারি কক্সবাজার জেলা কৃষকলীগ ১৯৯৮ থেকে ২০০৩, মাতার নাম রাহেলা আক্তার গৃহিণী, বর্তমান ঠিকানা ঝাউতলা গাড়ির মাঠ ১১ নং ওয়ার্ড  ডাকঘর কক্সবাজার পৌরসভা কক্সবাজার, স্থায়ী ঠিকানা ঝাউতলা গাড়ির মাঠ ১১ নং ওয়ার্ড ডাকঘর কক্সবাজার পৌরসভা কক্সবাজার, যোগ্যতা বি এ অনার্স বাংলা এম এ বাংলা। তার পরিবারের রাজনৈতিক অবস্থান,বীর মুক্তিযোদ্ধা আল হাজ্ব রশিদ আহমদ কৃষকলীগ সভাপতি কক্সবাজার, তার অন্যান্য বিষয়ে যোগ্যতা,আবৃত্তিকার বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্র, উপস্থাপক বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্র, প্রশিক্ষক ও সহকারী পরিচালক শ্রদ্ধায়ন আবৃত্তি একাডেমী কক্সবাজার, সদস্য কক্সবাজার দুর্নীতি প্রতিরোধ কমিটি কক্সবাজার, ২০১৭সেক্রেটারি কক্সবাজার জলবায়ু ফোরাম জুন, ২০১৮ থেকে বর্তমান পর্যন্ত সহ-সভাপতি ইনার হুইল ক্লাব অফ কক্সবাজার, সভাপতি সবুজ বাংলাদেশ কক্সবাজার জেলা,নেটওয়ার্ক সদস্য বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি বেলা সহ সভাপতি সার্ক মানবাধিকার ফাউন্ডেশন কক্সবাজার জেলা,সহ সভাপতি বাংলাদেশ মানবাধিকার কমিশন কক্সবাজার জেলা।
তার রাজনৈতিক অবস্থান; সহ-সভাপতি রামু উপজেলা কৃষক লীগ কক্সবাজার, মহিলা বিষয়ক সম্পাদক স্বাধীনতা শিক্ষক পরিষদ কক্সবাজার জেলা শাখা,মহিলা বিষয়ক সম্পাদক বঙ্গবন্ধু পরিষদ কক্সবাজার জেলা, সিনিয়র সহ-সভাপতি আসাফো বাংলাদেশ আওয়ামী লীগ সাংস্কৃতিক ফোরাম কক্সবাজার জেলা, সহ-সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার সরকারি কলেজ শাখা ২০০৫ -২০১১ পর্যন্ত সালাউদ্দিন হেলাল এবং ছাত্র জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন।
তার বাবা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রশিদ আহমদ তার বাবা জন্মগ্রহণ করেন নন্দাখালী এলাকার জোয়ারিয়ানালা ইউনিয়নের রামু উপজেলা, তিনি রাজনৈতিক দলীয় সম্পৃক্ততা, ১৯৬৯ সালে ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত, ১৯৭১ সালে মুক্তিযোদ্ধা সংগঠনের দায়িত্ব পালন, ১৯৭২ সালে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ১৯৭২ সালে রিলিফ কমিটির চেয়ারম্যান, ১৯৮৫ থেকে ৮৬ সালে রামু উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, ১৯৯৬ সালে কক্সবাজার জেলা কৃষক লীগের আহ্বায়ক  কমিটির সদস্য, ১৯৯৮ সালে জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক, ২০০৪ সালে কক্সবাজার জেলা কৃষক লীগের সভাপতি অদ্যবধি, ২০১৩ সালে বাংলাদেশ কৃষক লীগ জাতীয় কমিটির সদস্য।
এ বিষয়ে রুমেনা আক্তার বলেন, আমি রাজনৈতিক পরিবারের সন্তান, একজন মুক্তিযোদ্ধার সন্তান। আমার পিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রশিদ আহমদ  তিনি ছিলেন মুক্তিযুদ্ধের একজন সংগঠক ও তিনি সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। এই হিসেবে আমি ছোটবেলা থেকেই রাজনৈতিক একটা পরিবেশের মাঝে বেড়ে উঠেছি,আমি মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছি, আমার সদর উপজেলাবাসীর ইচ্ছায় আমি এবারের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করি,কিন্তু আমি জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা দেখিয়ে ও আমার সদর উপজেলাবাসী ও শুভাকাঙ্ক্ষীদের ইচ্ছায় মহিলা ভাইস চেয়ারম্যন পদের জন্য মনোনয়ন সংগ্রহ করি যদিও আমার মনোনয়ন তারাই আমার পক্ষে সংগ্রহ করেছে।আমি আমার সদর উপজেলার প্রতিটি জনগণের কাছে ও আমার সকল রাজনৈতিক সহকর্মীদের কাছে কৃতজ্ঞ। তারা আমাকে এতটা ভালোবাসেন যে এর প্রতিদান আমি কখনো দিতে পারবোনা।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR