1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
শীতে ফেসওয়াশ ব্যবহার নিয়ে বিশেষজ্ঞ পরামর্শ - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে সুযোগসন্ধানীর ফাঁদে ব্যয় বাড়ছে রোগীর কক্সবাজারে ভাড়ায় বাণিজ্যিক ট্রেন চালাবে রেলওয়ে ৬০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড় কক্সবাজারে বিচার বিভাগের বিশ্রামাগার উদ্বোধন করলেন প্রধান বিচারপতি কক্সবাজার এক্সপ্রেসের বগি থেকে ইঞ্জিন বিচ্ছিন্ন ভাসানচর থেকে দলে দলে পালাচ্ছে রোহিঙ্গারা বান্দরবান-টেকনাফ-উখিয়া সীমান্তের সন্ত্রাস ঠেকাতে কঠোর হওয়ার তাগিদ উখিয়ার ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র টেকনাফ শাহপরীর দ্বীপে ৩০ হাজার পিস ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী আটক উখিয়া ও টেকনাফ থেকে পুলিশ উদ্ধার করেছে জার্মানের তৈরি জি থ্রি রাইফেল, শুটার গান ও ৯২ রাউন্ড রাইফেলের গুলিসহ ৫ জন গ্রেফতার

শীতে ফেসওয়াশ ব্যবহার নিয়ে বিশেষজ্ঞ পরামর্শ

  • আপলোড সময় : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ২৫৮ জন দেখেছেন

কক্সবাজার ৭১ ডেস্ক:
মুখে ব্রণ আছে এমন অনেকে সারা বছর যে ফেসওয়াশ ব্যবহার করেন, শীতকালেও একই ফেসওয়াশ ব্যবহার করেন। অর্থাৎ গরমকালে যে ফেসওয়াশ ব্যবহার করেছেন, শীতকালেও সেই ফেসওয়াশ ব্যবহার করেন।
এ বিষয়ে ইউনাইটেড হাসপাতালের ডার্মাটোলজি বিভাগের কনসালটেন্ট অধ্যাপক ডা. জিনাত মেরাজ স্বাস্থ্যবিষয়ক সংবাদমাধ্যম ডক্টর টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান বিস্তারিত।
এ ধরনের ফেসওয়াশ ত্বকের জন্য অনেক কড়া। ফেসওয়াশ কড়া হলে আমাদের ত্বকের ওপরের লেয়ারে যে পানি থাকে সেটা কমিয়ে দেয়। এমনকি ত্বকের নিচের কয়েকটা লেয়ার পর্যন্ত শুষ্ক করে ফেলে। এজন্য গরমে যেসব ফেসওয়াশ ব্যবহার করেন, সেগুলো শীতে ব্যবহার করবেন না।
শীতে জেল বেইজড কিছু ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। এর মধ্যে কিছু বাংলাদেশ পাওয়া যায়। ট্রাইজেরা (ঞৎরীবৎধ) জেল নিউট্রেড নামের একটা ফেসওয়াশ পাওয়া যায়। এটা একটা নিউট্রিশন ফেসওয়াশ। যাদের ব্রণের ত্বক, তারা এটা ব্যবহার করতে পারেন।
আর যাদের মুখে ব্রণ নাই, তারা যে কোনো একটি সফট ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। শীতকালে সেরাভি (ঈবৎধাব) ফেসওয়াশ ব্যবহার ত্বকের জন্য খুবই ভালো। এছাড়া যেসব ফেসওয়াশে ইউরিয়া, গ্লিসারিন আছে সেগুলো দেখে কিনবেন। কারণ এগুলো ত্বকের জন্য ভালো।
শীতকালে বেশি গরম পানি দিয়ে বেশি সময় গোসল করবেন না। গোসলের পর শরীর ভেজা থাকতেই একটু তেল মাখতে পারেন। অথবা যে কোনো একটি হাইড্রেটিং লোশন মাখতে পারেন। এগুলোর মধ্যে পানির আদ্রতা ধরে রাখার সামর্থ্য আছে।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR