1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
নাইক্ষ‍্যংছড়ি ১১ বিজিবির টহল দলের  উপর চোরাকারবারির হামলা ৪ বিজিবি সদস্য আহত: ১ চোরাকারবারি গুলিবিদ্ধ - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে সুযোগসন্ধানীর ফাঁদে ব্যয় বাড়ছে রোগীর কক্সবাজারে ভাড়ায় বাণিজ্যিক ট্রেন চালাবে রেলওয়ে ৬০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড় কক্সবাজারে বিচার বিভাগের বিশ্রামাগার উদ্বোধন করলেন প্রধান বিচারপতি কক্সবাজার এক্সপ্রেসের বগি থেকে ইঞ্জিন বিচ্ছিন্ন ভাসানচর থেকে দলে দলে পালাচ্ছে রোহিঙ্গারা বান্দরবান-টেকনাফ-উখিয়া সীমান্তের সন্ত্রাস ঠেকাতে কঠোর হওয়ার তাগিদ উখিয়ার ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র টেকনাফ শাহপরীর দ্বীপে ৩০ হাজার পিস ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী আটক উখিয়া ও টেকনাফ থেকে পুলিশ উদ্ধার করেছে জার্মানের তৈরি জি থ্রি রাইফেল, শুটার গান ও ৯২ রাউন্ড রাইফেলের গুলিসহ ৫ জন গ্রেফতার

নাইক্ষ‍্যংছড়ি ১১ বিজিবির টহল দলের  উপর চোরাকারবারির হামলা ৪ বিজিবি সদস্য আহত: ১ চোরাকারবারি গুলিবিদ্ধ

  • আপলোড সময় : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ১৫৫ জন দেখেছেন
মো: শাহিন, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনিধি
নাইক্ষ‍্যংছড়ি ১১বিজিবির  টহল দলের উপর গরু চোরাকারবারীদের আক্রমণে চারজন বিজিবি সদস্য গুরুতর ভাবে  আহত হয়েছে।
বিজিবি জানান,
দেশীয় প্রাণীজ সম্পদ শিল্প রক্ষার্থে মায়ানমার থেকে অবৈধভাবে রাজস্ব ফাঁকি দিয়ে আসা অবৈধ গরু চোরাচালানের বিরুদ্ধে গত কয়েক মাস ধরে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কঠোর অবস্থানে রয়েছে।
ইতিমধ্যে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এই অভিযানে প্রায় ১৩শ গরু আটক করেছে বিভিন্ন সময়ে।
 আটক কৃত  গরুর সমমূল্য ১৩ কোটি টাকার রাজস্ব সরকারি কোষাগারে জমা করা হয়েছে।
এরই ধারাবাহিকতায় ৮ এপ্রিল শনিবার রাতে সীমান্তের চোরাই গরু জব্দ করতে টহল দল পায়ে হেঁটে ক্যাম্পে ফেরার সময় রাত ৯ টার দিকে রামু উপজেলার  কাউয়ারখোপ নামক স্থানে পূর্ব থেকে উতপেতে থাকা সংঘবদ্ধ চোরাকারবারি, দুষ্কৃতিকারী ও স্থানীয় সহযোগী সহ প্রায় ২০০ হতে ৩০০ জন লোক দেশীয় অস্ত্র, লাঠিশোঠা ও ইটপাটকেলসহ বিজিবি টহল দলের উপর অতর্কিত হামলা শুরু করে। এতে  টহল দলের সবাই কমবেশী আহত এবং তিনজন সদস্য গুরুতর আহত হয়।
 এ সময় টহল দল সরকারী জানমাল রক্ষার্থে এবং আত্মরক্ষার্থে গুলি করতে বাধ্য হলে একজন চোরাকারবারি গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।
 এসময় ঘটনাস্থল হতে ১টি  দেশীয় একনলা বন্দুক, ১টি ক্রিজ এবং ১টি দা উদ্ধার করতে সক্ষম হয়। আহত বিজিবি সদস্যদের চিকিৎসার জন্য নিকটস্থ নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়।
 এছাড়াও গুরুতর আহত আরো তিনজন বিজিবি সদস্যকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
 এ বিষয়ে মামলা দায়েরসহ অন্যান্য আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
ভবিষ্যতে বিজিবি কর্তৃক সীমান্ত পথে অবৈধভাবে গবাদিপশুসহ অন্যান্য চোরাচালানী সংশ্লিষ্ট কার্যক্রম দেশের স্বার্থে দমনে কঠোরতর পদক্ষেপ নিবে বলে নাইক্ষ‍্যংছড়ি বিজিবির দপ্তর থেকে স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR