1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
নিজের ভাগ্য নিজের চেষ্টাতেই পরিবর্তন সম্ভব, পাশে আছে রেড ক্রিসেন্ট-সেক্রেটারী খোরশেদ আলম - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
সোমবার, ২০ মে ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে সুযোগসন্ধানীর ফাঁদে ব্যয় বাড়ছে রোগীর কক্সবাজারে ভাড়ায় বাণিজ্যিক ট্রেন চালাবে রেলওয়ে ৬০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড় কক্সবাজারে বিচার বিভাগের বিশ্রামাগার উদ্বোধন করলেন প্রধান বিচারপতি কক্সবাজার এক্সপ্রেসের বগি থেকে ইঞ্জিন বিচ্ছিন্ন ভাসানচর থেকে দলে দলে পালাচ্ছে রোহিঙ্গারা বান্দরবান-টেকনাফ-উখিয়া সীমান্তের সন্ত্রাস ঠেকাতে কঠোর হওয়ার তাগিদ উখিয়ার ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র টেকনাফ শাহপরীর দ্বীপে ৩০ হাজার পিস ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী আটক উখিয়া ও টেকনাফ থেকে পুলিশ উদ্ধার করেছে জার্মানের তৈরি জি থ্রি রাইফেল, শুটার গান ও ৯২ রাউন্ড রাইফেলের গুলিসহ ৫ জন গ্রেফতার

নিজের ভাগ্য নিজের চেষ্টাতেই পরিবর্তন সম্ভব, পাশে আছে রেড ক্রিসেন্ট-সেক্রেটারী খোরশেদ আলম

  • আপলোড সময় : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ১৮৯ জন দেখেছেন

প্রেস বিজ্ঞপ্তি
কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের অন্তর্ভূক্ত টেকনাফ উপজেলার হত দরিদ্র মানুষের জীবন মান উন্নয়নের লক্ষ্যে আইসিআরসি এর সহযোগিতায় ইকোসেক (ইকোনমিক সিকিউরিটি) প্রকল্পের ৭০ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়েছে।
টেকনাফ উপজেলার হ্যোয়াইক্যং ইউনিয়নের পূর্ব মিনাবাজার জিমংখালীর এলাকায় বসবাসরত ৫৫২টি পারিবার থেকে যাছাই বাছাই করে সুবিধাভোগী নির্বাচনের পর সুবিধাভোগী ও তার পরিবারের মতামতের ভিত্তিতে প্রত্যেক পরিবার তার পারিবারিক আয় বৃদ্ধির জন্য ভিন্ন ভিন্ন প্রকল্প গ্রহণ করে। সুবিধাভোগীদের দ্বারা গৃহিত প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে নিজেদের আত্ম-সামাজিক উন্নয়নের লক্ষ্যে উক্ত প্রকল্পের বাছাইকৃত ২৫০ সুবিধাভোগী পরিবারের মধ্যে গত মঙ্গলবার হ্যোয়াইক্যং ইউনিয়নের ৬ নং ওয়ার্ড পূর্ব মিনাবাজার ঝিমংখালী কমিউনিটিতে ৭০ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।
চেক হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মোঃ খোরশেদ আলম। উদ্বোধনী অনুষ্ঠানে ইকোসেক প্রকল্প কর্মকর্তা মোঃ আজরু উদ্দিন সাফদার বলেন, পূর্ব মিনাবাজার ঝিমংখালী কমিউনিটির ২৫০ জন সুবিধাভোগী তাদের জীবনমান উন্নয়নে প্রাপ্ত অর্থ সঠিক ভাবে কাজে লাগাতে পারলে প্রত্যেকে সফলতা অর্জন করতে সক্ষম হবে। সকলের উদ্দেশ্য তিনি আরো বলেন, সকলকে নিজ উদ্দোগেই গৃহিত প্রকল্প বাস্তবয়ন করতে হবে। আই সি আর সি প্রতিনিধি চম্পা চকমা বলেন নিজ নিজ গৃহিত প্রকল্প বাস্তবায়নে নিজেকেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে।
সভাপতির বক্তব্যে ইউনিট সেক্রেটারী মোঃ খোরশেদ আলম বলেন, নিজের ভাগ্য নিজের চেষ্টাতেই পরিবর্তণ সম্ভব, আপনাদেও পাশে আছে রেড ক্রিসেন্ট সোসাইটি। প্রাপ্ত টাকা সঠিকভাবে ব্যবহার করে নিজেদের অবস্থার পরিবর্তন এর মাধ্যমে আপনার গ্রাম, ইউনিয়ন, উপজেলা, জেলা তথা দেশের অবস্থার পরিবর্তনে অগ্রনী ভূমিকা পালন করতে হবে। তিনি আরো বলেন এ পর্যন্ত কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট ইকোসেক প্রকল্পের মাধ্যমে টেকনাফ উপজেলার হ্যোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের ৩ হাজার ৭৫ টি পরিবারের জীবন মান উন্নয়নের জন্য ৮ কোটি ৫৭ লক্ষ ২২ হাজার ২৫০ টাকা অনুদান হিসেবে বিতরণ করেছে। ওই টাকা অনুদান প্রপ্তির পর তারা প্রাপ্ত টাকা সঠিক ব্যবহারের মাধ্যমে প্রায় সব পরিবার তাদের আর্থিক অবস্থার পরিবর্তন করতে সক্ষম হয়েছে। তাদেরকে অনুসরণ করে আপনারাও আপনাদের ভাগ্য পরিবর্তণ করতে পারবেন বলে আমার বিশ^াস।
সভায় আরো উপস্থিত ছিলেন ইকোসেক প্রকল্পের সমন্বয়কারী জনাব মোফিজুর রহমান, সি ই এ অফিসার জনাব মোঃ মোশারফ হোসেন সহ ইকোসেক কক্সবাজার প্রকল্পের কর্মকর্তা বৃন্দ।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR