1. coxsbazarekattorbd@gmail.com : Cox's Bazar Ekattor : Cox's Bazar Ekattor
  2. coxsekttornews@gmail.com : Balal Uddin : Balal Uddin
সাইফার নয়, সেটি ছিল মন্ত্রিপরিষদের ডকুমেন্ট: ইমরান খান - Cox's Bazar Ekattor | দৈনিক কক্সবাজার একাত্তর
সোমবার, ২০ মে ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কক্সবাজারে সুযোগসন্ধানীর ফাঁদে ব্যয় বাড়ছে রোগীর কক্সবাজারে ভাড়ায় বাণিজ্যিক ট্রেন চালাবে রেলওয়ে ৬০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড় কক্সবাজারে বিচার বিভাগের বিশ্রামাগার উদ্বোধন করলেন প্রধান বিচারপতি কক্সবাজার এক্সপ্রেসের বগি থেকে ইঞ্জিন বিচ্ছিন্ন ভাসানচর থেকে দলে দলে পালাচ্ছে রোহিঙ্গারা বান্দরবান-টেকনাফ-উখিয়া সীমান্তের সন্ত্রাস ঠেকাতে কঠোর হওয়ার তাগিদ উখিয়ার ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র টেকনাফ শাহপরীর দ্বীপে ৩০ হাজার পিস ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী আটক উখিয়া ও টেকনাফ থেকে পুলিশ উদ্ধার করেছে জার্মানের তৈরি জি থ্রি রাইফেল, শুটার গান ও ৯২ রাউন্ড রাইফেলের গুলিসহ ৫ জন গ্রেফতার

সাইফার নয়, সেটি ছিল মন্ত্রিপরিষদের ডকুমেন্ট: ইমরান খান

  • আপলোড সময় : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ১৪০ জন দেখেছেন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে তোশাখানা মামলায় তিন বছরের কারাদণ্ড দেওয়ার পরেই গ্রেফতার করা হয়। একই দিন সন্ধ্যায় পাঞ্জাবের কুখ্যাত ‘অ্যাটক’ কারাগারে রাখা হয়েছে তাকে। গত ৫ আগস্ট থেকে তিনি ওই জেলে অবস্থান করছেন।

গত বছর তিনি জনসমাবেশে যে গোপনীয় একটি ডকুমেন্ট (সাইফার) প্রদর্শন করেছিলেন, সে বিষয়ে ইমরান খান বলেছেন- কোনো সাইফার (গোপন বার্তার সাংকেতিক রূপ) প্রদর্শন করেননি তিনি। তা ছাড়া সেটা কোথায় রেখেছেন তাও তিনি ভুলে গেছেন। ইমরান বলেছেন, ওই জনসমাবেশে আমি যে কাগজটি প্রদর্শন করেছিলাম, তা ছিল মন্ত্রিপরিষদের কাগজ। কোনো সাইফার ছিল না।

পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির তিন সদস্যের তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এসব কথা বলেন। জিজ্ঞাসাবাদের সময় খুবই শান্ত ছিলেন ইমরান খান। তিনি তদন্ত কমিটিকে সহায়তা করেন। সাইবার ক্রাইম সার্কেলের এফআইএর ডেপুটি ডিরেক্টর এই টিমের নেতৃত্ব দিয়েছেন।

সূত্রের উদ্ধৃতি দিয়ে জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, এতে বলা হয়েছে ইমরান বলেছেন, প্রধানমন্ত্রী হিসেবে ডকুমেন্ট সঙ্গে রাখার অধিকার তার ছিল। কেন তিনি তা জনসমাবেশে প্রদর্শন করেছেন তার কোনো ব্যাখ্যা দিতে পারেননি।

সূত্র বলেছে, সম্ভবত এটা ছিল সাইফার বিষয়ক ইস্যুতে তাকে জিজ্ঞাসাবাদের শেষ পর্যায়। এর পরই তদন্তকারীরা একটি সিদ্ধান্তে যাবেন। এ নিয়ে যে মামলা আছে তার সঙ্গে সংশ্লিষ্টরা মনে করছেন তদন্ত রিপোর্ট আগামী সপ্তাহের মধ্যে আসতে পারে। তা জমা দেওয়া হতে পারে আদালতে।

ওদিকে তার জামিনের ৯ম আবেদন ইসলামাবাদ হাইকোর্টে প্রত্যাখ্যান হওয়াকে চ্যালেঞ্জ করেছেন শনিবার। ৯ই মে সহিংসতা, জুডিশিয়াল কমপ্লেক্সে আক্রমণ, ভুয়া অ্যাকাউন্টের মতো বিভিন্ন মামলায় তার জামিন প্রত্যাখ্যান করা হয়েছে। আইনজীবী সালমান সফদারের মাধ্যমে ইসলামাবাদ হাইকোর্টে ৯ম জামিন আবেদন করেন।

ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খানই পাকিস্তানের প্রথম সাবেক কোনো প্রধানমন্ত্রী, যাকে ‘কুখ্যাত’ এ কারাগারে রাখা হয়েছে।

এর আগে ব্রিটিশ শাসনামলে ১৯০৫-১৯০৬ সালে ৬৭ একর জমির ওপর নির্মিত অ্যাটক কারাগার। ব্রিটিশ শাসকরা সেই সময় বিদ্রোহীদের এখানে আটকে রাখত। তবে এখন পাকিস্তানে এটিকে নিরাপত্তার কারাগার হিসেবে বিবেচনা করা হয়।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, এ কারাগারে দেশটির বিপজ্জনক বন্দিদের রাখা হয়। এখানে থাকা বন্দিদের মধ্যে দোষী সাব্যস্ত হওয়া জঙ্গিও আছে।

শেয়ার করতে পারেন খবরটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো বিভিন্ন খবর দেখুন

Sidebar Ads

ডাঃ কবীর উদ্দিন আহমদ

© All rights reserved © 2015 Dainik Cox's Bazar Ekattor
Theme Customized By MonsuR