1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
পাহাড়ে র‍্যাবের অভিযান: জঙ্গিসহ ১০ জন গ্রেফতার - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে সুযোগসন্ধানীর ফাঁদে ব্যয় বাড়ছে রোগীর কক্সবাজারে ভাড়ায় বাণিজ্যিক ট্রেন চালাবে রেলওয়ে ৬০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড় কক্সবাজারে বিচার বিভাগের বিশ্রামাগার উদ্বোধন করলেন প্রধান বিচারপতি কক্সবাজার এক্সপ্রেসের বগি থেকে ইঞ্জিন বিচ্ছিন্ন ভাসানচর থেকে দলে দলে পালাচ্ছে রোহিঙ্গারা বান্দরবান-টেকনাফ-উখিয়া সীমান্তের সন্ত্রাস ঠেকাতে কঠোর হওয়ার তাগিদ উখিয়ার ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র টেকনাফ শাহপরীর দ্বীপে ৩০ হাজার পিস ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী আটক উখিয়া ও টেকনাফ থেকে পুলিশ উদ্ধার করেছে জার্মানের তৈরি জি থ্রি রাইফেল, শুটার গান ও ৯২ রাউন্ড রাইফেলের গুলিসহ ৫ জন গ্রেফতার

পাহাড়ে র‍্যাবের অভিযান: জঙ্গিসহ ১০ জন গ্রেফতার

  • আপলোড সময় : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
  • ১৭৮ জন দেখেছেন

পার্বত্য অঞ্চলের বান্দরবান ও রাঙ্গামাটির বিভিন্ন অঞ্চল থেকে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া’র সাতজন ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের তিনজনসহ মোট ১০ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এসময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

র‍্যাব গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, “ঘরছাড়া ৫৫ জন পার্বত্য এলাকার পাহাড়ে প্রশিক্ষণ নিচ্ছে এ বিষয়টি গণমাধ্যমকে আমরা আগেই জানিয়েছিলাম। কুমিল্লাসহ দেশের বিভিন্ন জায়গায় থাকা হিজরতে বের হওয়াদের গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে আমরা এ বিষয়ে জানতে পারি। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা নজরদারির মাধ্যমে ১০জনকে গ্রেপ্তার করতে আমরা সমর্থ হই।”

 

 

তিনি বলেন, “সম্প্রতি নতুন জঙ্গি সংগঠন ‌‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া’র শীর্ষ নেতাদের ধরতে পাহাড়ে অভিযান শুরু হয়। সম্প্রতি জঙ্গিবাদে জড়িয়ে নতুন করে কথিত হিজরতের নামে ঘরছাড়া তরুণরা জামাতুল আনসারের হয়ে পাহাড়ি এলাকার আস্তানায় আশ্রয় নেয়। এসব আস্তানায় হিজরত করা তরুণদের ভারি অস্ত্র চালানোর প্রশিক্ষণ দেয়া হয়।”

কমান্ডার খন্দকার আল মঈন আরও বলেন, “বেশ কয়েকদিন ধরে টানা অভিযান চালিয়ে বান্দরবান ও রাঙ্গামাটির বিভিন্ন অঞ্চল থেকে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া’র ৭ জন এবং পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের তিনজনসহ মোট ১০ জনকে গ্রেপ্তার করে র‍্যাব। এ সময় তদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।”

প্রাথমিকভাবে গ্রেপ্তারকৃতদের নাম ও পরিচয় অবহিত করেনি র‍্যাব। পরে বিস্তারিত এ বিষয়ে জানানো হবে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

কয়েকদিন ধরে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার দুর্গম বড়থলি ইউনিয়ন এবং ওই ইউনিয়ন সংলগ্ন রুমা ও রোয়াংছড়ি উপজেলায় নিরাপত্তা বাহিনীর জঙ্গিবিরোধী অভিযান চলছে। ওই অভিযানের স্বার্থে দুই উপজেলায় পর্যটকদের ভ্রমণ আপাতত স্থগিত করা হয়েছে।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR