শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সেন্টমার্টিনে মিয়ানমারের দুই সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ ২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি টানা বর্ষণে কক্সবাজার শহরে জলাবদ্ধতা, পর্যটকদের দুর্ভোগ কক্সবাজার জেলা পরিষদের ১৪৬ কোটি ৮৩ লাখ টাকা বাজেট ঘোষণা কক্সবাজার আইকনিক রেলস্টেশনে নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট কার্যক্রম পরিদর্শন করেছেন পলক আরসার জোন ও কিলিংগ্রুপ কমান্ডারসহ আটক ৩ পটিয়ায় যৌতুক নিয়ে তরুণীর আত্মহত্যা, হবু স্বামী গ্রেফতার  মহেশখালী হত্যা মামলার আসামী মাদ্রাসার সভাপতি হতে দৌঁড়ঝাপ চকরিয়ার চিংড়িজোনে বিপুল অস্ত্র ও কার্তুজসহ বাহিনী প্রধান বেলালসহ গ্রেফতার চার কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের ১.৫ মিলিয়ন ইউরো অনুদানে ইউএনএইচসিআরের কৃতজ্ঞতা

এবার ফেসবুকের বিরুদ্ধে রোহিঙ্গাদের মামলা

অনলাইন ডেস্ক:

জাতিবিদ্বেষ এবং উসকানিমূলক বক্তব্য ছড়ানোর অভিযোগে ফেসবুকের বিরুদ্ধে মামলা করলো রোহিঙ্গা শরণার্থীদের একটি দল।
ক্ষতিপূরণ হিসেবে তারা ফেসবুকের কাছে দেড়শো বিলিয়ন ডলার দাবি করেছে। আবেদনকারীরা সবাই যুক্তরাষ্ট্র ও ব্রিটেনে বসবাস করছেন।
তাদের অভিযোগ, মিয়ানমারের সংখ্যালঘুদের বিরুদ্ধে ঘৃণা ও সহিংসতা ছড়াতে সামাজিক যোগাযোগ মাধ্যমটির প্ল্যাটফর্ম ব্যবহার করা হচ্ছে। মামলায় বলা হয়, বছরের পর বছর রোহিঙ্গাদের বিরুদ্ধে ভুল তথ্য ছড়াচ্ছে স্বার্থান্বেষী একটি মহল।
শরণার্থীদের অভিযোগ, মানবাধিকার সংগঠন এবং গণমাধ্যমগুলো বারবারই এ ব্যাপারে ফেসবুককে সতর্ক করেছে। কিন্তু মিয়ানমারের রাজনৈতিক পরিস্থিতি জেনেও তথ্যগুলোর নিয়ন্ত্রণে কোনো নজরদারি নেই প্রতিষ্ঠানটির। এমনকি পোস্টগুলো মুছে দেয়া বা অ্যাকাউন্টগুলো বন্ধের ব্যাপারেও ফসেবুক কোনো উদ্যোগ নেয়নি বলে অভিযোগ তাদের।