1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগ আনারস প্রতীকের বিরুদ্ধে মোটর সাইকেল প্রার্থী নুরুল আবছারের - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে সুযোগসন্ধানীর ফাঁদে ব্যয় বাড়ছে রোগীর কক্সবাজারে ভাড়ায় বাণিজ্যিক ট্রেন চালাবে রেলওয়ে ৬০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড় কক্সবাজারে বিচার বিভাগের বিশ্রামাগার উদ্বোধন করলেন প্রধান বিচারপতি কক্সবাজার এক্সপ্রেসের বগি থেকে ইঞ্জিন বিচ্ছিন্ন ভাসানচর থেকে দলে দলে পালাচ্ছে রোহিঙ্গারা বান্দরবান-টেকনাফ-উখিয়া সীমান্তের সন্ত্রাস ঠেকাতে কঠোর হওয়ার তাগিদ উখিয়ার ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র টেকনাফ শাহপরীর দ্বীপে ৩০ হাজার পিস ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী আটক উখিয়া ও টেকনাফ থেকে পুলিশ উদ্ধার করেছে জার্মানের তৈরি জি থ্রি রাইফেল, শুটার গান ও ৯২ রাউন্ড রাইফেলের গুলিসহ ৫ জন গ্রেফতার

কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগ আনারস প্রতীকের বিরুদ্ধে মোটর সাইকেল প্রার্থী নুরুল আবছারের

  • আপলোড সময় : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ৩৪ জন দেখেছেন

ঝুঁকিপূর্ণ কেন্দ্রসহ বহিরাগতদের প্রভাব বিস্তার: ভোটের লড়াই হবে হাড্ডা হাড্ডি!

আব্দুল আলীম নোবেল:
কক্সবাজার সদর উপজেলা রিটানিং কর্মকর্তার কাছে ১১টি ঝুঁকিপূর্ণ কেন্দ্রের লিখিত তালিকা দিলেন মোটরসাইকেল মার্কা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার। তিনি আশংঙ্কা প্রকাশ করে বলেন এইসব ঝুঁকিপূর্ণ কেন্দ্র গুলোতে বহিরাগতদের প্রভাব বিস্তার হতে পারে। তবে দুই প্রার্থীর মধ্যে ভোটের লড়াই হবে হাড্ডা হাড্ডি এমনটি মনে করছেন অনেক সচেতন ভোটাররা।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আগামী ৮ মে বুধবার কক্সবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। কক্সবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচনে ৮২ টি ভোট কেন্দ্রে মোট ২ লক্ষ ২২ হাজার ৯৯৬ জন ভোটার রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১৯ হাজার ২৯৪ জন। মহিলা ভোটার ১ লক্ষ ৩ হাজার ৭০২ জন। ৮২ টি ভোট কেন্দ্রে মোট ভোটকক্ষ (বুথ) রয়েছে ৫৯৮ টি। তারমধ্যে স্থায়ী বুথ ৫৫৪ টি এবং অস্থায়ী বুথ ৪৪টি।
মোটর সাইকেল প্রতীকের প্রার্থী নুরুল আবছার জানান, এইবারের ৮২টি কেন্দ্রের মধ্যে ১১ টি কেন্দ্র চরম বেপরোয়া ভয়ংকর প্রভাব বিস্তারের আশাংঙ্কা প্রকাশ করেন তিনি, তার মধ্যে কক্সবাজার কেজি স্কুল ও সৈকত বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র, কক্সবাজার পৌরসভা, পৌর প্রিপ্যার‌্যাটরী স্কুল কক্সবাজার পৌরসভা এয়ারপোর্ট প্রাইমারী স্কুল নুনিয়াছড়া, কক্সবাজার পৌরসভা, কলাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ১২নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, কলাতলী উচ্চ বিদ্যালয় কেন্দ্র, ১২নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, লাইট হাউস মাদ্রাসা কেন্দ্র, ১২নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা। লারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঝিলংজা, হাটখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র খুরুশকুল, কক্সবাজার, মুহুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঝিলংজা কক্সবাজার, পি.এম.খালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাছুয়াখালী, পিএম.খালী, কক্সবাজার।
মোহছিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পিএম.খালী, কক্সবাজার।
এইসব ভোট কেন্দ্র সমূহ অত্যন্ত ঝুঁকিপূর্ণ। আনারস প্রতীকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তাঁর সমর্থকরা এই কেন্দ্র সমূহে পেশী শক্তি প্রদর্শন, মানুষকে ভয়ভীতি প্রদর্শন, ভোট প্রদানে বাধা প্রদান এবং তাদের পছন্দ মতো প্রতীকে ভোট দিতে বাধ্য করার জন্য ব্যাপক প্রস্তুতি নিচ্ছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানতে পেরেছেন বলে দাবি করেন তিনি।
এই সব কেন্দ্রের নিরপেক্ষতা ও শান্তিপূর্ণ অবস্থান ধরে রাখার জন্য সিসি ক্যামেরা স্থাপনসহ বাড়তি প্রস্তুতি প্রয়োজন বলে তিনি মনে করেন।
ঝুঁকিপূর্ণ কেন্দ্রে সুষ্ঠু নিরপেক্ষ ভোট প্রদানের নিশ্চিতয়তা কামনা করেন সংশ্লিষ্ট প্রশাসনের কাছে মোটর সাইকেল প্রতিদ্বন্দ্বী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার।
কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) রকিবুজ্জামান বলেন, মাত্র ১১টি কেন, ৮২টি কেন্দ্রেই ঝুঁকিপূর্ণ ধরে নিয়ে অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পুলিশ প্রশাসনের তরফ থেকে চেষ্টার কোন কমতি থাকবেনা।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR