1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
সু চিকে মামলা থেকে অব্যাহতি - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে সুযোগসন্ধানীর ফাঁদে ব্যয় বাড়ছে রোগীর কক্সবাজারে ভাড়ায় বাণিজ্যিক ট্রেন চালাবে রেলওয়ে ৬০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড় কক্সবাজারে বিচার বিভাগের বিশ্রামাগার উদ্বোধন করলেন প্রধান বিচারপতি কক্সবাজার এক্সপ্রেসের বগি থেকে ইঞ্জিন বিচ্ছিন্ন ভাসানচর থেকে দলে দলে পালাচ্ছে রোহিঙ্গারা বান্দরবান-টেকনাফ-উখিয়া সীমান্তের সন্ত্রাস ঠেকাতে কঠোর হওয়ার তাগিদ উখিয়ার ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র টেকনাফ শাহপরীর দ্বীপে ৩০ হাজার পিস ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী আটক উখিয়া ও টেকনাফ থেকে পুলিশ উদ্ধার করেছে জার্মানের তৈরি জি থ্রি রাইফেল, শুটার গান ও ৯২ রাউন্ড রাইফেলের গুলিসহ ৫ জন গ্রেফতার

সু চিকে মামলা থেকে অব্যাহতি

  • আপলোড সময় : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ১১২ জন দেখেছেন
FILE PHOTO: Myanmar's State Counsellor Aung San Suu Kyi attends the joint news conference of the Japan-Mekong Summit Meeting at the Akasaka Palace State Guest House in Tokyo, Japan October 9, 2018. Franck Robichon/Pool via Reuters/File Photo

মিয়ানমারে সাবেক স্টেট কাউন্সিলর অং সান সু চিকে পাঁচ মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (১ জুলাই) বৌদ্ধদের একটি ধর্মীয় উৎসব উপলক্ষে তার প্রতি এই অনুগ্রহ করেছে দেশটির জান্তা সরকার। একই সঙ্গে সাত হাজারের বেশি কয়েদিকে মুক্তি দেওয়া হয়েছে।

তবে এখনও পর্যন্ত তার বিরুদ্ধে আরও ১৪টা মামলা রয়েছে। গত সপ্তাহে জেল থেকে তাকে রাজধানী নেপিদোর একটি কারাগারে স্থানান্তরিত করা হয়। বর্তমানে তিনি সেখানে গৃহবন্দি রয়েছেন।

ভোটে কারচুপির অভিযোগে ২০২১ সালের ১ ফেব্রুয়ারি অভ্যুত্থান করে মিয়ানমার সেনাবাহিনী। এরপর সু চি, প্রেসিডেন্ট উইন মিন্টসহ আরও অনেক শীর্ষ রাজনীতিবিদদের গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার সু চির সঙ্গে প্রেসিডেন্টি উইন মিন্টকেও সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে। তবে তাকে জেল থেকে মুক্তি দেওয়া হয়েছে কিনা, তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

সুচির বিরুদ্ধে যে ১৯টা অভিযোগ আনা হয়েছে সেগুলোর মধ্যে জনগণকে উস্কানি দেওয়া, ভোটে জালিয়াতি, অবৈধ যোগাযোগ সরঞ্জাম রাখা, দুর্নীতি ইত্যাদি অন্যতম। কিন্তু সবগুলো অভিযোগই তিনি অস্বীকার করেছেন।

সংশ্লিষ্ট এক কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেন, সু চির বিরুদ্ধে এখনও ১৪টা মামলা রয়েছে। তাই তাকে এখন জেলে থাকতে না হলেও গৃহবন্দি থাকতে হবে।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR